Corona Cases Lockdown News: বঙ্গে পজিটিভিটির হার নামল দেড় শতাংশেরও নীচে, নতুন আক্রান্ত প্রায় সাড়ে ৭০০

| Edited By: | Updated on: Jul 20, 2021 | 11:16 PM

COVID-19 Daily Update: গত ১১১ দিনে মৃতের সংখ্যা সবথেকে কমে হল ৩৭৩

Corona Cases Lockdown News: বঙ্গে পজিটিভিটির হার নামল দেড় শতাংশেরও নীচে, নতুন আক্রান্ত প্রায় সাড়ে ৭০০
ছবি-টুইটার

দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা কমল অনেকটাই। প্রায় ১২৫ দিন পর আক্রান্তের সংখ্যা নাম ৩০ হাজারের নীচে। মৃত্যুও কমছে লক্ষণীয় হারে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে  প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ০৯৩ জন। একদিনে সংক্রমণে মৃত্যুর সংখ্যা ১১ দিনের মধ্যে সবথেকে কম। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত মৃত্যু হয়েছে  হয়েছে ৩৭৩ জনের। অন্যদিকে, একদিনেই সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ৫৭৪ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ১১ লক্ষ ৭৩ হাজার ০১৯-এ। মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ১৪ হাজার ৫১৩ জনের। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 20 Jul 2021 08:29 PM (IST)

    বঙ্গে পজিটিভিটির হার নামল দেড় শতাংশেরও নীচে, নতুন আক্রান্ত প্রায় সাড়ে ৭০০

    নমুনা পরীক্ষার সংখ্যা অনেকটাই কম ছিল সোমবার। যে কারণে দৈনিক আক্রান্তের সংখ্যাও একধাক্কায় কমে গিয়েছিল অনেকটাই। টেস্ট বাড়তেই মঙ্গলবার ফের বৃদ্ধি পেল রাজ্যের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। যদিও সংক্রমণের হার বর্তমানে একেবারেই উদ্বেগজনক নয়। গতকালকের তুলনায় মৃত্যুর সংখ্যাও আজ কমেছে।

    গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫২ জন। এই একই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৯৯২ জন। গোটা রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১০ জনের। সক্রিয় রোগীর সংখ্যা আরও ২৫০ কমে তা নেমেছে ১২ হাজার ৫০৯-এ। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৯৯ শতাংশ। মৃত্যুর হার ১.১৯ শতাংশে দাঁড়িয়ে। শেষ ২৪ ঘণ্টায় ৫০ হাজার ৭১৩ টি নমুনা পরীক্ষা হয়েছে। পজিটিভিটির হার বর্তমানে ১.৪৮ শতাংশ।

    সবিস্তারে পড়ুন: সামান্য বাড়ল রাজ্যের করোনা সংক্রমণ, শেষ ২৪ ঘণ্টায় ১০ মৃত্যু বঙ্গে

  • 20 Jul 2021 07:19 PM (IST)

    হুগলিতে অনির্দিষ্টকালীন মাইক্রো কনটেইনমেন্ট জ়োন, সংক্রমণ রুখতে কড়া প্রশাসন

    Lockdown

    প্রতীকী ছবি

    হুগলি: করোনা সংক্রমণ রুখতে জেলায় একাধিক কনটেইনমন্ট ও মাইক্রো কনটেইনমেন্ট জ়োন ঘোষণা করল হুগলি জেলা প্রশাসন। মঙ্গলবার, জেলা শাসকের তরফ থেকে এই মর্মে একটি নোটিস দেওয়া হয়। হুগলির প্রায় সাতটি পঞ্চায়েত-সহ একাধিক ব্লক ও পৌরসভার ওয়ার্ডকে মাইক্রো কনটেইনমেন্ট জ়োন (Micro Containment Zone) হিসেবে ঘোষণা করা হল।

    বিস্তারিত পড়ুন: হুগলিতে অনির্দিষ্টকালীন মাইক্রো কনটেইনমেন্ট জ়োন, সংক্রমণ রুখতে কড়া প্রশাসন

  • 20 Jul 2021 07:10 PM (IST)

