Partha Chatterjee: অপা-তে লাগাতার খোঁড়াখুড়ি, মাটির নীচ থেকে কী পেল ইডি?

Birbhum: এরপর শুরু হয় খোঁড়়াখুঁড়ি। গোটা বাড়ি নিরাপত্তায় ঘিরে ফেলেন সিআরপিএফ জওয়ানরা। উপস্থিত থাকেন তাবড়-তাবড় ইডি কর্তারা।

Partha Chatterjee: অপা-তে লাগাতার খোঁড়াখুড়ি, মাটির নীচ থেকে কী পেল ইডি?
অপা-তে খোঁড়াখুঁড়ি শুরু (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 03, 2022 | 7:27 PM

বীরভূম: বোলপুরে সকাল থেকেই পার্থ-অপিতার বাড়ি অপাতে তল্লাশি চালিয়েছে ইডি। গিয়েছেন অপর একটি বাড়ি তিতলিতেও। ইডি সূত্রে খবর, পার্থ ও অর্পিতার যৌথ সম্পত্তি ছিল অপা। সেই সম্পত্তির নথিও এসেছে ইডির হাতে। খবর পাওয়া যায়, বাগানে দু’রকমের মাটি পেয়েছেন ইডি তদন্তকারী আধিকারিকরা। একটি শুকনো ও অপরটি ভেজা এবং নরম। তারপরই প্রশ্ন উঠতে শুরু করে তাহলে কি সেখানে টাকা লুকিয়ে রাখা হয়েছে?

এরপর শুরু হয় খোঁড়়াখুঁড়ি। গোটা বাড়ি নিরাপত্তায় ঘিরে ফেলেন সিআরপিএফ জওয়ানরা। উপস্থিত থাকেন তাবড়-তাবড় ইডি কর্তারা। তবে কিছুই মেলে না মাটির নীচ থেকে। ঘটনার বিষয়ে বাড়ির কেয়ার টেকাররা জানান, বাগানে জল জমার ফলে তাঁরাই ওই মাটি কেটেছেন। জল বের করেছেন। সেই কারণে ওই মাটি ভেজা ছিল। তবে অপাতে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণ নথির হদিশ পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দার আধিকারিকরা। এমনটাই খবর ইডি সূত্রে। কিন্তু তিতলিতে শুধু কথা বলেই বেরিয়ে গিয়েছেন তাঁরা।

বুধবার, গুপ্তধনের সন্ধানে ঘটনাস্থলে একাধিক আধিকারিকদের নিয়ে আসেন ইডি কর্তারা। মাটি খোঁড়ার জন্য মজুত করা হয় শাবল ও খোঁড়াখুঁড়ির সামগ্রী। প্রায় দশ কাঠা জমির উপর যেহেতু বাড়িটি অবস্থিত, সেই কারণে বিস্তীর্ণ এলাকা খনন করবেন কে সেই বিষয়ে প্রশ্ন উঠতে থাকে। এ দিকে, অপা-র খানিকটা দূরেই রয়েছে ইচ্ছে গেস্টহাউস। যা অনুষ্ঠান বাড়ির জন্য ভাড়া দেওয়া হত। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর সেই বাড়িটির দরজায়ও তালা পড়েছে। তদন্তকারী অফিসারদের সন্দেহ এখানেও কোনও সম্পত্তি লোকানো থাকতে পারে।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla