Optical Illusion: এত মোমবাতির ভিড়ে লুকিয়ে রয়েছে আলাদিনের আশ্চর্য প্রদীপ, বলুন তো কোথায়?

Brain IQ Test: এই ছবিটায় কী দেখতে পেলেন? এই ছবিতে আপনি নিশ্চয়ই অনেক মোমবাতি দেখতে পাচ্ছেন। কী পাচ্ছেন তাই তো? এখন এই এত সংখ্যক মোমবাতির মধ্যেই রয়েছে আলাদিনের আশ্চর্য প্রদীপ। আপনার কাজ হল, সেই প্রদীপটিকেই খুঁজে বের করা। দেখুন তো একবার চেষ্টা করে, প্রদীপটি খুঁজে পান কি না।

Optical Illusion: এত মোমবাতির ভিড়ে লুকিয়ে রয়েছে আলাদিনের আশ্চর্য প্রদীপ, বলুন তো কোথায়?
খুঁজে পেলেন আশ্চর্য প্রদীপ?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2023 | 5:32 PM

Latest Optical Illusion: মন বা মস্তিষ্ক কখনও এমনি-এমনি ভাল থাকে না। তাকে ভাল রাখতে হয়। আর ভাল রাখতে অনেক কিছুই করতে হয়। যার মধ্যে অন্যতম হল মানসিক ব্যায়াম করা। কিন্তু কেমনতর মানসিক ব্যায়াম করা আমাদের জন্য ভাল? তার থেকেও বড় কথা হল, এমন কী মানসিক ব্যায়াম রয়েছে যা করলে আপনাকে ঝক্কি কম পোহাতে হয়। আছে বৈকি, অবশ্যই আছে। এমন মানসিক ব্যায়াম রয়েছে, যার জন্য আপনাকে বিন্দুমাত্রও শারীরিক কসরত করতে হবে না।

জানেন কি সেই ব্যায়াম? খুবই সহজ একটা ব্যায়ম। তার জন্য আপনাকে সোশ্যাল মিডিয়ার শরণাপন্ন হতে হবে। এখানে আপনি নিয়মিত কিছু অপটিক্যাল ইলিউশন দেখতে পাবেন। অপটিক্যাল ইলিউশন বা ছবির বিভ্রম হল এক প্রকারে কুইজ়। একে আপনি ধাঁধাও বলতে পারেন। এই ধরনের ছবিগুলিতে এমন কিছু থাকে, যা খুব সহজেই আপনার নজর এড়িয়ে যায়। আপনার কাজ হল, ছবি থেকে সেই জিনিসগুলিকেই খুঁজে বের করা। সেরকমই একটা ছবি ফের আপনার সামনে হাজির হয়েছে।

এই ছবিটায় কী দেখতে পেলেন? এই ছবিতে আপনি নিশ্চয়ই অনেক মোমবাতি দেখতে পাচ্ছেন। কী পাচ্ছেন তাই তো? এখন এই এত সংখ্যক মোমবাতির মধ্যেই রয়েছে আলাদিনের আশ্চর্য প্রদীপ। আপনার কাজ হল, সেই প্রদীপটিকেই খুঁজে বের করা। দেখুন তো একবার চেষ্টা করে, প্রদীপটি খুঁজে পান কি না।

আপনার কাছে সময় রয়েছে মাত্র 10 সেকেন্ড। তার মধ্যেই ছবিটি থেকে আশ্চর্য প্রদীপ খুঁজে বের করতে হবে। এখনও যদি না পারেন, তাহলে একটা ছোট্ট হিন্ট দিই। ছবিতে আলাদিনের আশ্চর্য প্রদীপটি রয়েছে ছবির এক্কেবারে নিচের দিকে একটু বাঁ-দিক ঘেঁষে। এখনও আপনি যদি সেই প্রদীপটি খুঁজে না পান, তাহলে নিচের ছবিটা একবার ভাল করে দেখে নিন।

Aladdin Magic Lamp

ভাল করে ছবিটা একবার দেখুন তো।