Viral: দুর্ঘটনার কবলে প্রভুর গাড়ি, পুলিশ ডেকে এনে মালিককে প্রাণে বাঁচাল পোষ্য সারমেয়

দুর্ঘটনাগ্রস্ত গাড়ির ধ্বংসাবশেষ থেকে কোনওমতে বেরোতে পেরেছিল পোষ্য সারমেয় Tinsely। তারপর খুঁজে খুঁজে পুলিশ ডেকে ঘটনাস্থলে আহত প্রভুর কাছে নিয়ে এসেছিল ওই জার্মান শেপার্ড।

Viral: দুর্ঘটনার কবলে প্রভুর গাড়ি, পুলিশ ডেকে এনে মালিককে প্রাণে বাঁচাল পোষ্য সারমেয়
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 11:06 PM

কুকুরদের বিভিন্ন প্রজাতির মধ্যে অন্যতম উন্নত জার্মান শেপার্ড। শুধু শক্তিশালীই নয়, এই প্রজাতির সারমেয়রা তাদের বুদ্ধিমত্তার জন্যও বিখ্যাত। সেই সঙ্গে বলা হয় জার্মান শেপার্ডদের মতো বিশ্বস্ত কুকুরের জুড়ি মেলা ভার। শুধু তাই নয়, নিজেদের প্রভু বা মালিকের ব্যাপারে এরা ভীষণ ভাবে অনুভুতিপ্রবণ। সবসময় খেয়াল রাখে যেন মালিকদের কোনওরকম ক্ষতি না হয়। আর যদি কখনও কোনও সমস্যা তৈরি হয়, তাহলে সমাধান করতে ব্যস্ত হয়ে পড়ে পোষ্য জার্মান শেপার্ডরা।

এমনই এক জার্মান শেপার্ডের গল্প এবার ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। একপ্রকার অসাধ্য সাধন করেছে এই পোষ্য সারমেয়। মালিকের সঙ্গে একটি গাড়িতে ছিল। সেই গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিল। কোনওমতে ঘটনাস্থল থেকে বেরোতে সক্ষম হয়েছিল ওই পোষ্য সারমেয়। তারপর খুঁজে খুঁজে পুলিশের কাছে গিয়ে সাহায্য চেয়েছে সে। এখানেই শেষ নয়। পথ চিনিয়ে পুলিশকে নিয়ে গিয়েছে নিজের আহত প্রভুর কাছে। পুলিশ জানিয়েছে, প্রথমে কুকুরটিকে দেখে তাদের মনে হয়েছিল সে হারিয়ে গিয়েছে। কিন্তু কিছুক্ষণ পর তাঁরা বুঝতে পারেন যে কুকুরটি তাঁদের কোথাও নিয়ে যেতে চাইছে। সারমেয়র দেখানো পথ অনুসরণ করে আহত ব্যক্তির কাছে ওই দুর্ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

পোষ্য জার্মান শেপার্ডের বুদ্ধির জেরেই এ যাত্রায় প্রাণে বেঁচে গিয়েছেন ওই ব্যক্তি। নিউ হ্যাম্পশায়ার স্টেট পুলিশের লেফেটেন্যান্ট জানিয়েছেন, পুলিশ দেখা মাত্রই কুকুরটি এমন হাবভাব করছিল যেন সে বলছে, ‘আমায় অনুসরণ করে চলো’। দায়িত্বে থাকা পুলিশ অফিসাররা কুকুরটির আচরণে গুরুত্ব দিয়ে তার পিছন পিছন এগিয়ে যান। তারপরেই দুর্ঘটনাস্থলে পৌঁছন তাঁরা। উদ্ধার করেন আহত ব্যক্তিকে। গাড়িতে ওই ব্যক্তির আরও এক সঙ্গী ছিলেন। তাঁকেও উদ্ধার করা হয়। দুর্ভাগ্যবশত দ্বিতীয় ব্যক্তির পোষ্য একটি বুলডগের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। তবে ওই দুই যাত্রী আহত হলেও প্রাণে বেঁচে গিয়েছে।

জানা গিয়েছে, ওই পোষ্য জার্মান শেপার্ডের নাম Tinsely। তার গল্প সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই প্রশংসায় পঞ্চমুখ নেটিজ়েনরা। প্রায় সকলেই বলেছেন, একেই বলে প্রভুভক্তি। নিজের প্রাণের মায়া না করে প্রভুকে সবরকম ভাবে রক্ষা করতে উদ্যোগ নেয় সারমেয়রা। এই জার্মান শেপার্ডটিও তাই করেছে। তার বুদ্ধির জেরেই এ যাত্রায় প্রাণে বেঁচে গিয়েছেন তার মালিক এবং তাঁর সঙ্গী। নেট দুনিয়ায় আপাতত ধন্য ধন্য হচ্ছে এই জার্মান শেপার্ডের।

আরও পড়ুন- Viral: প্রি-ওয়েডিং ফটোশ্যুটে কাদায় গড়াগড়ি হবু বর-কনের! ইনস্টাগ্রামে ভাইরাল ছবি

আরও পড়ুন- Viral Video: খাবার পেতে দেরি, তাই রাগে বার্গার কিং এর কর্মীর উপর হামলা দুজনের! ভিডিয়ো দেখে চোখ কপালে নেটিজেনদের

আরও পড়ুন- Viral Video: দু’হাতে সিংহকে জাপটে ধরেছেন এই কন্যে! ভিডিয়ো দেখে স্তম্ভিত ইন্টারনেট!