প্রাইভেসি পলিসি আপডেটের মেয়াদ বাড়াল হোয়াটসঅ্যাপ, প্রবল সমালোচনার মধ্যে নয়া সিদ্ধান্ত

amartya mukhopadhaya

amartya mukhopadhaya |

Updated on: Jan 16, 2021 | 10:11 AM

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফে টুইট করে জানানো হয়েছে এবার ইউজাররা নতুন প্রাইভেসি পলিসি, তার আপডেট, টার্মস অ্যান্ড কন্ডিশন ভাল ভাবে জেনে বুঝে নেওয়ার জন্য যথেষ্ট সময় পাবেন।

প্রাইভেসি পলিসি আপডেটের মেয়াদ বাড়াল হোয়াটসঅ্যাপ, প্রবল সমালোচনার মধ্যে নয়া সিদ্ধান্ত
সমালোচনার ঝড়ের মধ্যে একপ্রকার বাধ্য হয়েই প্রাইভেসি পলিসি আপডেটের মেয়াদ বাড়িয়েছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি আপডেট হচ্ছে, এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয়েছে বিস্তর জল্পনা। ক্ষুব্ধ ইউজাদের অনেকেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করে ‘সিগন্যাল’ অ্যাপে ভিড় জমিয়েছেন। সমালোচনার ঝড়ের মধ্যে একপ্রকার বাধ্য হয়েই প্রাইভেসি পলিসি আপডেটের মেয়াদ বাড়িয়েছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। প্রথমে বলা হয়েছে ৮ ফেব্রুয়ারির মধ্যে নতুন টার্মস অ্যান্ড কন্ডিশন না মানলে ডিলিট হতে পারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। তবে সেই সময়সীমা বাড়িয়ে ১৫ মে করা হয়েছে। এই সময়ের মধ্যে বাকি পরিবর্তনের ব্যাপারে বিস্তারিত বিবরণ দেবে সংস্থা।

হোয়টসঅ্যাপের প্রাইভেসি পলিসিতে বদল আসছে এই খবরের পাশাপাশি শোনা গিয়েছিল যে ইউজারদের ব্যক্তিগত তথ্য যেমন ফোন নম্বর পর্যন্ত শেয়ার হয়ে যাবে ফেসবুকে। এরপরই শুরু হয় সমালোচনা। যদিও হোয়াটসঅ্যাপের তরফে ইতিমধ্যেই একবার বিবৃতি দিয়ে বলা হয়েছে যে এ ধরণের কিছুই ঘটবে না। কিন্তু তার পরই বিতর্ক থামেনি। তাই এবার আপডেটেড প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করার মেয়াদ বাড়িয়েছে হোয়াটসঅ্যাপ। সংস্থার তরফে বলা হয়েছে, “আমরা অনেক মানুষের বক্তব্য শুনে বুঝতে পেরেছি প্রাইভেসি পলিসির আপডেট নিয়ে প্রচুর বিভ্রান্তি রয়েছে। অনেক ভুল তথ্যও রয়েছে ইউজারদের মনে। আমরা সবাইকেই ঠিক ভাবে সবটা বুঝতে সাহায্য করব।”

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফে টুইট করে জানানো হয়েছে এবার ইউজাররা নতুন প্রাইভেসি পলিসি, তার আপডেট, টার্মস অ্যান্ড কন্ডিশন ভাল ভাবে জেনে বুঝে নেওয়ার জন্য যথেষ্ট সময় পাবেন। সেই সঙ্গে তারা এও জানিয়েছে যে কোনও ইউজারের অ্যাকাউন্ট ডিলিট করা হবে না। বর্তমানেও এমন কাজ হয়নি বা হচ্ছে না এবং ভবিষ্যতেও হবে না। ইউজারদের সমস্ত রকম বিভ্রান্তি এবং কৌতূহলের জবাব দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ নিয়মিত কাজ চালাচ্ছেন বলেও জানিয়েছেন। সেই সঙ্গে ৮ ফেব্রুয়ারির উল্লেখ করে বলা হয়েছে সেদিন কোনও অ্যাকাউন্ট ডিলিট করা হবে না। আপাতত মে মা পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla