Balurghat: বাজি ফাটানোর প্রতিবাদ করটাই ছিল তাঁর ‘অপরাধ’, মহিলা আইনজীবীকে বেধড়ক মার!

cracker: প্রতিবাদ জানানোর সঙ্গে-সঙ্গে স্থানীয় ক্লাব সদস্যরা আইনজীবীর বাবাকে মারধর করে।

Balurghat: বাজি ফাটানোর প্রতিবাদ করটাই ছিল তাঁর 'অপরাধ', মহিলা আইনজীবীকে বেধড়ক মার!
শব্দবাজির প্রতিবাদ করায় আক্রান্ত মহিলা আইনজীবী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 6:28 PM

বালুরঘাট: শব্দবাজি ফাটানো আইনত নিষিদ্ধ। এরজন্য প্রত্যেকবারই সচেতনতার প্রচার চালানো হয়। কিন্তু সেই কথা যেন কানেই তোলে না সমাজের একাংশ। দশমীর রাতে ক্রমাগত শব্দবাজি ফাটানো হচ্ছিল। নিষিদ্ধ বাজি ফাটানোর প্রতিবাদ করায় মহিলা আইনজীবী ও তার পরিবারকে মারধর করার অভিযোগ উঠল স্থানীয় একটি ক্লাবের বিরুদ্ধে।

জানা গিয়েছে, দশমীর রাতে বালুরঘাট (Balurghat) শহরের উত্তর চকভবানী এলাকার একটি ক্লাবের সদস্যরা বালুরঘাট জেলা আদালতের এক মহিলা আইনজীবী বাড়ির সামনে উদ্দেশ্যপ্রণোদিতভাবে নিষিদ্ধ আতশবাজি ফাটায়। বারবার এনিয়ে ক্লাব কর্তৃপক্ষকে নিষেধ করলেও তারা কোনও কথা কানে তোলেনি বলেই অভিযোগ। বারণ করা সত্ত্বেও কিছুক্ষণ অন্যদিকে বাজি ফাটিয়ে ফের বাড়ির সামনে বাজি ফাটাতে থাকে তারা। ওই একই দিনে রাত সাড়ে এগারোটার পর ফের বাড়ির সামনে নিষিদ্ধ আতশবাজি ফোটানো হয়। সেই সময় ওই মহিলা আইনজীবীর বাবা বাড়ির বাইরে এসে এর প্রতিবাদ করেন।

অভিযোগ, প্রতিবাদ জানানোর সঙ্গে-সঙ্গে স্থানীয় ক্লাব সদস্যরা আইনজীবীর বাবাকে মারধর করে। বিষয়টি নজরে আসতেই ওই আইনজীবী তাঁর দিদি বাবাকে বাঁচাতে যান। সেই সময় তাঁকেও রাস্তায় ফেলে মারধর করা হয় এবং টানতে টানতে বাইরে নিয়ে যাওয়া হয়। ঘটনায় বাবা ও ওই মহিলা আইনজীবী জখম হন। বালুরঘাট সুপারস্পেশালিটি হাসপাতালে বাবা ও মেয়ে ভর্তি থাকার পর গতকাল রাতে হাসপাতাল থেকে ছাড়া পান তাঁরা।

এরপরই বালুরঘাট থানায় মোট আটজনের নামে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেতেই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। যদিও অভিযুক্ত ক্লাব সদস্যদের এনিয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি। এদিকে এই ঘটনায় বালুরঘাট থানার পুলিশ এক অভিযুক্তকে পাকড় করেছে। বাকিদের খোঁজে তল্লাশি শুরু করেছে।

এবিষয়ে আইনজীবী বলেন,”দশমীর দিন সন্ধে থেকেই কয়েকজন যুবক আমার বাড়ির সামনে এসে নিষিদ্ধ বাজি ফাটায়। প্রথমে কিছুই বলিনি। কিন্তু পরে প্রতিবাদ করি। রাতের বেলা ফের এসে বাড়ির সামনে বাজি ফাটাতে থাকে। এরপর আমার বাবা বিষয়টি নিয়ে প্রতিবাদ করতে গেলে ওরা আমার বাবাকে ধারাল অস্ত্র দিয়ে বেধরক মারধর করতে থাকে। আমরা বেরিয়ে আসলে আমার দিদি ও আমাকেও রাস্তায় মারধর করে। আমাকে রাস্তায় টেনে হিঁচড়ে নিয়ে যায়। ঘটনায় আমরা গুরুতর জখম হই। আমরা বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। অপরাধীদের উপযুক্ত শাস্তির দাবি জানাই।”

এবিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলা বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিদ্যুৎ রায় বলেন, “শব্দবাজি এমনিতেই নিষিদ্ধ, তার উপর ওই পরিবার একটু সমস্যায় রয়েছে। তাই প্রতিবাদ করায় পরিবারের সকলকে মারধর করেছে। আমরা পুলিশ প্রশাসনের কাছে বিষয়টি জানিয়েছি। যাতে দোষীদের উপযুক্ত শাস্তি হয়।”

দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার রাহুল দে বলেন, “শনিবার রাতে বালুরঘাট থানায় এনিয়ে অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ মামলা শুরু করেছে। ওই ঘটনায় যারা যুক্ত তাদের সকলকেই পুলিশ গ্রেফতার করবে।”

আরও পড়ুন: Medinipur: ‘কোলে বাচ্চাকে বসিয়ে বাস থেকে ধাঁ হয়ে গেল!’ একরত্তি শিশুকে নিয়ে বিড়ম্বনায় মাছ ব্যবসায়ী