Bankura Clash: রথের মেলায় ঠাসাঠাসি ভিড়, উল্টো রথকে কেন্দ্র করে সংঘর্ষে ব্যাপক ইটবৃষ্টি

Bankura Clash: অভিযোগ রথটি লালবাজার সানঘাট পেরোনোর পরেই রথের পিছনে থাকা জটলায় পাঁচ নম্বর ওয়ার্ড ও ছ' নম্বর ওয়ার্ডের যথাক্রমে মুচি পাড়া ও মালাকার পাড়ার মধ্যে প্রথমে বচসা বাধে।

Bankura Clash: রথের মেলায় ঠাসাঠাসি ভিড়,  উল্টো রথকে কেন্দ্র করে সংঘর্ষে ব্যাপক ইটবৃষ্টি
বাঁকুড়ায় দুপক্ষের সংঘর্ষ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2022 | 1:54 PM

বাঁকুড়া: উল্টো রথকে কেন্দ্র করে সংঘর্ষ। ব্যাপক ইট বৃষ্টি, ঘটনায় আহত অন্ততপক্ষে ১০ জন। উল্টো রথকে কেন্দ্র করে শনিবার রাতে দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে বাঁকুড়া শহরের লালবাজার সানঘাট এলাকা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মূলত রথ দেখাকে কেন্দ্র করেই স্থানীয় মুচি পাড়া ও মালাকার পাড়ার বাসিন্দাদের মধ্যে বচসা হয়। পরে সেই বচসা সংঘর্ষের চেহারা নেয়। ঘটনায় দু’পক্ষের দশ জনেরও বেশি আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে বেশ কয়েকজন স্থানীয় যুবককে আটক করে বাঁকুড়া সদর থানার পুলিশ।

গত দু’বছর করোনার জেরে রথ উৎসবকে ঘিরে সেভাবে উন্মাদনা না থাকায় এবার যে উন্মাদনা বেশি থাকবে, তা আগে থেকেই আঁচ করতে পেয়েছিল পুলিশ। সেভাবে প্রস্তুতিও রাখা ছিল। সোজা রথ ও উলটো রথ দু’দিনই রথযাত্রাকে কেন্দ্র করে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু তারপরও এড়ানো যায় নি অশান্তি। জানা গিয়েছে, বাঁকুড়া শহরের বড় রথ গভীর রাতে নতুনগঞ্জ থেকে লালবাজার হয়ে ফের তা নতুনগঞ্জে ফিরে আসার সময় গণ্ডগোলের সূত্রপাত।

অভিযোগ রথটি লালবাজার সানঘাট পেরোনোর পরেই রথের পিছনে থাকা জটলায় পাঁচ নম্বর ওয়ার্ড ও ছ’ নম্বর ওয়ার্ডের যথাক্রমে মুচি পাড়া ও মালাকার পাড়ার মধ্যে প্রথমে বচসা বাধে। পরে তা হাতাহাতিতে গড়ায়। দু’পক্ষের মধ্যে ব্যাপক ইটবৃষ্টি হয়। ইটের আঘাতে আহত হয় দুপক্ষের দশ জনেরও বেশি স্থানীয় বাসিন্দা। খবর পেয়ে বিশাল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে যুযুধান দু’পক্ষকেই হঠিয়ে দেয়। সংঘর্ষের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে আটক করা হয় দু’পক্ষেরই বেশ কয়েকজনকে।