‘সিগন্যাল ডাউন’, বিশ্বজুড়ে সমস্যায় ইউজাররা, দ্রুত সমস্যা সমাধানের চেষ্টায় অ্যাপ কর্তৃপক্ষ

amartya mukhopadhaya

amartya mukhopadhaya |

Updated on: Jan 16, 2021 | 10:42 AM

অনুমান করা হচ্ছে, একসঙ্গে এত সংখ্যক মানুষ সিগন্যাল ডাউনলোড করার ফলেই দেখা দিয়েছে সমস্যা।

'সিগন্যাল ডাউন', বিশ্বজুড়ে সমস্যায় ইউজাররা, দ্রুত সমস্যা সমাধানের চেষ্টায় অ্যাপ কর্তৃপক্ষ
সিগন্যালের তরফে টুইট করে জানানো হয়েছে যে প্রযুক্তিগত কোনও সমস্যা দেখা দিয়েছে।

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি বদল হচ্ছে শোনার পর থেকেই ইউজারদের মধ্যে ‘সিগন্যাল’ অ্যাপ ডাউনলোড করে অ্যাকাউন্ট খোলার হিড়িক পড়ে গিয়েছিল। রাতারাতি গুগল প্লে স্টোরের অ্যাপ তালিকায় শীর্ষে উঠে এসেছিল সিগন্যাল। কিন্তু এবার সমস্যা দেখা দিয়েছে সিগন্যালেও। ডাউনলোডের ক্ষেত্রে সমস্যায় পড়ছেন ইউজাররা। ‘সিগন্যাল’ ডাউন রয়েছে একথা জানিয়ে ২ হাজারের বেশি মানুষ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ক্ষোভ উগরে দিয়েছেন। অনুমান করা হচ্ছে, একসঙ্গে এত সংখ্যক মানুষ সিগন্যাল ডাউনলোড করার ফলেই দেখা দিয়েছে সমস্যা।

যদিও সিগন্যালের তরফে টুইট করে জানানো হয়েছে যে প্রযুক্তিগত কোনও সমস্যা দেখা দিয়েছে। সমাধানের জন্য কাজ শুরুও করেছেন তাঁরা। দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে বলে জানানো হয়েছে সিগন্যালের তরফে। ডাউনলোড করার ক্ষেত্রে ‘সার্ভার এরর’-এর সমস্যার সম্মুখীন হয়েছেন ইউজাররা। পাশাপাশি অনেকে আবার ডাউনলোড করতে পেরেছেন আগেই। কিন্তু লগ-ইন করতে গিয়ে সমস্যা হচ্ছে। এছাড়াও একাধিক সমস্যা পেয়েছেন ইউজাররা। ইতিমধ্যেই ‘সিগন্যাল ডাউন’ নিয়ে একাধিক মজার মিমও শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

মূলত হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসিতে পরিবর্তন আসছে এবং তার ফলে ইউজারদের ব্যক্তিগত তথ্য যেমন ফোন নম্বর ফেসবুকে শেয়ার হয়ে যাবে, এটা শোনার পরই হোয়াটসঅ্যাপ থেকে সিগন্যালে সুইচ করার প্রবণতা বেড়েছিল। তার মধ্যে টেসলা-র প্রধান ইলন মাস্কও টুইট করে সকলের উদ্দেশে বার্তা দিয়েছিলেন ‘সিগন্যাল অ্যাপ ব্যবহার করুন’। একই কথা বলেছিলেন পেটিএম-এর সিইও বিজয় শঙ্কর শর্মা। এরপরই গত কয়েকদিনে হু হু করে বেড়ে যায় ‘সিগন্যাল’ অ্যাপ ডাউনলোডের হার।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla