Locket Chatterjee: দু্র্নীতি ঢাকতেই আচার্য হতে চান মুখ্যমন্ত্রী: লকেট, পাল্টা জবাব তৃণমূলের

BJP MLA: শুক্রবার বীরভূমের বিজেপি কর্মীদের সঙ্গে বৈঠক করতে বোলপুর এসেছিলেন হুগলির সাংসদ লকেট। বোলপুরের একটি বেসরকারি হোটেলে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেই বৈঠকে উপস্থিত হয়েই মুখ্যমন্ত্রীর আচার্য হওয়া নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি।

Locket Chatterjee: দু্র্নীতি ঢাকতেই আচার্য হতে চান মুখ্যমন্ত্রী: লকেট, পাল্টা জবাব তৃণমূলের
লকেট চট্টোপাধ্য়ায়
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 5:41 PM

বোলপুর: শিক্ষাক্ষেত্রে দুর্নীতি ঢাকতেই মুখ্যমন্ত্রীর আচার্য হওয়ার প্রস্তাব দিয়েছেন। বীরভূমে দলীয় বৈঠকে এসে বিস্ফোরক অভিযোগ করলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। পাশাপাশি বীরভূমে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের উদ্দেশেও তোপ দেগেছেন তিনি। কোনও ইনকাম সোর্স ছাড়াই কী ভাবে কোটি কোটি টাকা কামালেন অনুব্রত মণ্ডল? এই প্রশ্নও তুলেছেন লকেট।

শুক্রবার বীরভূমের বিজেপি কর্মীদের সঙ্গে বৈঠক করতে বোলপুর এসেছিলেন হুগলির সাংসদ লকেট। বোলপুরের একটি বেসরকারি হোটেলে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেই বৈঠকে উপস্থিত হয়েই মুখ্যমন্ত্রীর আচার্য হওয়া নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি। মুখ্যমন্ত্রীর আচার্য পদে বসা নিয়ে মন্ত্রিসভায় পাশ হওয়া প্রস্তাবকে কটাক্ষ করেছেন গেরুয়াশিবিরের সাংসদ। তাঁর অভিযোগ, দুর্নীতি ঢাকতেই এই কাজ করা হচ্ছে। রাজ্যপাল আচার্য থাকলে তিনি সব দেখতে পারেন, এই অধিকার আছে তাঁর। সরকারে দুর্নীতির বিষয়গুলি রাজ্যপাল সামনে আনতে পারবেন। তাই তাঁকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আর আগেও সারদাকাণ্ডের সময় দেখেছি, দুর্নীতি ঢাকতে মাননীয়া বড় অফিসারদের কী ভাবে সরিয়ে দিয়েছিলেন।

অনুব্রত মণ্ডলকে সিবিআই দ্রুত হেফাজতে নিক বলেও এ দিন দাবি করেছেন লকেট চট্টোপাধ্যায়। অনুব্রত প্রসঙ্গে তিনি বলেছেন, “অনুব্রত মন্ডলের কোনো সোর্স অফ ইনকাম ছিল না। যদিও তিনি কোটি কোটি টাকা কামিয়েছেন। মানুষের টাকা হাতিয়ে নিজের পকেট ভরিয়েছেন। সিবিআই যখন গরু পাচার, কয়লা পাচার মামলায় তাঁকে ডাকছেন তখনই তিনি মুখ্যমন্ত্রীর নির্দেশে অসুস্থ হয়ে পড়ছেন। তিনি যে ভাবে বীরভূম জুড়ে সন্ত্রাস এর পরিবেশ তৈরি করেছেন তাতে তাঁকে শাস্তি পেতে হবে। সিবিআই তাঁকে দ্রুত হেফাজতে নিক। তাহলেই সব সত্যি সামনে আসবে। পিছনে যে সব বড় মাথারা আছে তাঁদেরও জালিয়াতিও সামনে আসবে।“ অন্যদিকে, বিজেপির নেতাদের দলছাড়ার প্রসঙ্গে এ দিন লকেট বলেছেন, “যাঁরা দলে টাকা কামাবে বলে এসেছিল, তাঁরা চলে যাওয়ায় ভালো। তাঁরা চলে যাক সেটাই চাইব, তাঁরা চলে গেলে আমরা আবার স্বচ্ছ দল গড়তে পারব, স্বচ্ছ ভাবনা ভাবতে পারব।“

লকেটের এই কটাক্ষের জবাব দিয়েছেন বোলপুরের তৃণমূল বিধায়ক ও রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। মুখ্যমন্ত্রীকে লকেটের কটাক্ষের জবাব দিতে গিয়ে তিনি বলেছেন, “প্রধানমন্ত্রী কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের আচার্য। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যে দুর্নীতি হয়, তা ঢাকতেই কী প্রধানমন্ত্রী বসে থাকেন?” অন্যদিকে অনুব্রতকে করা লকেটের কটাক্ষেরও জবাব দিয়েছেন চন্দ্রনাথ। তিনি বলেছেন, “লকেট কি ডাক্তার হয়ে গিয়েছেন না কি? তিনি দেখেই বুঝে যাচ্ছেন অনুব্রত সুস্থ না অসুস্থ।”