Optical Illusion: 6 সেকেন্ডে এই অগোছালো ঘর থেকে একটা কুকুরকে খুঁজে বের করতে পারবেন?

Latest Optical Illusion:এই ছবিটা দেখুন তো ভাল করে। এখানে আপনি নিশ্চয়ই একটা অগোছালো ঘর দেখতে পাচ্ছেন। এই ঘরেই লুকিয়ে রয়েছে একটি কুকুর। খুঁজে বের করতে পারবেন তাকে?

Optical Illusion: 6 সেকেন্ডে এই অগোছালো ঘর থেকে একটা কুকুরকে খুঁজে বের করতে পারবেন?
কোনও কুকুর দেখতে পাচ্ছেন এই ছবিতে?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 3:51 PM

অপ্টিক্যাল ইলিউশন মানেই তা আপনার মনন এবং দৃষ্টিভঙ্গির সঙ্গে লুকোচুরি খেলা খেলবে। আজকাল মানুষের মধ্যে এমনতর ছবির ধাঁধাগুলি নিয়ে তীব্র উন্মাদনা রয়েছে। আপনাকে দেখানো হবে এক, আপনি ভাববেন এক, আর সেই ছবির ভিতরে থাকবে অন্য আর এক গল্প। তিন ধরনের অপ্টিক্যাল ইলিউশন রয়েছে— জ্ঞানীয়, শারীরবৃত্তীয় এবং আক্ষরিক। ছবির ধাঁধার তিনটি ধরনই আপনাকে ভাবাবে, খুব ভাবাবে। যত দেখবেন, ভাববেন ততই। আর সেই কারণেই এই ছবিগুলি আপনার মস্তিষ্কের ক্ষমতা পরীক্ষার জন্য সেরা প্রক্রিয়া। কিছু কিছু অপ্টিক্যাল ইলিউশন তো আবার আপনার ব্যক্তিত্বেরও বিশেষ দিক সম্পর্কে মিলিয়ে দিতে পারে।

তবে কোন অপ্টিক্যাল ইলিউশন সেরা হতে পারে বলুন তো— যা আপনার নজর দীর্ঘক্ষণের জন্য ধরে রাখতে পারে, আপনার বুদ্ধিমত্তাকে একটা অন্য জায়গায় নিয়ে গিয়ে ভাবাতে পারে। সেই ছবিই তো আপনি প্রিয়জনের সঙ্গে শেয়ার করবেন, যা তাঁর অনেকখানি সময় খেয়ে নেবে, সঠিক পর্যবেক্ষণে যাতে সামান্য হলেও আনন্দ মিলতে পারে। এই ছবিটা দেখুন তো ভাল করে। এখানে আপনি নিশ্চয়ই একটা অগোছালো ঘর দেখতে পাচ্ছেন। এই ঘরেই লুকিয়ে রয়েছে একটি কুকুর। খুঁজে বের করতে পারবেন তাকে?

Dog Optical Illusion

যদি বলা হয়, 6 সেকেন্ডের মধ্যে এই ছবি থেকে কুকুরটিকে খুঁজে বের করতে, তাহলে পারবেন? যদি তা পারেন, তাহলে আপনার বুদ্ধিমত্তা এবং পর্যবেক্ষণ ক্ষমতার সত্যিই প্রশংসা করতে হয়। আর তা পারার পরেই আপনার বন্ধুদের সঙ্গেও ছবিটি শেয়ার করতে পারেন। ছবি থেকে কুকুরটিকে খুঁজে বের করার জন্য এখনই আমরা কোনও হিন্ট আপনাকে দিচ্ছি না। তবে আপনি যেভাবে ছবিটা থেকে কুকুরটিকে খুঁজে পেতে নিজের জন্য এক-এক করে হিন্ট জড়ো করবেন, সেগুলোকেই আপনার বন্ধুদের সঙ্গেও ভাগ করে নিতে পারেন।

অনেক কথাই তো হল। এসব কথায় তো আর কুকুরটিকে খুঁজে পাওয়ার কাজটি আপনার জন্য সহজ করতে পারব না আমরা। তবে যা পারব, তা হল আপনার জন্য কিছু হিন্ট জোগাড় করতে। ভাল করে ছবিটা একবার দেখুন। কী-কী আপনার নজরে আসছে সেটাও বলুন।

অগোছালো ঘরটা দেখতে পাচ্ছেন। তার ভিতরে দেখতে পাচ্ছেন, একটা বিছানা, সে বিছানায় রয়েছে কিছু কাগজ, বালিশ। তার অনতিদূরে রয়েছে একটি কাগজপত্র রাখার টেবিল, তার পাশে আর একটি টেবিল, যেখানে একটি কম্পিউটারও রাখা। বিছানার এপাশে আবার কিছু জামাকাপড় রয়েছে, রয়েছে একটি জামাকাপড়ের ব্যাগও। তার কাছেই আবার একটি নেভি ব্লু কালারের সোফা রয়েছে। সে সোফার নীচে আবার কালো জুতো জোড়া রয়েছে। এসবের মাঝেই রয়েছে কুকুরটি। সবথেকে বড় হিন্টটা এবার দিই তাহলে। কুকুরটি কালো রঙের। এবার দেখুন তো, খুঁজে পান কি না।

Optical Illusion

নেভি ব্লু সোফার নীচে, কুকুরটি একজোড়া কালো ক্যানভাস জুতোর পিছনে কুঁকড়ে রয়েছে। কুকুরটি কালো রঙের বলেই তাকে অবিলম্বে লক্ষ্য করা কঠিন হয়ে যায়।