TMC Candidate List: ‘মন থেকে দল করতাম, আর আমাদেরই না জানিয়ে…’ হাতজোড় করে মুখ্যমন্ত্রীর কাছে প্রার্থী বদলের দাবি

Bankura Candidate List: প্রার্থী বদলের দাবিতে বাঁকুড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে আজ সকাল থেকে ফের বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় তৃণমূল কর্মীরা।

TMC Candidate List: 'মন থেকে দল করতাম, আর আমাদেরই না জানিয়ে...' হাতজোড় করে মুখ্যমন্ত্রীর কাছে প্রার্থী বদলের দাবি
প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 12:34 PM

বাঁকুড়া: এখনও থামেনি বিক্ষোভ-বিদ্রোহ। গত দু’দিন ধরে লাগাতার চলছে অসন্তোষ। প্রার্থী তালিকা (Candidate List) বের হওয়ার পরই সেই অসন্তোষের ক্ষোভ ছড়িয়েছে জেলায়-জেলায়। কারোর প্রার্থী পছন্দ হয়নি, কারোর আবার অভিযোগ যিনি দাঁড়িয়েছেন তাঁকে কেউ চেনেন না, কেউ তো বলছেন টিকিট পাওয়া প্রার্থী নাকি দুর্নীতির সঙ্গে যুক্ত। একাধিক অভিযোগ-অযুহাত দেখিয়ে পথে নেমেছেন কর্মীরা। বাঁকুড়ার ছবিটাও তেমনই। গত দু’দিনের মতো আজও তৃণমূলের প্রার্থী নিয়ে অসন্তোষ বাঁকুড়া জেলাজুড়ে। রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ বাঁকুড়ায়।

শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর থেকে শুরু হওয়া কর্মীদের অসন্তোষ রবিবারও অব্যাহত। প্রার্থী বদলের দাবিতে বাঁকুড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে আজ সকাল থেকে ফের বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় তৃণমূল কর্মীরা। বাঁকুড়ার রবীন্দ্রসরণি এলাকায় এদিন সকালে তৃণমূল কর্মীরা জড়ো হয়ে বিদায়ী কাউন্সিলর অনন্যা রায় চক্রবর্তীকে ফের তৃণমূলের প্রার্থী করার দাবি জানিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। রাস্তায় টায়ার জ্বালিয়ে বেশ কিছুক্ষণ অবরোধ করে রাখা হয় শহরের অন্যতম প্রবেশপথ। ওই রাস্তায় কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যায় যান চলাচল। পরে অবরোধকারীরা নিজেরাই অবরোধ তুলে নেয়।

কী দাবি অবরোধকারীদের?

অবরোধকারীদের দাবি বাঁকুড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলার অনন্যা রায় চক্রবর্তীকে তৃণমূল টিকিট দেয়নি। তার বদলে এবার প্রার্থী করেছেন কাকলী দত্ত ব্যানার্জীকে। বিদায়ী কাউন্সিলর অনন্যা রায় চক্রবর্তীকে কেন দলের প্রার্থী করা হল না? সেবিষয়ে দলের কাছে জবাব দাবি করেন এদিনের অবরোধকারীরা।

এক অবরোধকারী বলেন, “আমরা তৃণমূল কংগ্রেস করি। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে আমরা দিক্ষীত। আমরা আমাদের গতবারের প্রার্থীকে কেন টিকিট দেওয়া হল না সেই কারণে পথে নেমেছি। গতবার অনন্যা রায় চক্রবর্তী দাঁড়িয়েছিলেন এখান থেকে। তিনি শিক্ষিক একজন ব্য়ক্তি। অথচ যাকে দাঁড় কারনো হল তিনি তৃণমূল করে না। এভাবে দলীয় কর্মীকে বাদ দিয়ে কেন অন্য মানুষকে টিকিট দেওয়া হল? মমতা বন্দ্যোপাধ্যায় সবসময় বলেন সবাইকে নিয়ে চলতে তাহলে আমাদের না জানিয়ে প্রার্থী কেন বদলে দিলেন? আমার জানতে চাই। নয়ত বৃহত্তর আন্দোলনে যাব।”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা