Balurghat: অবশেষে দোষী সাব্যস্ত, ধর্ষণ কাণ্ডে বড় রায় আদালতের

Balurghat: গত বুধবার অভিযুক্ত যুবককে দোষী সাব্যস্ত করে বালুরঘাট জেলা আদালতের স্পেশাল পকসো কোর্টের বিচারক শরন্যা সেন প্রসাদ৷ শুক্রবার দুপুরে হয় সাজা ঘোষণা। অভিযুক্তকে ২০ বছরেই সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Balurghat: অবশেষে দোষী সাব্যস্ত, ধর্ষণ কাণ্ডে বড় রায় আদালতের
বড় রায় আদালতের Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 3:58 PM

বালুরঘাট: আরজি কর কাণ্ডে উত্তাল রাজ্য। সুবিচারের দাবিতে নাগরিক আন্দোলনের ঢেউ আছড়ে পড়ছে দিকে দিকে। তিলোত্তমার বিচারের জন্য রাস্তায় নেমেছে সমাজের প্রায় সর্বস্তরের মানুষ। কলকাতা তো বটেই, বাদ যায়নি রাজ্যের প্রান্তিক এলাকাগুলিও। দিকে দিকে উঠেছে প্রতিবাদের ঝড়। এরই মধ্যে বড় রায় বালুরঘাট জেলা আদালতের। তিন বছরের শিশুকে ধর্ষণের মামলায় অভিযুক্তকে ২০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিলেন বিচারক। 

গত বুধবার অভিযুক্ত যুবককে দোষী সাব্যস্ত করে বালুরঘাট জেলা আদালতের স্পেশাল পকসো কোর্টের বিচারক শরন্যা সেন প্রসাদ৷ শুক্রবার দুপুরে হয় সাজা ঘোষণা। অভিযুক্তকে ২০ বছরেই সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন বিচারক। পাশাপাশি নির্যাতিতা শিশুকে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণও দেওয়া হয়েছে।

এই খবরটিও পড়ুন

মূল ঘটনার সূত্রপাত ২০২০ সালের জানুয়ারি মাসে। তখনই বালুরঘাট থানা এলাকার এক শিশুকে ধর্ষণ করার অভিযোগ ওঠে প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। ঘটনায় গুরুতর অসুস্থও হয়ে পড়ে ওই নাবালিকা। বালুরঘাট থানায় দায়ের হয় লিখিত অভিযোগ। মাঠে নামে পুলিশ। অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে চলছিল মামলা। ঘটনার প্রায় সাড়ে চার বছর পর অভিযুক্তকে দোষী সাবস্ত করল আদালত। এ নিয়ে এদিন বিকেলে এনিয়ে সাংবাদিক বৈঠক করার কথা রয়েছে জেলা পুলিশ সুপার চিন্ময় মিত্তালের।