‘আসানসোলের মানুষই ওঁকে পছন্দ করেন না’, জিতেন্দ্রর বিজেপি-যোগ সম্ভাবনায় বিস্ফোরক অগ্নিমিত্রা

তিনি বলেন, "ওঁ বাবুল সুপ্রিয়কে সব থেকে বেশি হ্যাকেল করেছেন। বিরোধিতা করেছেন।" তবে জিতেন্দ্রকে দলে নেওয়ার ব্যাপারে শীর্ষ নেতৃত্বই সিদ্ধান্ত নেবেন বলে জানান।

'আসানসোলের মানুষই ওঁকে পছন্দ করেন না', জিতেন্দ্রর বিজেপি-যোগ সম্ভাবনায় বিস্ফোরক অগ্নিমিত্রা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Dec 17, 2020 | 5:41 PM

আসানসোল: পুরপ্রশাসকের পদ থেকে ইতিমধ্যেই ইস্তফা দিয়ে দিয়েছেন। আর তার আগে পুরকর্মীদের উদ্দেশে জিতেন্দ্রর বলা কয়েকটি কথাতে তাঁর বিজেপি-আগমনের সুরও পেয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সেই জিতেন্দ্র তিওয়ারির (Jitendra Tewari) বিজেপি-যোগ নিয়েই বিস্ফোরক বিজেপি মহিলা মোর্চা রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল। ‘আসানসোলের মানুষ জিতেন্দ্রকে পছন্দই করেন না।’ স্পষ্ট জানালেন তিনি। তাঁর কথায়, “শুভেন্দু অধিকারীকে বিজেপিতে স্বাগত কিন্তু জিতেন্দ্র তেওয়ারিকে আসানসোলের মানুষ পছন্দ করেন না, একদম পছন্দ করেন না।” তিনি বলেন, “ওঁ বাবুল সুপ্রিয়কে সব থেকে বেশি হ্যাকেল করেছেন। বিরোধিতা করেছেন।” তবে জিতেন্দ্রকে দলে নেওয়ার ব্যাপারে শীর্ষ নেতৃত্বই সিদ্ধান্ত নেবেন বলে জানান।

তৃণমূল জেলা সভাপতি তথা আসানসোল পুরনিগমের মুখ্য পুরপ্রশাসক তথা পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি বিজেপিতে যোগ দিতে পারেন বলে কয়েকদিন ধরেই রাজনৈতিক মহলে গুঞ্জন তৈরি হয়েছে। বিশেষ করে বুধবার রাতে সাংসদ সুনীল মণ্ডলের বাড়িতে শুভেন্দু অধিকারীর সঙ্গে গোপন বৈঠকের পর সেই জল্পনা আরও বাড়ে।

বুধবার সকালে পুরপ্রশাসকের পদ থেকে ইস্তফা দেন জিতেন্দ্র। তার আগে নাম না করে ফিরহাদ হাকিমের উদ্দেশে একাধিক বিস্ফোরক কথাও বলেন। তিনি বলেন, “বর্তমান সরকারের যে মন্ত্রী এখন ক্ষমতায় আছেন, তিনি যতদিন ওই চেয়ারে থাকবেন আমাদের আসানসোলের সমস্যার সমাধান হবে না। তিনি তো এখন আছেন। ওটা আপনাদের কাজ নয়। ওটা আমাদের কাজ। কীভাবে তিনি ওই পদে না থাকেন, সেটা আমি বাইরে গিয়ে বুঝে নেব।”

তবে কি জিতেন্দ্র বিজেপিতে যোগ দেবেন? এই প্রশ্নের উত্তরে অগ্নিমিত্রা বলেন, “আমি আসানসোলের মেয়ে। আমি জানি, আসানসোলের মানুষ ওঁকে পছন্দ করেন না। কাল রাত থেকেই অনেকে আমায় বলছেন ওঁকে দলে নেওয়া উচিত নয়। তবে এটা শীর্ষ নেতৃত্ব ভাল বুঝবেন।” ফিরহাদকে লেখা জিতেন্দ্রর বিস্ফোরক চিঠি প্রসঙ্গে বলেন, “গত সাড়ে ৯ বছর ক্ষমতায় থেকে জিতেন্দ্র তেওয়ারি মুখে খুললেন। এখন তাঁর মনে হল স্মার্টসিটি প্রকল্পের টাকা ফেরত গেছে। এতদিন কোথায় ছিল আপনার এই কথাগুলো ? এখন যখন চার মাস বাকি তখন তাঁর এই কথাগুলো মনে পড়ছে!”

আরও পড়ুন:  পুরমন্ত্রীকে ‘বাইরে গিয়ে দেখে নেওয়ার’ হুমকি দিয়ে পুরপ্রশাসকের পদ থেকে ইস্তফা জিতেন্দ্র তিওয়ারির

তৃণমূলকে কটাক্ষ করে বিজেপি নেত্রী বলেন, “ওই দল থেকে এখন সবাই এদিকে চলে আস ছে। ওই দলে দিদি আর ভাইপো ছাড়া কেউ থাকবেন না। হয়তো ওঁ বিজেপিতে আসার চেষ্টা করছেন।” তবে বিজেপিতে যে কেউ আসলেই যে গুরুত্বপূর্ণ পদ বা দায়িত্ব পাবেন না, সে ইঙ্গিতও দিয়ে রাখলেন তিনি।