Balurghat: বাড়িতেই মজুত নিষিদ্ধ সিরাপ! পুলিশ আসতেই খোলসা হল সবকিছু

South Dinajpur: প্রশান্ত হালদার নেমে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

Balurghat: বাড়িতেই মজুত নিষিদ্ধ সিরাপ! পুলিশ আসতেই খোলসা হল সবকিছু
গ্রেফতার হওয়া যুবক (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 7:08 PM

বালুরঘাট: প্রায় ২ হাজার বোতল নিষিদ্ধ কাফ সিরাফ উদ্ধার করল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে এই তল্লাশি অভিযান চালায় তারা। এছাড়া বিভিন্ন ফাঁকা বোতল ও সিল উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া নিষিদ্ধ কাফ সিরাপারের বাজারমূল্য প্রায় ৪ লাখ টাকা।

ঘটনায় প্রশান্ত হালদার নেমে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বালুরঘাট থানার পুলিশের প্রাথমিক অনুমান ওই বাড়িতেই জাল ফেনসিডিল তৈরি করা হত। এবং তা বাংলাদেশে পাচার করা হত। এদিকে ফেনসিডিল ও নেশার কোন সামগ্রী থাকত কিনা তা জানার জন্য পুলিশের পক্ষ থেকে ফেনসিডিলের নমুনা পাঠানো হচ্ছে ল্যাবরেটরীতে। এদিকে এই ঘটনার মূল চক্রীর খোঁজে পুলিশ তদন্ত শুরু করেছে।

জানা গিয়েছে, শনিবার দুপুরে হঠাৎই বালুরঘাট থানার পুলিশের কাছে খবর আসে শহরের বিশ্বাসপাড়া পদ্মপুকুর এলাকায় একটি বাড়িতে নিষিদ্ধ কাফ সিরাপ মজুত রয়েছে। বিষয়টি জানতে পেরে ডিএসপি হেডকোয়ার্টার সোমনাথ ঝাঁ-র নেতৃত্বে ওই বাড়িতে অভিযান চালায় বালুরঘাট থানার পুলিশ। অভিযানে দুই হাজার বোতল নিষিদ্ধ কাফ সিরাপ বাজেয়াপ্ত করেছে পুলিশ।

পাশাপাশি একাধিক ফাঁকা বোতল, সিল ও লেবেল উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও একটি মোটর বাইক বাজেয়াপ্ত করা হয়েছে। এই ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার বাড়ি বালুরঘাটে খাদিমপুর বটতলা এলাকায়। এই জাল ফেনসিডিল তৈরির পেছনে আরও অনেকে যুক্ত রয়েছে বলে প্রাথমিক অনুমান পুলিশের। শহরের মধ্যে এমন জাল ফেনসিডিল তৈরির কারখানা গজিয়ে ওঠায় চাঞ্চল্য ছড়িয়েছে। এদিকে বাড়িতে এমন কাজ হলেও পুরো বিষয়টি অজানা বাড়ির মালিকের। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এবিষয়ে জেলা পুলিশ সুপার রাহুল দে বলেন, “আমাদের কাছে একটি খবর আসে যে এক বাড়িতে অবৈধভাবে নিষিদ্ধ কাফ সিরাপ মজুত রয়েছে। সেই মত শনিবার সকালে পুলিশ হানা দিয়ে প্রায় দুই হাজার কাফ সিরাফ উদ্ধার করেছে। সেখান থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে। সম্ভবত, সেখানে জাল কাফ সিরাফ তৈরি করা হত। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

এবিষয়ে ওই বাড়ির এক মহিলা অর্চনা সরকার বলেন, “আমরা আগে কাফ সিরাপ দেখেছিলাম। কিন্তু এগুলি যে অবৈধ তা বুঝতে পারিনি। তবুও সেগুলি রাখতে পারায় নিষেধ করেছিলাম। তবুও শোনেনি। আজকে পুলিশ আসায় সব পরিষ্কার হয়ে যায়। আগে জানলে কখনও এখানে রাখতে দিতাম না।”

আরও পড়ুন: KMC Election 2021: ৬৬ আসনের প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের, ঠাঁই ২ তৃণমূল কোঅর্ডিনেটরের