Balurghat: ৩০ টাকা বদলে দিল ভাগ্য, নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে ছুটলেন রাজমিস্ত্রী!

Balurghat: ৩০ টাকা বদলে দিল ভাগ্য, নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে ছুটলেন রাজমিস্ত্রী!
লটারি জিতে পুলিশের কাছে ছুটলেন রাজমিস্ত্রী। নিজস্ব চিত্র।

Lottery: কলেজের পড়ুয়া তিনি। কিন্তু পড়াশোনার পাশাপাশি হাল ধরতে হয়েছিল সংসারের। কাজ নিয়েছিলেন রাজমিস্ত্রীর। তবে করোনা পরিস্থিতিতে সেই কাজও নিয়মিত জুটছিল না। সংসার চালাতে হিমশিম খাচ্ছিলেন বছর বাইশের সুজয় পাহান। একটা ৩০ টাকাই বদলে দিল তাঁর ভাগ্য।

TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Oct 31, 2021 | 1:34 PM

বালুরঘাট: কলেজের পড়ুয়া তিনি। কিন্তু পড়াশোনার পাশাপাশি হাল ধরতে হয়েছিল সংসারের। কাজ নিয়েছিলেন রাজমিস্ত্রীর। তবে করোনা পরিস্থিতিতে সেই কাজও নিয়মিত জুটছিল না। সংসার চালাতে হিমশিম খাচ্ছিলেন বছর বাইশের সুজয় পাহান। একটা ৩০ টাকাই বদলে দিল তাঁর ভাগ্য। রাতারাতি কোটিপতি হয়ে নিরাপত্তার অভাব বোধ করছেন তিনি। তাই ছুটলেন পুলিশের কাছে।

লটারির টিকিট কেটে রাতারাতি ভাগ্য ফিরল রাজমিস্ত্রীর শ্রমিক সুজয়ের। মাত্র ৩০ টাকা দিয়ে লটারি কেটে রাতারাতি কোটিপতি বনে গেলেন পতিরাম কলেজের তৃতীয় বর্ষের এই ছাত্র। সুজয়ের বাড়ি বালুরঘাট ব্লকের ডাঙা গ্রামপঞ্চায়েতের বেলঘড়িয়া এলাকায়। শনিবার সন্ধ্যায় ৩০ টাকা দিয়ে একটা লটারি কিনেছিলেন তিনি। রাত কাটতেই বদলে গেল ভাগ্য। সকালে উঠে যুবক দেখলেন তিনি কোটিপতি! জানতে পারেন তাঁর লটারিতেই মিলে গিয়েছে এক কোটি টাকা। এদিকে এক কোটি টাকা পাওয়ার পরই নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে রবিবার সাতসকালে বালুরঘাট থানায় পরিবার নিয়ে হাজির হয় ওই যুবক।

জানা গিয়েছে, সুজয়ের বাবা ইমলা পাহান অসুস্থ। যার ফলে সংসারের হাল ধরতে হয় সুজয়কেই। পড়াশোনার পাশাপাশি রাজমিস্ত্রীর শ্রমিকের কাজ করতেন তিনি। পতিরাম কলেজের তৃতীয় বর্ষের ছাত্রটির বাবা শয্যাশায়ী। পরিবারের একমাত্র আয়ের ভরসা ওই যুবক। সুজয় কাজ থেকে ফেরার পথে মাঝে মধ্যেই নাকি ১০, ২০ ও ৩০ টাকার লটারি কাটতেন। স্বপ্ন দেখতেন হাল ফিরবে সংসারের। তবে সেভাবে কোনও বড় অঙ্কের পুরস্কার পাননি কখনও। তবু লটারির টিকিট কিনতেন। গতকালও কাজ করে বাড়ি ফেরার আগে বাড়ি সংলগ্ন একটি দোকান থেকে ৩০ টাকার লটারি কাটেন তিনি। আর সেই লটারির টিকিটেই মিলে যায় ১ কোটি টাকার পুরস্কার।

রাতেই বিষয়টি জানতে পেরে পাড়াপ্রতিবেশীরা কালীপুজোর আগেই পটকা ফাটিয়ে উচ্ছ্বাস করে। এদিকে সুজয় ও তার পরিবার প্রহর গুনছিলেন সকাল হওয়ার। ভোরের আলো ফুটতেই স্বপরিবারে থানায় হাজির হন সুজয়। পুরো ঘটনা পুলিশকে জানান। এই লটারির টাকা পেয়ে সংসারের হাল ফেরাতে চাইছেন ওই যুবক। কোনও ব্যবসা করতে চান তিনি। এদিকে বালুরঘাট থানার পক্ষ থেকে ওই যুবক এবং তাঁর পরিবারকে সবরকম ভাবে নিরাপত্তা দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন:  Bankura TMC Clash: বাঁকুড়ায় তৃণমূলের ‘গোষ্ঠীদ্বন্দ্বের’ বলি ১, গ্রেফতার ৮ 

যুবক জানাচ্ছেন, লটারির পাওয়া টাকায় নতুন করে কিছু শুরু করবেন। ব্যবসা করবেন, বাড়িও করতে হবে। ছেলের জ্যাকপট জয়ে স্বভাবতই খুশি সারা পরিবার।

আরও পড়ুন:  Local Train: প্রথমদিনই বাদুড়ঝোলা ভিড়ে পিষ্ট লোকাল! বিধিনিষেধের বেড়াজালে ফের খাবে না তো সিগন্যাল? 

আরও পড়ুন:  Malda: ঋণ শোধ দিতে পারেননি বলে অপমান, ব্যাঙ্ক ম্যানেজারের সামনেই বিষ খেলেন কৃষক!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA