TMC-BJP Tussle: উদয়নের সভা থেকে ফেরার পথে দিনহাটায় আক্রান্ত ২ তৃণমূল কর্মী, বিজেপিকেই দুষছে শাসকদল

Dinhata: স্থানীয় তৃণমূল কর্মীদের অভিযোগ, 'পথসভা থেকে ফেরার সময় বিজেপির একদল সমাজবিরোধী বাইক নিয়ে এসে হামলা চালায়।'

TMC-BJP Tussle: উদয়নের সভা থেকে ফেরার পথে দিনহাটায় আক্রান্ত ২ তৃণমূল কর্মী, বিজেপিকেই দুষছে শাসকদল
দিনহাটায় আক্রান্ত তৃণমূল কর্মী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 7:34 AM

দিনহাটা: শনিবার দিনহাটায় (Dinhata) উদয়ন গুহর একটি সভা ছিল। আর সেই সভা থেকে ফেরার পথে আক্রান্ত দুই তৃণমূল কর্মী। আক্রান্তদের নাম নুর ইসলাম মিয়া ও ময়নাল শেখ। বাড়ি খোচাবাড়ি এলাকায়। শনিবার সন্ধেয় দিনহাটা ২ নম্বর ব্লকের নিগমনগর ঘাটপাড় এলাকায় তৃণমূলের একটি পথসভা ছিল। ওই পথসভায় উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী তথা উত্তরবঙ্গে শাসক দলের অন্যতম প্রধান মুখ উদয়ন গুহ। অভিযোগ, ওই পথসভা থেকে বাড়ি ফেরার পথেই তাঁদের উপর আক্রমণ চালানো হয়। শাসক পক্ষের অভিযোগ, বিজেপির আশ্রিত দুষ্কৃতীরাই এই হামলা চালিয়েছে।

এদিকে শনিবার রাতের ওই অতর্কিত হামলায় গুরুতর জখম হন ওই দুই তৃণমূল কর্মী। তড়িঘড়ি তাঁদের সেখান থেকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় দিনহাটা মহকুমা হাসপাতালে। কিন্তু জানা গিয়েছে, তাঁদের উভয়েরই অবস্থা গুরুতর হওয়ায় কোচবিহার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। স্থানীয় তৃণমূল কর্মীদের অভিযোগ, ‘পথসভা থেকে ফেরার সময় বিজেপির একদল সমাজবিরোধী বাইক নিয়ে এসে হামলা চালায়। পরে পুলিশ আসলে, তারা সেখান থেকে চলে যায়। কিন্তু পরে আবার আক্রমণ করে। তাতে আমাদের কয়েকজন গুরুতরভাবে আহত হয়েছেন, একজনের মাথা ফেটে গিয়েছে।’

যদিও এই ঘটনার সঙ্গে বিজেপির কোনওরকম যোগের কথা অস্বীকার করেছে স্থানীয় পদ্ম শিবির। পাল্টা তৃণমূলের দিকেই অভিযোগ তুলেছে বিজেপি নেতৃত্ব। স্থানীয় বিজেপি নেতা অজয় রায় বলছেন, “ডায়মন্ড হারবারে বিজেপি কর্মীদের উপর যে হামলা হয়েছে, তার প্রতিবাদে আমাদের একটি বিক্ষোভ মিছিল ছিল। সেই মিছিল শেষে বিজেপি কর্মীরা সবাই চলে গিয়েছিল। তারপর তৃণমূলের একাংশ বিজেপির মণ্ডল সভাপতির বাড়িতে চড়াও হয়। সেই সময় ওই লাঠির বাড়ি ওদের কোনও কর্মীর মাথায় হয়ত লেগেছে। ওই সময় সেখানে বিজেপির কেউ ছিল না। এই ঘটনার সঙ্গে বিজেপির কেউ যুক্ত নয়।”

তবে গতরাতের এই ঘটনার পর থেকেই জেলার রাজনীতির অন্দরে তীব্র চাপানউতোর তৈরি হয়েছে। পঞ্চায়েত ভোটে যত এগিয়ে আসছে, ততই তপ্ত হচ্ছে রাজ্য রাজনীতি। বাদ নেই কোচবিহারও। শনিবার রাতের এই ঘটনা যেন আবারও সেই কথাটাই বুঝিয়ে দিল।