Viral Video: ড্রোন নয়, পাখির চোখেই ক্যাপচার হল ‘বার্ডস আই ভিউ’

একটি টিয়া পাখি মোবাইল ফোন নিয়ে উড়ে গেল আকাশে, তারপর কী কী সে ক্যামেরা বন্দী করল তা ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

Viral Video: ড্রোন নয়, পাখির চোখেই ক্যাপচার হল 'বার্ডস আই ভিউ'
পাখির মোবাইল ফোন উড়িয়ে নিয়ে যাওয়ার দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 1:57 PM

‘বার্ডস আই ভিউ’ এই কথাটা ইন্টারনেটের দরুন আমরা কম বেশি সবাই জানি। এই দৃশ্য ক্যামেরা বন্দী করার জন্য বহু মানুষই ড্রোনের সাহায্য নেন। কিন্তু এই বার্ড আই ভিউ যদি পাখির চোখ দিয়ে ক্যামেরা বন্দী করা যায় তাহলে কেমন লাগবে? আপনি হয়তো ভাবছেন নতুন কোনও ডিভাইস বা প্রযুক্তির কথা বলতে চলেছি। কিন্তু না, এখানে পাখির চোখ দিয়েই ক্যামেরা বন্দীর কথা বলা হচ্ছে।

একটি টিয়া পাখি মোবাইল ফোন নিয়ে উড়ে গেল আকাশে, তারপর কী কী সে ক্যামেরা বন্দী করল তা ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। ইন্টারনেট বেশ ঘুরছে ভিডিয়োটি যেখানে সম্ভবত কোনও মানুষের হাত থেকে মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে আকাশে উড়ে গেছে পাখিটি। ফোনটিতে অন করা ছিল ক্যামেরা। আর তারপরই পাখির চোখে ধরা পড়ল শহরের সুন্দর দৃশ্য।

দেখুন সেই ভাইরাল ভিডিয়ো..

১ মিনিট ৪৯ সেকেন্ডের এই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে যে, একজন ব্যক্তি পাখিটির পিছনে দৌড়াচ্ছে। সম্ভবত, ফোনটি ওই ব্যক্তিরই। তারপরই আকাশে উড়ে যায় পাখিটি এবং শহরের একটি প্যানোরামিক দৃশ্য রেকর্ড হয়ে যায় ফোনে। পাখির চোখে ধরা পড়ে শহরের বাড়ি, বাড়ির ছাদ, গাড়ি, রাস্তা-ঘাট। প্রায় ১ মিনিটেরও বেশি সময় ফোনটি নিয়ে ওড়ার পর পাখিটি একটি গাড়ির ওপর এসে বসে পড়ে। কিন্তু ততক্ষণে ক্যামেরা বন্দী হয়ে গেছে শহরের সুন্দর দৃশ্য।

ফ্রেড স্কালটজ নামক একটি ট্যুইটার ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি পোস্ট করার সাথে সাথেই প্রায় ৯ মিলিয়নেরও বেশি মানুষের কাছে পৌঁছে গেছে। ৩১ হাজারেরও বেশি ট্যুইটার ব্যবহারকারী রিয়্যাক্ট দিয়েছে ভিডিয়োটিতে। তার সাথেই ৭ হাজারেরও বেশি মানুষ রিট্যুইট করেছেন ভিডিয়োটি।

অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীই কমেন্ট করেছেন ভিডিয়োটিতে। সেখানে নেটিজেনদের কমেন্টও এড়ায়নি ভিডিয়োটি। একজন লিখেছেন যে, পাখি থাকতে ড্রোনের প্রয়োজন কীসের। আরও একজন ইউজার কমেন্ট করেছেন যে, ড্রোনের থেকেও দ্রুত, এই পাখিটির চলচ্চিত্র নির্মিত হওয়া দরকার। ১০০ শতাংশ অ্যানিমেশন বলেও কটাক্ষ করেন অনেকই কিন্তু তাতেও জনপ্রিয় হ্রাস পায়নি এই বার্ডস আই ভিউ-এর।

আরও পড়ুন: খোদ নিজে গাড়ি চালিয়ে শ্বশুরবাড়িতে গ্র্যান্ড এন্ট্রি নববধূর! ভাইরাল ভিডিয়ো দেখে মুগ্ধ নেটিজ়েনরা