TMC Meeting in Birbhum: ‘কেষ্ট’হীন বীরভূম চলবে কীভাবে? রবিবাসরীয় বিকেলে বৈঠকে তৃণমূল

Anubrata Mondal: এমন পরিস্থিতিতে অনুব্রতর অনুপস্থিতিতে কে সামলাবেন জেলা সংগঠনের দায়িত্ব? তা নিয়ে দলের তরফে কোনও সিদ্ধান্ত নেওয়া না হলেও এদিনের গুরুত্বপূর্ণ বৈঠক থেকে তার কিছুটা আভাস পাওয়া যেতে পারে।

TMC Meeting in Birbhum: 'কেষ্ট'হীন বীরভূম চলবে কীভাবে? রবিবাসরীয় বিকেলে বৈঠকে তৃণমূল
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 3:25 PM

বোলপুর : রবিবাসরীয় বিকেলে বৈঠকে বসছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। গুরুত্বপূর্ণ এক বৈঠকে বসছে তৃণমূলের বীরভূম (Birbhum) জেলা নেতৃত্ব। সম্প্রতি গ্রেফতার হয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। আপাতত রয়েছেন সিবিআই হেফাজতে। অথচ, সামনেই পঞ্চায়েত নির্বাচন। এমন পরিস্থিতিতে অনুব্রতর অনুপস্থিতিতে কে সামলাবেন জেলা সংগঠনের দায়িত্ব?তা নিয়ে দলের তরফে কোনও সিদ্ধান্ত নেওয়া না হলেও এদিনের গুরুত্বপূর্ণ বৈঠক থেকে তার কিছুটা আভাস পাওয়া যেতে পারে। দুপুর তিনটে থেকে বৈঠক শুরু হবে।

বীরভূমে অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে জেলায় কীভাবে দল চলবে, তা নিঃসন্দেহে কিছুটা হলেও ভাবাচ্ছে তৃণমূল কংগ্রেসকে। রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের একাংশের মতে, বীরভূমে তৃণমূলের সংগঠন একাই দায়িত্ব নিয়ে সামলে রাখতে অনুব্রত মণ্ডল। এমন পরিস্থিতি অনুব্রত মণ্ডল জেলায় না থাকায় পঞ্চায়েত ভোটের আগে কীভাবে সংগঠন চলবে, তা ভাবাচ্ছে তৃণমূলের জেলা নেতৃত্বকে। সেই কারণেই তড়িঘড়ি বৈঠকে বসছে তৃণমূলের জেলা নেতৃত্ব। অন্তত এমনই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা। রবিবাসরীয় এই বৈঠকে থাকছেন আশিস বন্দ্যোপাধ্য়ায়, চন্দ্রনাথ সিনহা সহ অন্যান্য জেলার নেতারা থাকবেন এই বৈঠকে।

প্রসঙ্গত, জেলার রাজনীতিক অন্দরে কান পাতলে শোনা যায়, অনুব্রত মণ্ডলের হাত ধরেই রাজনীতিতে এসেছেন চন্দ্রনাথ সিনহা। তিনি অনুব্রত বাবুর বেশ ঘনিষ্ঠ বলেও এককালে শোনা যেত। এখন তাঁর উপরেই কি দলের জেলা নেতৃত্ব ভরসা রাখবে? সেই দিকে নজর থাকবে অবশ্যই। যদিও খাতায় কলমে এখনও অনুব্রত মণ্ডলই দলের জেলা সভাপতি। কিন্তু যেহেতু তিনি এখন সিবিআই হেফাজতে রয়েছেন, তাই তাঁর অনুপস্থিতিতে যাতে পঞ্চায়েত নির্বাচনের আগে দলের সংগঠনে কোনও সমস্যা না হয়, তা নিশ্চিত করতে তৎপর জেলা নেতৃত্ব। এদিনের বৈঠক থেকে কিছুটা ইঙ্গিত পাওয়া যাবে, অনুব্রতর অনুপস্থিতিতে কেমন হবে জেলায় সংগঠনের গতিবিধি।

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল