Viral Video: বয়স ‘মাত্র’ ১০৩! বিশ্বের প্রবীণতম প্যারাশুটারের খেতাব জিতলেন সুইডেনের দিদা

Viral Video: ইউটিউবে ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে প্রথমে ওই বৃদ্ধাকে বিশেষ পোশাক পরানো হয়েছে। তারপর তাঁকে প্লেনে করে নিয়ে যাওয়া হয়েছে মাঝ-আকাশে। সেখান থেকেই প্যারাশুটের ভরসায় ঝাঁপ দিয়েছেন তিনি।

Viral Video: বয়স 'মাত্র' ১০৩! বিশ্বের প্রবীণতম প্যারাশুটারের খেতাব জিতলেন সুইডেনের দিদা
নেট দুনিয়ায় এখন ভাইরাল সুইডেনের ১০৩ বছরের এই দিদা।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 31, 2022 | 9:51 PM

Age is just a number… এই প্রবাদ আরও একবার সত্যি প্রমাণ করে দিলেন সুইডেনের Rut Larsson। এই সুইডিশ দিদার বয়স ১০৩ বছর। আর শতবর্ষ পেরোনোর পরেই রেকর্ড গড়েছেন তিনি। হয়ে গিয়েছেন বিশ্বের প্রবীণতম parachutist। আজকাল তরুণ প্রজন্মের মধ্যে adventure sports- এর প্রতি ব্যাপক আগ্রহ দেখা যায়। আর এই ব্যাপারে ঝোঁক ছিল সুইডেনের এই বৃদ্ধারও। বয়স ১০০-র কোঠা পার করলেও স্বপ্নকে ফিকে হতে দেননি তিনি। আর তাই বয়সকে তুড়ি মেরে উড়িয়ে এবার স্বপ্নপূরণ করেছেন একদম রাজকীয় ভাবে। সম্প্রতি ১০৩ বছরের এই বৃদ্ধা tandem parachute jump সম্পন্ন করেছেন। আর সেই Video Viral হয়েছে ইউটিউবে। সুইডেনের মোটালাতে parachutist Joackim Johansson- এর কাছে তাঁর এই tandem parachute jump সম্পন্ন করেছেন।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো 

ইউটিউবে ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে প্রথমে ওই বৃদ্ধাকে বিশেষ পোশাক পরানো হয়েছে। তারপর তাঁকে প্লেনে করে নিয়ে যাওয়া হয়েছে মাঝ-আকাশে। সেখান থেকেই প্যারাশুটের ভরসায় ঝাঁপ দিয়েছেন তিনি। দেখা গিয়েছে, নীচ থেকে ক্যামেরা হাতে সবাই সেই অবিস্মরণীয় মুহূর্ত রেকর্ড করে রাখছেন। তিনি নেমে আসার পর তাঁকে বিশেষ সম্মান জানাতেও দেখা গিয়েছে। ১০০ পেরিয়ে এমন রোমাঞ্চ অনুভব করে সুইডিশ বৃদ্ধা জানিয়েছেন, তিনি বেজায় আনন্দ পেয়েছেন এমন অ্যাডভেঞ্চার স্পোর্টসে অংশ নিতে পেরে। দীর্ঘদিন ধরেই তাঁর মনে ইচ্ছে ছিল। অবশেষে পরিকল্পনা মতোই সবকিছু একদম সঠিক ভাবে সম্পন্ন হয়েছে। একটি সুইডিশ সংবাদমাধ্যমে একথা জানিয়েছেন বৃদ্ধা।

এই খবরটিও পড়ুন

বৃদ্ধার বিশেষ দিনে হাজির ছিলেন তাঁর পরিবারের সদস্যরাও। সবাই মিলে তাঁর প্যারাশুট জাম্প দেখেছেন। প্যারাশুটিস্ট Joackim Johansson- এর সঙ্গে যখন Rut Larsson তাঁর প্যারাশুট জাম্প দিচ্ছিলেন তখন নীচে একটি এয়ারফিল্ডে দাঁড়িয়ে সবটাই চাক্ষুষ করেছেন তাঁর পরিবারের সদস্যরা। অনেকে আবার এই মুহূর্তের ভিডিয়ো রেকর্ডিংও করে রেখেছেন। বেশ সহজ-সাবলীল ভাবেই মাটিতে নেমেছিলেন বৃদ্ধা। আশপাশের সহায়করা তাঁকে সাহায্য করতে ছুটে গিয়েছিলেন। তবে স্মিত হেসে বৃদ্ধা বুঝিয়ে দিয়েছিলেন যে মাঝ-আকাশে তিনি জমিয়ে উপভোগ করেছেন। একদম চাঙ্গা হয়ে নেমেছেন মাটিতে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla