Electricity Problem: কখনও কারেন্ট অফ, কখনও লো ভোল্টেজ! ১৫ দিন ধরে একই হাল… গরমে নাজেহাল হয়ে শেষে পথ অবরোধ

South Dinajpur: এলাকার তিন জায়গায় রাজ্য সড়ক অবরোধ করে চলল বিক্ষোভ। রাস্তার উপর বেঞ্চ পেতে পথ অবরোধ করা হয়। এদিন বেলা থেকে শুরু বিকেল পর্যন্ত চলে পথ অবরোধ। তপন ব্লকের আজমতপুর গ্রাম পঞ্চায়েতের বাসুরিয়ায়, রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বদলপুর ও ভিকাহার এলাকায় চলে এই অবরোধ।

Electricity Problem: কখনও কারেন্ট অফ, কখনও লো ভোল্টেজ! ১৫ দিন ধরে একই হাল... গরমে নাজেহাল হয়ে শেষে পথ অবরোধ
পথ অবরোধImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2024 | 8:46 PM

তপন: একে তো কাঠফাটা রোদ্দুর। তীব্র দাবদাহ। তার উপর আবার নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগও মিলছে না বলে অভিযোগ। ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে এবার তাই রাস্তায় নেমে প্রতিবাদ গ্রামবাসীদের। দক্ষিণ দিনাজপুরের তপনে আজ এমনই এক প্রতিবাদ দেখা গেল। এলাকার তিন জায়গায় রাজ্য সড়ক অবরোধ করে চলল বিক্ষোভ। রাস্তার উপর বেঞ্চ পেতে পথ অবরোধ করা হয়। এদিন বেলা থেকে শুরু বিকেল পর্যন্ত চলে পথ অবরোধ। তপন ব্লকের আজমতপুর গ্রাম পঞ্চায়েতের বাসুরিয়ায়, রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বদলপুর ও ভিকাহার এলাকায় চলে এই অবরোধ।

গ্রামবাসীদের অভিযোগ, তাঁদের গ্রামে ও পার্শ্ববর্তী এলাকাগুলিতে প্রায় ১৫ দিন ধরে এই বিদ্যুৎ বিভ্রাট চলছে। কোথাও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে, তো আবার কোথাও বিদ্যুৎ সংযোগ থাকলেও ভোল্টেজ একেবারেই কম। গ্রামবাসীদের একটি বড় অংশের মানুষ চাষবাস করেই জীবিকা নির্বাহ করেন। এই গরমের মরশুমে চাষের ক্ষেতে জলসেচের প্রয়োজন হয়। বিদ্যুৎ বিভ্রাট ও ভোল্টেজ কম থাকার কারণে সাব-মার্সিবল পাম্প চালাতে সমস্যা হচ্ছে বলে অভিযোগ। ফলে তাঁদের চরম সমস্যায় পড়তে হচ্ছে বলে অভিযোগ গ্রামবাসীদের।

এদিনের বিক্ষোভের বিষয়ে তপনের বিদ্যুৎ দফতরের রিজিওনাল ম্যানেজার দীপঙ্কর দাসের বক্তব্য, যে এলাকায় বিদ্যুৎ ছিল না, সেখানে ট্রান্সফরমার পাঠানো হয়েছে। তবে ভোল্টেজ কম থাকার যে অভিযোগটি আসছে, সেটি খতিয়ে দেখা হচ্ছে। তিনি জানান, লোকাল সমস্যা হলে খুব তাড়াতাড়ি ঠিক করা হবে। তবে এখন গরমের কারণে লো ভোল্টেজজনিত সমস্যাটা বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে বলেও জানাচ্ছেন তিনি।