    প্রথমে বাচ্চাদের স্কুলগুলি খোলা যেতে পারে, কোভিড আবহে চাঞ্চল্যকর পর্যবেক্ষণ আইসিএমআরের

    প্রাইমারি স্কুল খোলার পক্ষে এবার সওয়াল করল আইসিএমআর (ICMR)। প্রতিষ্ঠানের ডিজি বলরাম ভার্গবের যুক্তি, করোনা ভাইরাস সামলানোর ক্ষমতা ছোটদের অনেক বেশি। তাই প্রাইমারি স্কুল থেকে ধাপে ধাপে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।

    মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে আইসিএমআরের ডিজি বলরাম ভার্গব বলেন, ভারত যখন মনে করবে স্কুল খোলার সময় হয়েছে, সব থেকে ভাল হবে প্রাথমিক স্কুলগুলি প্রথমে খোলা হলে। এর পর অন্যান্য স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া সঙ্গত হবে। স্কুল বাসের চালক, শিক্ষক এবং অন্যান্য সমস্ত কর্মীদের টিকার ব্যবস্থা করে স্কুল খোলা দরকার। আরও পডুন ক্লিক করে।

  • 20 Jul 2021 10:12 AM (IST)

    ভারতের সব বিমানে নিষেধাজ্ঞা জারি করল কানাডা সরকার

  • 20 Jul 2021 09:57 AM (IST)

    শতাধিক দেশে ভয় ধরিয়েছে ‘ডেল্টা’, নতুন সাবধান বাণী শোনাল ‘হু’

    শতাধিক দেশে ভয় ধরিয়েছে 'ডেল্টা', নতুন সাবধান বাণী শোনাল 'হু'

    গবেষকদের মতে ২০১৯-এর শেষের দিকে প্রথম হানা দেয় করোনা ভাইরাস (Covid 19)। কিন্তু যত দিন যাচ্ছে ততই রূপ বদলাচ্ছে এই ভাইরাস। নিত্য নতুন তৈরি হওয়া ভাইরাসের স্ট্রেন (Strain of coronavirus) চিন্তায় ফেলে দিচ্ছে বিজ্ঞানীদের। তবে এই সব স্ট্রেনের মধ্যে ডেল্টাই (Delta strain) যে আগামিদিনে সবথেকে শক্তিশালী হয়ে উঠতে চলেছে, সে ব্যাপারে সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। হু-এর দক্ষিণ-পূর্ব এশিয়ার রিজিওনাল ডিরেক্টর ড. পুনম ক্ষেত্রপাল বলেন, ‘বিশ্বে সবথেকে ভয়ঙ্কর স্ট্রেন হয়ে উঠতে চলেছে ডেল্টা।

    বিস্তারিত পড়ুন: শতাধিক দেশে ভয় ধরিয়েছে ‘ডেল্টা’, নতুন সাবধান বাণী শোনাল ‘হু’

  • 20 Jul 2021 09:23 AM (IST)

    ভারতকে ৭৫ লক্ষ ডোজ় মডার্না ভ্যাকসিন দেওয়া হতে পারে

    ভারতকে ৭৫ লক্ষ ডোজ় মডার্না ভ্যাকসিন দেওয়া হতে পারে: WHO

    ভারতে মূত কোভিশিল্ড ও কোভ্যাকসিন দেওয়া হচ্ছে করোনার টিকা হিসেবে। বর্তমানে কিছু কিছু জায়গায় রাশিয়ার টিকা স্পুটনিক দেওয়াও শুরু হয়েছে। আর এ বার ফাইজার ও মডার্বা ভ্যাকসিন দেওয়ার জন্য ভারতের সঙ্গে শুরু হয়েছে আলোচনা। এই বিষয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের সঙ্গে দুই সংস্থার কথা হচ্ছে বলে জানিয়েছেন নীতি আয়োগ সদস্য ড. ভিকে পাল। এ বার হু-এর তরফ থেকে জানানো হয়েছে যে ভারতকে ৭৫ লক্ষ ডোজ় ভ্যাকসিন দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

    বিস্তারিত পড়ুন: ভারতকে ৭৫ লক্ষ ডোজ় মডার্না ভ্যাকসিন দেওয়া হতে পারে: WHO

Published On - Jul 20,2021 9:19 AM

Follow Us: