Maoist Poster: জঙ্গলমহলে মাও আতঙ্ক! মাওবাদী নামাঙ্কিত পোস্টার লাগানোর অভিযোগে বিনপুরে গ্রেফতার ৩

Maoist Poster:বুধবার ধৃত তিনজনকে ঝাড়গ্রাম আদালতে তোলে পুলিশ। তিন জনেরই ৭ দিনের পুলিশ হেফাজতের দাবি জানানো হয় পুলিশের তরফে।

Maoist Poster: জঙ্গলমহলে মাও আতঙ্ক! মাওবাদী নামাঙ্কিত পোস্টার লাগানোর অভিযোগে বিনপুরে গ্রেফতার ৩
ছবি - বুধবার ধৃতদের ঝাড়গ্রাম আদালতে তোলে পুলিশ।
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2022 | 6:16 PM

বিনপুর: বিগত কয়েক মাস ধরে মাওবাদী আতঙ্ক নতুন করে দানা বাঁধতে শুরু করেছে জঙ্গলমহলে। জঙ্গলমহলের বিভিন্ন প্রান্তে মাও নামাঙ্কিত পোস্টার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা রাজ্যজুড়ে। এমতাবস্থায়, গত ২৫ এপ্রিল ঝাড়গ্রাম জেলার বিনপুর থানার কানিমহুলি এলাকা থেকে মাওবাদী নামাঙ্কিত বেশ কিছু পোস্টার উদ্ধার করে বিনপুর থানার পুলিশ। প্রাথমিক তদন্তে নেমে এই ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ পূজা সিং ও রাজু সিংকে গ্রেফতার করে। তারা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। এই দু’জনকে জিজ্ঞাসাবাদ করে এই ঘটনায় আরও একাধিক নতুন সূত্র আসে পুলিশের হাতে। ঘটনার সঙ্গে আরও কোন কোন ব্যক্তি যুক্ত আছে তারও খোঁজ মেলে।

পূজা সিং ও রাজু সিংয়ের বয়ানের সূত্র ধরে বিনপুর থানার পুলিশ মঙ্গলবার রাতে সন্দীপ সিংহ ,সমীর বাস্কে ও রজত নিয়োগী নামে তিন জনকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৮, ১৪৯, ১২০-বি, ১২১, ১২২, ১২৩ ও ১২৪-এ ধারায় মামলা রুজু করা হয়েছে। বুধবার ধৃত তিনজনকে ঝাড়গ্রাম আদালতে তোলে পুলিশ। তিন জনেরই ৭ দিনের পুলিশ হেফাজতের দাবি জানান তদন্তকারী পুলিশ আধিকারিক। দুই পক্ষের আইনজীবীদের বক্তব্য শোনার পর ঝাড়গ্রাম আদালতের ভারপ্রাপ্ত বিচারক তদন্তকারী পুলিশ আধিকারিকের আবেদন নাকচ করে দেন। ধৃত তিনজনকে আপাতত ৫ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে ঝাড়গ্রাম আদালতের তরফে। আগামী ৯ তারিখ পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

তবে এদিন পুলিশের বিরুদ্ধে ধৃতদের মারাত্মক ভাবে নির্যাতনের অভিযোগ করেছেন ধৃতদের আইনজীবী দেবনাথ চৌধুরী। তাঁর দাবি, জিজ্ঞাসাবাদের নামে ধৃত সন্দীপ সিংহকে প্রচন্ডভাবে শারীরিক আঘাত করা হয়েছে। তার শরীরের একাধিক জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তবে তিনি যখন আদালতে ওই মামলার সওয়াল করেছিলেন তখন বিষয়টি জানতেন না বলে জানান। এই বিষয়টি আগামীতে আদলতে জানানো হবে বলেও জানান তিনি। পূজা সিং ও রাজু সিংয়ের সূত্র ধরে এই সন্দীপ সিংকে মঙ্গলবার রাত ১১টা নাগাদ কোতলাপাহাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।