আব্বাসের সঙ্গে জোট-কথা হল না কংগ্রেসের, খালি হাতে ফিরলেন মান্নান

বুধবার বিকাল ৪টেয় দেখা করার সময় দিয়েছিলেন আব্বাস। সেই মতো এসে আব্দুল মান্নান জানতে পারেন, আব্বাস মেদিনীপুরে সভা করতে চলে গিয়েছেন। ফলে কাঙ্খিত আলোচনা আজ আর হয়নি।

আব্বাসের সঙ্গে জোট-কথা হল না কংগ্রেসের, খালি হাতে ফিরলেন মান্নান
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Feb 10, 2021 | 8:26 PM

হুগলি: তিনি এলেন, বসলেন, চলে গেলেন। কিন্তু যার সঙ্গে দেখা করতে এসেছিলেন তাঁরই দেখা পেলেন না। বিষণ্ণ মনেই বুধবার ফুরফুরা শরিফ থেকে ফিরতে হল বিরোধী দলনেতা আব্দুল মান্নানকে (Abdul Mannan)।

পীরজাদা আব্বাস সিদ্দিকির (Abbas Siddique) ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের (Indian Secular Front) সঙ্গে জোটের জন্য দরজা খুলেই রেখেছে বাম-কংগ্রেস। জোটের প্রস্তাব জানিয়ে বাম ও কংগ্রেসকে চিঠিও দিয়েছেন সিদ্দিকি। ঠিক হয়েছে, আসন রফা করতে জোটসঙ্গীরা এক টেবিলে ত্রিপাক্ষিক বৈঠকে বসবে। তবে তার আগে আব্বাস সিদ্দিকির সঙ্গে প্রাথমিক আলাপচারিতা সেরে নিতে ফুরফুরা শরিফে হাজির হয়েছিলেন আব্দুল মান্নান। কিন্তু, বিরোধী দলনেতাকে ফিরতে হল খালি হাতে।

সূত্রের খবর, আজ আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট নিয়ে চূড়ান্ত আলোচনা হওয়ার কথা ছিল আব্দুল মান্নানের। কিন্তু আব্বাস সিদ্দিকি না থাকায় তাঁর ভাই নওশাদ সিদ্দিকির সঙ্গে দেখা করে কোনও আলোচনা না করেই গম্ভীর মুখে বেরিয়ে যান আব্দুল মান্নান। যদিও ফুরফুরার আরেক পীরজাদা ইব্রাহিম সিদ্দিকির সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, আব্বাসে পক্ষ থেকে জোট নিয়ে কথা বলার জন্য অধীর চৌধুরীর কাছে চিঠি গিয়েছিল। এর পরই প্রদেশ কংগ্রেস সভাপতির নির্দেশে আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট নিয়ে আলোচনার জন্য সময় চান আব্দুল মান্নান।

আরও পড়ুন: বন সহায়ক পদে নিয়োগ নিয়ে ধাক্কা রাজ্যের, জবাব চাইল আদালত

বুধবার বিকাল ৪টেয় দেখা করার সময়ও দেন আব্বাস। সেই মতো এসে আব্দুল মান্নান জানতে পারেন, আব্বাস মেদিনীপুরে সভা করতে চলে গিয়েছেন। ফলে কাঙ্খিত আলোচনা আজ আর হয়নি। আব্বাসের সঙ্গে জোটের সম্ভবনা আছে কিনা জানতে চাওয়া হলে মান্নানবাবু বলেন, সবাই যদি প্রয়োজন মনে করে জোট হবে, তবে আগামী ১৬ ফেব্রুয়ারি জোট এবং আসন ভাগাভাগি চূড়ান্ত হয়ে যাবে।

আব্দুল মান্নানের ফিরে যাওয়াকে কটাক্ষ করেছেন আরেক পীরজাদা ত্বহা সিদ্দিকি। তিনি বলেন, আব্দুল মান্নানকে অপমান করা হল আজ। আর মান্নান সাহেব যেচে অপমানিত হলেন। একটা বাচ্চা ছেলের সঙ্গে জোট করার চেয়ে গলায় দড়ি দেওয়া অনেক ভাল।

আরও পড়ুন: ‘আমার একটাই দুঃখ, কিন্তু এবার খালি হাতে ফিরব না’, মালদহে মমতা