CM Mamata Banerjee Message: নিয়ে থাকলে ফিরিয়ে দিন: মমতা

সম্প্রতি আবাস যোজনা প্রকল্পে একাধিক বেনিয়মের অভিযোগ প্রকাশ্যে এসেছে। যা নিয়ে রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বিক্ষোভও শুরু হয়েছে।

CM Mamata Banerjee Message: নিয়ে থাকলে ফিরিয়ে দিন: মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 12:21 AM

সাগরদিঘি: রাজ্যজুড়ে বিভিন্ন সরকারি প্রকল্পে দুর্নীতির অভিযোগ উঠেছে। শাসকদলের কর্মী, নেতা থেকে বিধায়ক, মন্ত্রীদের বিরুদ্ধেও অভিযোগের আঙুল উঠেছে। দিদির দূত কর্মসূচিতে গিয়ে জনতার বিক্ষোভের মুখে পড়ছেন তৃণমূলের নেতা-মন্ত্রীরা। এবার তাঁদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলের যদি কেউ কারও কাছ থেকে টাকা নিয়ে থাকেন, তাহলে অবিলম্বে সেই টাকা ফেরত দিয়ে মা-মাটি-মানুষের কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দিলেন তিনি। সোমবার মুর্শিদাবাদের সরকারি জনসভা থেকেই এই বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

এদিন মুর্শিদাবাদের সাগরদিঘিতে সরকারি জনসভা থেকেই নাম না করে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বিশেষ বার্তা দেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জনগণ ক্ষুব্ধ হলে তাঁদের কোনও অস্তিত্ব নেই জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “যদি কোনও ভুল করে থাকেন, কারও কাছ থেকে প্রাপ্তি নিয়ে থাকেন, তাহলে সেটা ফেরত দিয়ে ক্ষমা চেয়ে নিন। বারবার ক্ষমা চাইলে মানুষ ক্ষমা করে দেবে। মা-মাটি-মানুষ না থাকলে আমারও কোনও অস্তিত্ব নেই।”

প্রসঙ্গত, সম্প্রতি আবাস যোজনা প্রকল্পে একাধিক বেনিয়মের অভিযোগ প্রকাশ্যে এসেছে। শাসকদলের নেতা, বিধায়কের পরিবারের অনেকেরই নাম দেখা গিয়েছে আবাস যোজনার তালিকায়। যা নিয়ে রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বিক্ষোভও শুরু হয়েছে। দিদির দূত কর্মসূচিতে গিয়ে জনতার রোষের মুখেও পড়ছেন তৃণমূলের নেতা থেকে বিধায়ক। যা পঞ্চায়েত নির্বাচনের আগে শাসকদলের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। সেই প্রসঙ্গেই এদিন মুখ্যমন্ত্রী দলীয় কর্মীদের বিশেষ বার্তা দিলেন বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, এদিন ১০০ দিনের কাজ, আবাস যোজনার টাকা না দেওয়া সহ বিভিন্ন ইস্যুতে কেন্দ্রকে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। এপ্রসঙ্গেই নিজেকে রয়্যাল বেঙ্গল টাইগারের সঙ্গে তুলনা করে কটাক্ষের সুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রয়্যাল বেঙ্গল টাইগারকে কি জব্দ করা যায়? কখনও কখনও খাঁচা দিয়ে রয়্যাল বেঙ্গল টাইগারকে আটকানোর চেষ্টা করা যেতে পারে। কিন্তু রয়্যাল বেঙ্গল টাইগারকে থামানো যায় না।”