Viral Video: জঙ্গল সাফারিতে গিয়ে হাতির হানা, প্রাণ হাতে দৌড় পড়ুয়াদের! দেখুন ভিডিয়ো

Viral Video: জঙ্গল সাফারিতে গিয়ে হাতির হানা, প্রাণ হাতে দৌড় পড়ুয়াদের! দেখুন ভিডিয়ো
হাতির হানা! ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট

জঙ্গল সাফারিতে বেরিয়েছিলেন একদল পর্যটক। জঙ্গলে কিছু দূর যাওয়ার পরই বিশালাকার এক হাতির হানায় রীতিমতো গাড়ি ছেড়ে পালালেন পর্যটকরা। ঘটনার একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই গাড়িতে ছিলেন ইকোট্রেনিং ইনস্ট্রাক্টার্স ও ট্রেনিরা। আফ্রিকার লিমপোপো নদীর কাছে সেলাতি গেম রিজার্ভে গিয়েছিলেন তাঁরা। আর সেখানেই হানা দেয় ভয়ঙ্কর সেই হাতি।

এডওয়ার্ড দ্য গাইড-এর তরফ থেকে টুইটারে এই ভিডিয়োটি পোস্ট করা হয়। হাতিটি যেই সেই সাফারি গাড়িটিতে হানা দেয়, তখনই পড়ুয়াদের গাড়ি ছেড়ে পালাতে দেখা যায়। গাড়িতে ছিলেন গাইডও। তিনিও ছাত্র-ছাত্রীদের গাড়ি ছেড়ে চলে যেতে বলেন। এই একই আওয়াজ শোনা যায় ড্রাইভারের গলা থেকেও।

ভিডিয়োতে দেখা গিযেছে, পড়ুয়ারা স্পষ্টতই তাঁদের জীবনের জন্য ভীত। জিনিসপত্র ফেলে রেখেই একপ্রকার ছুটতে শুরু করে তাঁরা। এই হাতিটি রোগাক্রান্ত হতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এমনই একটি পর্যায়ক্রমিক অবস্থার মধ্যে দিয়ে তারা যায়, যখন অত্যন্ত আক্রমনাত্মক আচরণ এবং প্রজনন হরমোনের বৃদ্ধি দ্বারা চিহ্নিত করা হয়। এমন পরিস্থিতিতে হানা দেওয়ার পরেই পালিয়ে যায় হাতি।

এই ভিডিয়োর রিপ্লাই করতে গিয়ে একজন সোশ্যাল মিডিয়া ইউজার তুলে ধরেছেন তার ঠিক কিছু ক্ষণ আগের অবস্থাটা। ভিডিয়োতে স্পষ্ট, হাতিটি বেশ বিরক্ত। একটি ঝোপ থেকে বেরিয়ে এসে হঠাৎ করেই সাফারি গাড়িটিতে আক্রমণ করে হাতিটি। এডওয়ার্ড দ্য গাইড-এর তরফ থেকে আরও একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে, যেখানে দেখা গিয়েছে হাতির হানার ফলে কী পরিমাণ ক্ষতি হয়েছে। গাড়ির একটা অংশ সম্পূর্ণ বেঁকে গিয়েছে এবং বেশ কিছু অংশ ভেঙে চৌচিরও হয়ে গিয়েছে।

টুইটে লেখা হয়েছে, ‘কী ভয়ঙ্কর কাণ্ড! এখন বীমার টাকা পাব কি না, আমি এখন সেটাই ভাবছি।’ এদিকে আবার আর একটি বিবৃতি জারি করে ইকোট্রেনিং-এর তরফ থেকে বলা হচ্ছে, ‘উভয় প্রশিক্ষক যারা প্রশিক্ষণার্থীদের সঙ্গে ছিলেন, তাঁদের ২৫ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।’ এদিকে সেলাতি গেম রিজার্ভের জেনারেল ম্যানেজার তরফ থেকে ব্রিয়ান হ্যাভম্যান বলছেন, ‘গাড়িটি সম্পূর্ণ ভাবে ভেঙে গিয়েছে। তবে কেউ আঘাতপ্রাপ্ত হননি, এটাই একটা ভাল দিক।’

চলতি বছরে এমনই আর একটি ঘটনা ঘটেছিল ক্রাজার ন্যাশনাল পার্কের পল ক্রাজার গেটে। সেই ভিডিয়োও বেশ ভাইরাল হয়েছিল। ভীত, সন্ত্রস্ত বেশ কিছু টুরিস্ট গাড়ি ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন, কেউ কেউ আবার হাতির ক্লোজআফ শটস নিতে ব্যস্ত ছিলেন। শুধু তাই নয়। কেউ তো আবার পল ক্রাজার ছবি তুলতেও রীতিমতো ব্যস্ত হয়ে গিয়েছিলেন। কেউ তো আবার নিজের গাড়ি ছেড়ে এক পা-ও নড়েননি।

আরও পড়ুন: Viral Video: ট্যাক্সি চালকের সঙ্গে মশকরা! তিন বছরের বেশি সময়ের জন্য জেল তিন ইনফ্লুয়েন্সারের

আরও পড়ুন: Viral Video: ফুচকা বানান ইনি, কিন্তু ভাইরাল অন্য কারণে

আরও পড়ুন: Viral Video: ক্যাডবেরির ৯০-এর দশকের বিজ্ঞাপন অনুকরণ করল ১০ বছরের ছেলে, দেখে নিন ভাইরাল সেই ভিডিয়ো…

Click on your DTH Provider to Add TV9 Bangla