Viral Video: বহুতলে আগুন, সন্তানকে বাঁচাতে নীচে ছুঁড়লেন মা! তারপর…

জানা গিয়েছে, ওই মহিলার নাম Naledi Manyoni। আর তাঁর দু'বছরের মেয়ের নাম Melokuhle। মা ও মেয়ে দু'জনেই এখন সুস্থ রয়েছে। বাচ্চাটির বয়স মাত্র ২ বছর।

Viral Video: বহুতলে আগুন, সন্তানকে বাঁচাতে নীচে ছুঁড়লেন মা! তারপর...
বহুতলের আগুন থেকে সন্তানকে বাঁচাতে নীচে ছুঁড়ে দিয়েছেন মা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 6:39 AM

সন্তানকে রক্ষার জন্য একজন মা সব রকমে ঝুঁকি নিতে পারেন। নিজের প্রাণের বাজি রেখেও সন্তানকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে যান একজন মা। কিন্তু অনেকসময় পারিপার্শ্বিক পরিস্থিতির ভয়াবহতা এবং আকস্মিকতায় নিয়ে ফেলেন মারাত্মক সিদ্ধান্ত। এমনটাই করেছেন এক মহিলা। তবে তাঁর সিদ্ধান্তের পরিণতি অবশ্য যথেষ্ট সন্তোষজনক হয়েছে। কোনও ক্ষতি হয়নি তাঁর সন্তানের। সুস্থ রয়েছেন মা নিজেও।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, আগুন লেগেছে একটি বহুতলে। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে বহুতলের একাংশ। আর সেই বহুতলেরই একটি ফ্লোরের একদম ধারে ২ বছরের কন্যা সন্তানকে কোলে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন এক মহিলা। কিছুক্ষণ পর ভিডিয়োতে দেখা গিয়েছে, নিজের সন্তানকে নীচে ছুঁড়ে দিলেন মহিলা। নীচে থাকা দমকল বিভাগের কর্মী এবং স্থানীয় কয়েকজন অবশ্য বাচ্চাটিকে লুফে নেন। এ যাত্রায় বিপদ হয়নি ঠিকই, কিন্তু একটু এদিক-ওদিক হলেই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটতে পারত। তাই মহিলার আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজ়েনদের অনেকেই।

দেখুন সেই ভিডিয়ো

তবে অনেকে আবার এও বলেছেন যে, সন্তানকে বাঁচানোর জন্য শেষ চেষ্টাটুকু করেছেন মা। পারিপার্শ্বিক ভয়াবহ পরিস্থিতিতে খানিকটা দিশেহারা হয়েই হয়তো এমন সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ওই মহিলা। হয়তো তাঁর মনে হয়েছিল, মেয়েক ছুঁড়ে দিলে নীচে লোকেরা ঠিকই ধরে নেবেন তাকে। টুইটারে এই ভিডিয়ো শেয়ার করেছে সাংবাদিক Nomsa Maseko। জানা গিয়েছে, দক্ষিণ আফ্রকার ডারবানে ঘটেছে এই ঘটনা। ওই বহুতলের ১৬ তলায় আগুন লেগেছিল। সেখানেই মেয়েকে নিয়ে ছিলেন ওই মহিলা। কোনওমতে সিঁড়ি বেয়ে ছুটে পালিয়ে কয়েকটা ফ্লোর নেমে আসতে পেরেছিলেন তিনি।

জানা গিয়েছে, ওই মহিলার নাম Naledi Manyoni। আর তাঁর দু’বছরের মেয়ের নাম Melokuhle। মা ও মেয়ে দু’জনেই এখন সুস্থ রয়েছে। সংবাদ সংস্থা রয়টার্সকে Naledi জানিয়েছেন, মেয়েকে নীচে ছুঁড়ে দেওয়ার পর ক্ষণিকের জন্য মাথা কাজ করছিল না তাঁর। তবে নীচের লোকেরা বাচ্চাটিকে ধরে নিয়েছিল। Naledi জানিয়েছেন, তাঁর মেয়ে বারবার চিৎকার করে বলছিল ‘মা আমায় নীচে ছুঁড়ে ফেলে দাও। ও খুব ভয় পেয়ে গিয়েছিল। ওখান থেকে আমার মেয়েকে বের করাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। ওকে ফেলে আসা আমার পক্ষে কোনওভাবেই সম্ভব ছিল না।’

আরও পড়ুন- Viral Video: বাইক স্টান্টে বিপত্তি! প্রতিবেশীর বাড়ির দেওয়াল ভাঙলেন যুবক, দেখুন ভিডিয়ো