Hooghly: পঞ্চায়েত থেকে উধাও বিধায়ক তহবিল থেকে কেনা আস্ত অ্যাম্বুলেন্স, কাঠগড়ায় হুগলির তৃণমূল নেতা

Hooghly: হুগলির জাঙ্গিপাড়ার দিলাকাশ গ্রাম পঞ্চায়েতের জন্য ২০১০ সালে বিধায়ক তহবিল থেকে একটি অ্যাম্বুলেন্স দিয়েছিলেন তৎকালীন সিপিএম বিধায়ক সূদর্শন রায়চৌধুরী। আদ-আদমির ব্যবহারের জন্য থাকা সেই অ্যাম্বুলেন্সটিই গায়েব হয়ে গিয়ছে।

Hooghly: পঞ্চায়েত থেকে উধাও বিধায়ক তহবিল থেকে কেনা আস্ত অ্যাম্বুলেন্স, কাঠগড়ায় হুগলির তৃণমূল নেতা
ছবি - অভিযোগের তীর তৃণমূল নেতার দিকে
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 10:53 PM

জাঙ্গিপাড়া: আস্ত অ্যাম্বুলেন্স(Ambulance) গায়েব হয়ে গেল পঞ্চায়েত (Panchayet) থেকে। অভিযোগ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের মদতেই বিক্রি করে দেওয়া হয়েছে আম-আদমির ব্যবহারের জন্য দেওয়া ওই অ্যাম্বুলেন্স। যদিও সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন অভিযুক্ত তৃণমূল নেতা। এই ঘটনায় স্বভাবতই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। 

জানা গিয়েছে, হুগলির জাঙ্গিপাড়ার দিলাকাশ গ্রাম পঞ্চায়েতের জন্য ২০১০ সালে বিধায়ক তহবিল থেকে একটি অ্যাম্বুলেন্স দিয়েছিলেন তৎকালীন সিপিএম বিধায়ক সূদর্শন রায়চৌধুরী।পঞ্চায়েত এলাকার মানুষকে পরিষেবা দিত এই অ্যাম্বুলেন্স। হঠাৎ করেই সেই অ্যাম্বুলেন্স বেপাত্তা হয়ে যায় বলে অভিযোগ। এলাকার মানুষ অসুস্থ হয়ে অ্যাম্বুলেন্সের খোঁজ করলে পঞ্চায়েতের তরফে জানানো হয় খারাপ হয়ে গিয়ছে অ্যাম্বুলেন্স। স্থানীয়দের অভিযোগ, গত তিন-চার বছর ধরে অ্যাম্বুলেন্সের আর দেখা মিলছে না। পঞ্চায়েত অফিসের যে জায়গায় অ্যাম্বুলেন্সটি রাখা থাকত সেখানেও আর দেখা মিলছে না। যা নিয়ে চাপান-উতর তৈরি হয়েছে গোটা এলাকায়। 

অভিযোগ, বিধায়ক তহবিল থেকে কেনা অ্যাম্বুলেন্সটি বিক্রি করে দিয়ে ব্যক্তিগত গাড়ি কিনেছেন জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতির পূর্ত ও পরিবহন দপ্তরের কর্মাধ্যক্ষ শেখ আব্দুল। তৃণমূল নেতার এহেন কান্ড-কারখানায় ক্ষুদ্ধ এলাকাবাসী। এদিকে শাসক দলের নেতাদের ভয়ে কেউ কিছু বলতে পারেনা। পঞ্চায়েত থেকেও সাধারণ মানুষকে কিছু জানানো হয়নি।  যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে আব্দুলের দাবি, “কে বিক্রি করেছে তা জানিনা। আমি পঞ্চায়েতের কেউ নই। অভিযোগ যখন উঠেছে আমাকে খোঁজ নিয়ে দেখতে হবে। যদি আমি দোষী হই তাহলে শাস্তি  মাথা পেতে নেব”। এদিকে এ ঘটনায় পঞ্চায়েতের কী ভূমিকা তার খোঁজ নিতে গেলে পঞ্চায়েত প্রধান সাগরিকা বাড়ুই কোনও সদুত্তর না দিয়ে এক প্রকার মুখ ঢাকা দিয়ে পঞ্চায়েত থেকে পালিয়ে যান।