Alipurduar: ২৬০০ ফুট উঁচুর বুথে যোগাযোগ করতে বিশেষ পদক্ষেপ কমিশনের

Alipurduar: বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল পেরিয়ে ট্র‍্যাকিং করে যেতে হয় বক্সা পাহাড়ে। আলিপুরদুয়ার লোকসভায় ৩৬ টি বুথ প্রত্যন্ত এলাকায় অবস্থিত। এই ৩৬ টির মধ্যে বক্সা পাহাড়ে রয়েছে ৩ টি। ভোটের দিন ভোট কর্মীদের সঙ্গে আগে যোগাযোগ হত আরটি মোবাইল সেটে।

Alipurduar: ২৬০০ ফুট উঁচুর বুথে যোগাযোগ করতে বিশেষ পদক্ষেপ কমিশনের
ট্রেক করে বুথে পৌঁছেছেন ভোটকর্মীরাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2024 | 4:24 PM

আলিপুরদুয়ার: প্রথম দফার নির্বাচনে বিশেষ নজর আলিপুরদুয়ারে।  লোকসভার ৩ টি বুথ রয়েছে সমতল থেকে প্রায় ২৬০০ ফুট উঁচুতে। মোবাইলে যোগাযোগ অসম্ভব।তাই কেন্দ্রগুলির সঙ্গে যোগাযোগ রক্ষা করতে নির্বাচন কমিশনের ভরসা এবার স্যাটেলাইট ফোন। এই প্রথম লোকসভা নির্বাচনে স্যাটেলাইট ফোন ব্যাবহার করা হচ্ছে। দুর্গম এলাকা। দুর্গম বক্সা পাহাড়। বুথের সংখ্যা ৩ টি।

বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল পেরিয়ে ট্র‍্যাকিং করে যেতে হয় বক্সা পাহাড়ে। আলিপুরদুয়ার লোকসভায় ৩৬ টি বুথ প্রত্যন্ত এলাকায় অবস্থিত। এই ৩৬ টির মধ্যে বক্সা পাহাড়ে রয়েছে ৩ টি। ভোটের দিন ভোট কর্মীদের সঙ্গে আগে যোগাযোগ হত আরটি মোবাইল সেটে। জানা গিয়েছে,বক্সাদুয়ার বি এফ পি স্কুলের ভোট গ্রহন কেন্দ্রে ভোটার সংখ্যা ৭৮০ জন। আদমা ফরেস্ট ভিলেজ প্রাইমারী স্কুলে ভোটার ৪৬১ জন।বাকী অন্য একটি কেন্দ্রে রয়েছে।

বক্সার তাসিগাঁও, আদমা, সদর বাজার, দারাগাঁও, লেপচাখা ইত্যাদি দুর্গম এলাকা রয়েছে। এই দুর্গম এলাকায় ভোট গ্রহণ করতে আগের দিন ট্র‍্যাকিং করে যাবেন ভোট কর্মীরা। ভোট কর্মীদের সঙ্গে যোগাযোগ স্থাপনে এবার ব্যবহার করা হচ্ছে স্যাটেলাইট ফোন।  এই প্রথম লোকসভা ভোটে স্যাটেলাইট ফোন ব্যাবহার হচ্ছে।

আলিপুরদুয়ারের জেলাশাসক আর বিমলা বলেন, “আলিপুরদুয়ারে ৩৬ টি বুথ প্রত্যন্ত এলাকায়।এর মধ্যে রয়েছে বক্সা পাহাড়ে ৩ টি বুথ। ট্র‍্যাকিং করে যেতে হয়। যোগাযোগ স্থাপনে এই ব্যবস্থা নেওয়া হচ্ছে।”