Woman Suicide: তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, ২ বছর ঘরছাড়া একদল, অবসাদে আত্মহত্যার চেষ্টা মহিলার

Woman Suicide: তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ, ২ বছর ঘরছাড়া একদল, অবসাদে আত্মহত্যার চেষ্টা মহিলার
আত্মহত্যার চেষ্টা (নিজস্ব ছবি)

Bankura: বাঁকুড়ার বিষ্ণুপুরের ছিন্নমস্তা এলাকার ঘটনা। দু'বছর আগে দলের গোষ্ঠীদ্বন্দ্বে খুন হয়েছিলেন তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত প্রধান।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

May 17, 2022 | 12:52 PM

বাঁকুড়া: বছর দুই আগের ঘটনা। তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরে খুন হয়েছিলেন দলেরই পঞ্চায়েত প্রধান। সেই থেকে ঘর ছাড়া তৃণমূলের অপর গোষ্ঠী। দীর্ঘদিন ধরে ঘর ছেড়ে থাকার কারণে মহিলার মানসিক অবসাদে আত্মহত্যার চেষ্টা মহিলার। সঙ্কটজনক অবস্থায় তাঁকে ভর্তি করা হয় বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে।

বাঁকুড়ার বিষ্ণুপুরের ছিন্নমস্তা এলাকার ঘটনা। দু’বছর আগে দলের গোষ্ঠীদ্বন্দ্বে খুন হয়েছিলেন তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত প্রধান। সেই থেকে ঘরছাড়া তৃণমূলেরই অপর গোষ্ঠীর অনুগামী হিসাবে পরিচিত গ্রামের ৮৭জন। দীর্ঘদিন ধরে বাড়ি-ছাড়া থাকায় মানসিক অবসাদে ওই গৃহবধূ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন। সঙ্কটজনক অবস্থায় ওই গৃহবধূকে উদ্ধার করে ভর্তি করা হয়েছে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে।

সূত্রের খবর, ২০২০ সালের ১ অগাস্ট তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের বেলিয়াড়া গ্রামে খুন হন স্থানীয় উলিয়াড়া গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রাক্তন প্রধান শেখ বাবর আলি। অভিযোগ ওঠে তৎকালীন পঞ্চায়েত প্রধানের স্বামী রহিম মণ্ডলের অনুগামীদের বিরুদ্ধে। পাল্টা হামলার আশঙ্কায় সেই সময় থেকেই ঘরছাড়া হন উলিয়াড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ মোট ৮৭ জন। পরিবার নিয়ে কেউ আত্মীয়ের বাড়িতে ওঠেন। কেউ  আবার অন্যত্র বাড়ি ভাড়া করে দিন যাপন করতে শুরু করেন।

দীর্ঘদিন ধরে ঘরছাড়া থাকায় মাথায় ওঠে জীবন-জীবিকা ও পরিবারের শিশুদের লেখাপড়া। বাড়িতে ফেরানোর দাবিতে ঘরছাড়ারা বারবার দ্বারস্থ হন প্রশাসন ও তৃণমূলের জেলা নেতৃত্বের কাছে। কিন্তু অভিযোগ, বারবার আবেদন সত্বেও এই ঘরছাড়াদের বাড়িতে ফেরানোর ব্যাপারে কোনও উদ্যোগ নেয়নি পুলিশ-প্রশাসন থেকে শুরু করে দলের নেতারা।

এই খবরটিও পড়ুন

এরই মাঝে গতকাল সন্ধ্যায় বিষ্ণুপুরের ছিন্নমস্তা এলাকায় ভাড়া বাড়িতে থাকা ঘরছাড়া এক গৃহবধূ নিজের  গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। বিষয়টি নজরে আসতেই সঙ্কটজনক অবস্থায় ওই গৃহবধূকে উদ্ধার করে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যান পরিবারের লোকজন। আপাতত, আইসিইউ-তে রেখে তাঁর চিকিৎসা চলছে। দীর্ঘদিন ঘরছাড়া থাকায় হতাশ হয়ে মানসিক অবসাদে ওই গৃহবধূ আত্মহত্যার চেষ্টা করেছেন বলে দাবি তাঁর পরিবার ও আত্মীয়দের। পাশাপাশি ক্যামেরার সামনে কিছু বলতে না চাইলেও পারিবারিক কারণে এই আত্মহত্যার চেষ্টা বলে জানিয়েছেন ওই গৃহবধূর স্বামী।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA