Visva-Bharati University: লাগাতার বাড়ছে সংক্রমণ, বিশ্বভারতীতে শুরু অনলাইন পঠন-পাঠন

West Bengal: যদিও, এই কোভিড বিধি কে হাতিয়ার করেই আবারও বিশ্বভারতী বন্ধ করার চক্রান্ত করছে কর্তৃপক্ষ এমনই অভিযোগ করেছে একাংশ উপাচার্য বিরোধী লোকজন।

Visva-Bharati University: লাগাতার বাড়ছে সংক্রমণ, বিশ্বভারতীতে শুরু অনলাইন পঠন-পাঠন
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।Image Credit source: নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 11:14 AM

বিশ্বভারতী: বিশ্বভারতীতে করোনা বাড়চ্ছে উর্ধ্বগতিতে। একের পর এক করোনা আক্রান্ত হওয়ার খবর মিলছে সেখান থেকে। সেই কারণে এবার অনলাইনে ক্লাস করার সিদ্ধান্ত কর্তৃপক্ষের। সূত্রের খবর, পড়ুয়াদের ইতিমধ্যেই মেসেজের মাধ্যমে সেই তথ্য জানিয়ে দেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে।

উল্লেখ্য, আগেই বিশ্বভারতী করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছিল। সেই সময় থেকেই নানান বিধি নিষেধ জারি করা হয়েছিল। কর্তৃপক্ষর তরফে সকলকে কোভিড বিধি মানার নির্দেশ দেওয়া হয়েছিল। সঙ্গে বহিরাগত প্রবেশও সীমিত করা হয়েছিল। এরপর ফের আক্রান্তের সংখ্যা বাড়তেই পাঠভবনে নানান ক্লাস অনলাইনে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও, এই কোভিড বিধি কে হাতিয়ার করেই আবারও বিশ্বভারতী বন্ধ করার চক্রান্ত করছে কর্তৃপক্ষ এমনই অভিযোগ করেছে একাংশ উপাচার্য বিরোধী লোকজন। বস্তুত, সোমবারও রাজ্যে অনেকটাই কমে গিয়েছিল করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতে একধাক্কায় বেড়ে গিয়েছিল সেই পরিসংখ্যা। আর বুধবারও ধারা অব্যাহত থাকল। ২ হাজারের গণ্ডি পার করে ফেলল দৈনিক আক্রান্তের সংখ্যা।রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত করোনা বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৫৫ জন। বীরভূমে সেই সংখ্যাটা ১৬৯ হয়েছে। মঙ্গলবার সংখ্যাটা ছিল ১১৯।