Anubrata Mondal: গরু পাচার মামলায় আজও হাজিরা এড়ালেন অনুব্রত, পাঠালেন আইনজীবীকে

Anubrata Mondal: পাঁচ বছরের আয়কর রিটার্নের তথ্য জমা করছেন আইনজীবী। মঙ্গলবারও তাঁর সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তিনি যেতে পারেননি।

Anubrata Mondal: গরু পাচার মামলায় আজও হাজিরা এড়ালেন অনুব্রত, পাঠালেন আইনজীবীকে
অনুব্রতর আয়ব্যয়ের হিসাব জমা
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 1:39 PM

কলকাতা: গরুপাচার মামলায় শুক্রবারও সিবিআই হাজিরা এড়ালেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর হয়ে আইনজীবী চিঠি দেবেন সিবিআইকে। তাঁর আইনজীবীর বক্তব্য, অনুব্রত মণ্ডল এখনও শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ হন। চিকিৎসকের পরামর্শে ১৫ দিনের বিশ্রামে রয়েছেন। সিবিআই চাইলে তাঁকে বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। তদন্তে সহযোগিতা করবেন তিনি। গত বুধবারই আয় ব্যয়ের হিসাব নিয়ে নিজাম প্যালেসে যান তাঁর আইনজীবী। অনুব্রত মণ্ডলের সম্পত্তির তথ্য, ব্যাঙ্ক স্টেটমেন্ট জমা করবেন তিনি। পাঁচ বছরের আয়কর রিটার্নের তথ্য জমা করছেন আইনজীবী। মঙ্গলবারও তাঁর সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তিনি যেতে পারেননি।

মঙ্গলবারের পর ফের বৃহস্পতিবারই গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে তলব করেছে সিবিআই। নেতা এখন তাঁর বীরভূমের বাড়িতে। ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যাচ্ছে, অনুব্রত মণ্ডল তাঁর শারীরিক অসুস্থতার কারণ দর্শিয়ে সিবিআই দফতরে নাও যেতে পারেন। জানা যাচ্ছে, চিকিৎসকরা তাঁকে ১৫ দিনের বিশ্রাম নিতে বলেছেন। সেই বিষয়টি জানিয়েই তিনি এখনই সিবিআই-এর মুখোমুখি নাও হতে পারেন।

আইনজীবী সূত্রে খবর, মঙ্গলবারই অনুব্রতর তরফ থেকে জানানো হয়, তিনি হাজিরা এড়াতে চান না। তিনি শারীরিক ভাবে অসুস্থ। অনুব্রত মণ্ডল জানিয়েছিলেন, গরু পাচার মামলায় তদন্তে সহযোগিতা করতে রাজি তিনি। জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে প্রস্তুত। কিছুটা সময় লাগবে।

প্রসঙ্গত, চিকিৎসার কারণে দেড় মাস কলকাতায় ছিলেন অনুব্রত মণ্ডল। মঙ্গলবারই বোলপুরের বাড়িতে ফিরেছেন তিনি। সেখানে কর্মীদের উদ্দেশে বলেছিলেন, ‘মরি নাই।’ বিশ্লেষকদের কথায়, এই দুই শব্দের আক্ষরিক অর্থ অত্যন্ত গহীন। তিনি আসলে কর্মীদের পাশে থাকার বার্তাই দিতে চেয়েছেন। সঙ্গে এও জানান, তিনি এখনও শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ নন। তাই বেশিক্ষণ বাড়ির বাইরে থাকবেন না। এখনও পর্যন্ত অনুব্রত মণ্ডলকে কোনও দলীয় মিটিং বা কর্মসূচিতে দেখা যায়নি।