‘লেবু কচলিয়ে লাভ নেই’, ফের সিদ্দিকুল্লার নিশানায় অনুব্রত

সভা থেকে এদিন ফুরফুরা শরিফে আসাউদ্দিন ওয়েইসি ও আব্বাসউদ্দিন সিদ্দিকির সাক্ষাত্ নিয়ে মন্তব্য করেন তিনি।

'লেবু কচলিয়ে লাভ নেই', ফের সিদ্দিকুল্লার নিশানায় অনুব্রত
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jan 03, 2021 | 6:08 PM

বীরভূম: বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বনাম বর্ধমানের দাপুটে নেতা সিদ্দিকুল্লা চৌধুরীর (Siddiqullah Chowdhury)রসায়ন বঙ্গ রাজনীতিতে নতুন নয়। সিদ্দিকুল্লার মন্তব্যে আরও একবার প্রকাশ্যে এল তা। কেষ্টর গড়ে দাঁড়িয়েই  সিদ্দিকুল্লা বললেন, “লেবু কচলিয়ে আর লাভ নেই।”

রবিবার বীরভূমের সিউড়িতে ঈদগাহ ময়দানে একুশের বিধানসভা নির্বাচনের আগে সভা করেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী তথা উলেমায়ে হিন্দ প্রধান সিদ্দিকুল্লাহ চৌধুরী। সভা থেকে এদিন ফুরফুরা শরিফে আসাউদ্দিন ওয়াইসি ও আব্বাসউদ্দিন সিদ্দিকির সাক্ষাত্ নিয়ে মন্তব্য করেন তিনি।

মিমকে অশুভ শক্তি বলেও কটাক্ষ করেন তিনি। সাম্প্রদায়িক দল বলে উল্লেখ করে বলেন, “হায়দরাবাদে নেতৃত্বের কোনও প্রয়োজন নেই বাংলায়। আমরা বাংলার জন্য যথেষ্ট। বাংলা একটা যৌথ পরিবার, হিন্দু-মুসলমান মিলেমিশে থাকবে। ওঁদের তেতো মুখ হিন্দু-মুসলমানের বিভাজন তৈরি করে দেবে।”

বলেন, “বাংলায় মিম-এর মুরোলি দরকার নেই। ওদের সাথে বিজেপির অন্তর্নিহিত একটা সম্পর্ক আছে।” তবে মমতা বন্দ্যোপাধ্যায়ই বাংলায় আবার মুখ্যমন্ত্রী হবেন বলে আশাবাদী তিনি। সভায় অনুব্রত মণ্ডল নিয়ে বিশেষ কোনও মন্তব্য করেননি তিনি। তবে সভা শেষে অনুব্রত প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “লেবু কচলিয়ে আর লাভ নেই।”

আরও পড়ুন: ৩০ শতাংশ ভোট নিয়ে সরকার বানাত মমতা, তাই এত কাটাকাটা-মারামারি: বিজেপি

এর আগে বিভিন্ন সভায় সিদ্দিকুল্লাহ চৌধুরীকে বারংবার বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে। লক্ষ্মণীয়ভাবে এদিন তিনি অনুব্রত প্রসঙ্গে একটি কথাও খরচ করেননি। শুধু সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আমি আমার জায়গায় আছি। আর একজন তাঁর জায়গায় আছেন। বড় সংসারে অনেক রকম অনেক কিছু থাকে। আমার ওজন কম, তাঁর ওজন বেশি। এই কারণে এক জায়গায় বসলে একটু দুলবে। ওই জন্য ওঁ ওঁর মত কাজ করুন, আমি আমার মত করব। আমাদের লক্ষ্য হল বিজেপিকে তাড়ানো।”