গলা শুকিয়ে কাঠ…নিশীথকে ফেরাতে গিয়ে বিস্ফোরক অভিযোগ আটক নারায়ণী সেনার

Narayani Sena: বিজেপি সাংসদ নিশীথ প্রামাণণিকের হঁশিয়ারি, 'রাজ্য সরকার চ্যালেঞ্জ জানালে সেই চ্যালেঞ্জ গ্রহণে আমি প্রস্তুত।'

গলা শুকিয়ে কাঠ...নিশীথকে ফেরাতে গিয়ে বিস্ফোরক অভিযোগ আটক নারায়ণী সেনার
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2021 | 5:30 PM

শিলিগুড়ি: কোচবিহারের সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে স্বাগত জানাতে গিয়ে বুধবার রাত থেকে আটক ২০০-র বেশি নারায়ণী সেনা। প্রথমে জানা যায়, ৩৫ জন নারায়ণী সেনাকে আটক করে বাগডোগরা থানার পুলিশ। জানা গিয়েছে, কোভিড বিধি ভঙ্গ করার অভিযোগে আটক করা হয়েছে তাঁদের। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল এলাকায়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ার পর এই প্রথম এলাকায় ফিরছেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। তাই মঙ্গলবার জন বার্লার পর তাঁরও উত্তরবঙ্গে ফেরার কথা ছিল। বাগডোগরা বিমান বন্দরে নামেন তিনি। এরপর কোচবিহারের উদ্দেশ্যে রওনা দেন কেন্দ্রীয় মন্ত্রী। জানা গিয়েছে, মন্ত্রীকে স্বাগত জানাতে বেশ কয়েকজন নারায়ণীর সেনা যাচ্ছিলেন বিমান বন্দরের উদ্দেশ্যে। অভিযোগ, বাগডোগরা বিহার মোড় সংলগ্ন এলাকা থেকে ওই নারায়ণী সেনার সদস্যদের আটক করে পুলিশ।

মঙ্গলবার শিলিগুড়ির বিভিন্ন ভবন, স্কুলে ছিলেন নারায়ণী সেনা সংগঠনের সদস্যরা। সকালে উঠে তাঁরা দেখেন, তাঁদের গাড়ি কাটাতাঁর দিয়ে আটকে দিয়েছে পুলিশ। শুধু তাই নয়, ঘরের মধ্যেও তাঁদের আটকে রাখা হয়। কারণ জানতে চাওয়া হলে, পুলিশ জানায় কোভিড বিধি ভাঙার ফলে এই পদক্ষেপ।

নারায়ণী সেনার সদস্যদের অভিযোগ, তাঁদের আটক করে থানায় নিয়ে যাওয়ার পর জল পর্যন্ত খেতে দেওয়া হয়নি। গলা শুকিয়ে কাঠ হয়ে গেলেও পানীয় জল পাননি তাঁরা। এদিকে এরপরও কেন্দ্রীয় মন্ত্রীকে স্বাগত জানাতে না পারলে আন্দোলনে নামার হুঁশিয়ারিও দেন তাঁরা। এ নিয়ে পুলিশ জানায়, তাঁরা আটকও নন, গ্রেফতারও নন!

এদিকে এদিন দুপুরবেলায় নারায়ণী সেনার মুক্তির দাবিতে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার, শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ, মাটিগাড়ার বিধায়ক আনন্দ বর্মন, ডাবগ্রামের বিধায়ক শিখা চ্যাটার্জিরা পুলিশ কমিশনারের কাছে যান। তাঁরা জানান, নারায়ণী সেনা সদস্যদের ছাড়া না হলে মন্ত্রী নিশীথ প্রামাণিক শহরেই বসে থাকবেন। এর পর চাপে পড়ে দুপুর তিনটে নাগাদ ছেড়ে দেওয়া নারায়ণী সেনার সদস্যদের।

মুক্ত হয়ে নারায়াণী সেনা সদস্যদের দাবি, ঘরের ছেলে নিশীথকে আনতে গিয়ে তাঁরা পুলিশের কাছে অত্যাচারিত হয়েছেন। এই প্রেক্ষিতে বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের হঁশিয়ারি, ‘রাজ্য সরকার চ্যালেঞ্জ জানালে সেই চ্যালেঞ্জ গ্রহণে আমি প্রস্তুত।’ আরও পড়ুন: ছাত্রীকে বাইরে বার করে পোশাক পাল্টাতেন গৃহশিক্ষিকা, আলমারি খুলে হাঁ সেনানীর পরিবার!