TMC Clash: কংগ্রেস কাউন্সিলরকে তৃণমূলে যোগদান নিয়ে প্রকাশ্যে তৃণমূলের কোন্দল

Bankura: সূত্রের খবর, তৃণমূলের টিকিট না পেয়ে দলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে কংগ্রসের টিকিট নিয়ে বিষ্ণুপুর পুরসভার ৪ নং ওয়ার্ড থেকে নির্বাচিত হন শ্রীকান্ত বন্দ্যোপাধ্যায়।

TMC Clash: কংগ্রেস কাউন্সিলরকে তৃণমূলে যোগদান নিয়ে প্রকাশ্যে তৃণমূলের কোন্দল
তৃণমূলের গোষ্ঠী কোন্দল (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: সোমনাথ মিত্র

Jul 17, 2022 | 3:49 PM

বাঁকুড়া: কংগ্রেস কাউন্সিলরের তৃণমূলে যোগদান ঘিরে উত্তেজনা বাঁকুড়ায়। প্রকশ্যে এল জেলা সভাপতি ও টাউন সভাপতির গোষ্ঠী কোন্দল

ঘটনাস্থল বাঁকুড়ার বিষ্ণুপুর। সেখানেই প্রকাশ্যে আসে তৃণমূলের গোষ্ঠী কোন্দল। জেলা সভাপতির বিরুদ্ধে উঠল পার্টি ভেঙে দেওয়ার অভিযোগ। খোদ দলের টাউন সভাপতি এই অভিযোগ শানালেন সভাপতির বিরুদ্ধে।

সূত্রের খবর, তৃণমূলের টিকিট না পেয়ে দলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে কংগ্রসের টিকিট নিয়ে বিষ্ণুপুর পুরসভার ৪ নং ওয়ার্ড থেকে নির্বাচিত হন শ্রীকান্ত বন্দ্যোপাধ্যায়। শনিবার ওই কংগ্রেস কাউন্সিলরকে তৃণমূলে যোগদানের জন্য ডেকে পাঠান জেলা তৃণমূল সভাপতি। জানা গিয়েছে, বিষ্ণুপুর পৌর ডরমিটরিতে আনুষ্ঠানিক যোগদানের আয়োজনও করা হয়। কিন্তু সেই আয়োজন গেল ভেস্তে। তবে অনুষ্ঠানে গিয়েও তৃণমূলের বিক্ষুব্ধ কংগ্রেস কাউন্সিলরকে যোগদান করাতে পারলেন না বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি অলোক মুখোপাধ্যায়। রাজ্য নেতৃত্বের নির্দেশ না পাওয়ায় ওই কংগ্রেস কাউন্সিলরকে এখনই যোগদান করাতে পারেননি তৃণমূল জেলা সভাপতি।

এই ঘটনাকে ঘিরে দলের সভাপতির বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন দলের একটা অংশ। রাজ্য নেতৃত্বের নির্দেশ না পেয়ে কেন ওই কংগ্রেস কাউন্সিলর ও তাঁর অনুগামীদের ডাকা হয়েছিল তৃণমূলের যোগদানের জন্য তা নিয়ে সভাপতির বিরুদ্ধে উঠেছে প্রশ্ন। রাজ্য নেতৃত্বের নির্দেশ না মেনে জেলা সভাপতির এই কাজ কে দলবিরোধী কাজ বলে মনে করছে বিষ্ণুপুরের তৃণমূলের একটা অংশ।

বিষ্ণুপুরের টাউন সভাপতি তথা বিষ্ণুপুর পুরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর সুনীল দাসের অভিযোগ, দলের নেতাদের অন্ধকারে রেখে নিজের মতো কাজ করছেন জেলা সভাপতি। টাউন সভাপতিকে না জানিয়ে জেলা সভাপতি নিজের মত করে কাজ করে দলের মধ্যে বিভাজন করার চেষ্টা করছেন। বিক্ষুব্ধ তৃণমূলের কংগ্রেস কাউন্সিলরকে যোগদান নিয়ে তৎপর হয়ে উঠেছেন সভাপতি অথচ বিক্ষুব্ধ তৃণমূলের তিন নির্দল কাউন্সিলরকে যোগদান নিয়ে ওনার কোনও তৎপরতা নেই কেন প্রশ্ন তুলেছেন টাউন সভাপতি।

এই খবরটিও পড়ুন

অভিযোগ রাজ্য নেতৃত্বের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে নিজের পছন্দের নেতাদের নিয়ে কাজ করে দলের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব বাড়াচ্ছেন জেলা সভাপতি। এই বিষয়ে রাজ্য নেতৃত্বের কাছে দরবার করছে দলের টাউন সভাপতি। বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি অলোক মুখোপাধ্যায়ের দাবি, কংগ্রেস কাউন্সিলরের যোগদানের আবেদন রাজ্যে জানানো হয়েছে। এই বিষয়ে রাজ্য নেতৃত্ব যা সিদ্ধান্ত নেবে সেটাই করা হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla