Birbhum Fraud Case: অ্যাপ ডাউনলোড করেই বিপত্তি, ১০ লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ

Birbhum Fraud Case: ব্যাঙ্ক কর্মী হিসেবে পরিচয় দেওয়া ওই ব্যক্তি এমন ভাবে তপনের সঙ্গে ফোনে কথা বলেন, তাতে তিনি তাঁকে বিশ্বাসও করে ফেলেন।

Birbhum Fraud Case: অ্যাপ ডাউনলোড করেই বিপত্তি, ১০ লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 2:17 PM

বীরভূম: স্রেফ একটি অ্যাপ ডাউনলোড করেছিলেন। ১০ লক্ষাধিক টাকার বেশি প্রতারণার শিকার হলেন বীরভূমের দুবরাজপুরের এক ব্যক্তি। প্রতারিত হওয়া ব্যক্তি বীরভূমের দুবরাজপুরের ছয় নম্বর ওয়ার্ডের তপন গড়াই। তিনি সরকারি একটি জীবন বিমা সংস্থা এলআইসিকে একটি বেসরকারি ব্যাঙ্কের এক লক্ষ টাকার চেক দিয়েছিলেন। সেই চেক দেওয়ার পর ২ জুলাই টাকা লেনদেন হয়ে যায়। অভিযোগ, ওই দিনই তাঁকে এক অপরিচিত ব্যক্তি ফোন করেন। সেই ব্যক্তি নিজেকে ব্যাঙ্ক কর্মী হিসাবে পরিচয় দেন।

ব্যাঙ্ক কর্মী হিসেবে পরিচয় দেওয়া ওই ব্যক্তি এমন ভাবে তপনের সঙ্গে ফোনে কথা বলেন, তাতে তিনি তাঁকে বিশ্বাসও করে ফেলেন। অভিযোগ, ওই কর্মী তাঁকে ‘অটো ফরওয়ার্ড এসএমএস টু পিসি’ নামে একটি অ্যাপ ডাউনলোড করতে বলেন।

প্রতারিত ব্যক্তির দাবি, সেই অ্যাপটি ডাউনলোড করার পরেই ধাপে ধাপে তাঁর নিজের এবং পরিবারের সদস্যদের মোট তিনটি অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হতে শুরু করেন। এই ঘটনায় মোট ১০ লক্ষ ৯২ হাজার টাকা উধাও হয়ে যায়।

তপন গড়াইয়ের বক্তব্য, “আমি যে চেক ব্যাঙ্কের মাধ্যমে এলআইসি-কে দিয়েছি, এই তিন জন ছাড়া প্রতারকরা কী করে জানল?” তিনি আরও বলেন, “প্রতারকরা বারবারই সংশ্লিষ্ট বেসরকারি ব্যাঙ্কের নাম করে ফোন করছিলেন। নিজের গচ্ছিত টাকা এ ভাবে চলে যাওয়ায় পুরো পরিবারই আতঙ্কিত।” বিষয়টি নিয়ে পূর্ণ তদন্তের আশ্বাস দিয়েছেন বীরভূম জেলা পুলিসের তদন্তকারীরা।

ঘটনার পরিপ্রেক্ষিতে ওই ব্যক্তি দুবরাজপুর থানা এবং বীরভূম সাইবার সেল থানায় অভিযোগ দায়ের করেছেন।