একান্তবাসেও শেষরক্ষা হল না, কোভিড আক্রান্ত হয়ে প্রয়াত মালদা জেলার জয়েন্ট বিডিও

রিপোর্ট পজিটিভ আসার পর নিজের বাড়িতে একান্তবাসেই ছিলেন মালদা জেলা আধিকারিক। কিন্তু, ক্রমশ অবস্থার অবনতি হতে শুরু করে তাঁর। প্রবল শ্বাসকষ্টের সঙ্গে সঙ্গে শরীরে কমে যায় অক্সিজেনের মাত্রাও।

একান্তবাসেও শেষরক্ষা হল না, কোভিড আক্রান্ত হয়ে প্রয়াত মালদা জেলার জয়েন্ট বিডিও
নাওয়াং শেরপা, নিজস্ব ছবি
Follow Us:
| Updated on: May 10, 2021 | 12:39 PM

মালদা: হু হু করে বাড়ছে করোনা সংক্রমণের গ্রাফ। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে লাগামছাড়া মৃত্যু। রাজ্যেও দৈনিকহারে বাড়ছে সংক্রমণ। করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রয়াত মালদা জেলার যুগ্ম ব্লক উন্নয়ন আধিকারিক (Joint BDO)  নাওয়াং তেংডুপ শেরপা। মাত্র পঞ্চান্ন বছর বয়সে মৃত্যু হল তাঁর।

মালদা জেলাশাসক (DM) রাজর্ষি মিত্র জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই হালকা সর্দিজ্বরে ভুগছিলেন নাওয়াং। গত ২৬ এপ্রিল তিনি করোনা পরীক্ষা করান। রিপোর্ট পজিটিভ আসার পর নিজের বাড়িতে একান্তবাসেই ছিলেন মালদা জেলা আধিকারিক। কিন্তু, ক্রমশ অবস্থার অবনতি হতে শুরু করে তাঁর। প্রবল শ্বাসকষ্টের সঙ্গে সঙ্গে শরীরে কমে যায় অক্সিজেনের মাত্রাও। সঙ্গে সঙ্গেও নাওয়াং মালদা জেলা হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাঁকে পাঠানো হয় শিলিগুড়ির একটি বেসরকারি কোভিড হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। সোমবার সকালে, মারা যান নাওয়াং।

উল্লেখ্য, রাজ্যে বেলাগাম করোনা সংক্রমণ। দৈনিক করোনা সংক্রমণ ফের ১৯ হাজার পার। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৯ হাজার ৪৪১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৪ জনের, কলকাতায় আক্রান্ত ৪ হাজার ছুঁইছুঁই, মৃত্যু ২৮ জনের। উত্তর ২৪ পরগনাতেও সংক্রমিত প্রায় ৪ হাজার, মৃত ৩৪। পাশাপাশি, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৬ হাজার ১৬১ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭৫৪ জনের।  এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ কোটি ২৬ লক্ষ ৬২ হাজার ৫৭৫-এ।  বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪৫ হাজার ২৩৭। গত ২৪ ঘণ্টায় বেড়েছে সুস্থতার হারও, একদিনেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ৮১৮ জন। এই নিয়ে দেশে মোট ১ কোটি ৮৬ লক্ষ ৭১ হাজার ২২২ জন। মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ১১৬ জনের।

আরও পড়ুন: করোনা কেড়েছে প্রাণ, নেই স্মরজিৎ জানা, ‘অভিভাবকহীন’ লাখ লাখ যৌনকর্মী, শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রীর