‘জরুরি প্রয়োজনে টাকার দরকার’, ফেসবুকে বার্তা! লাইভে এসে ধোঁয়াশা কাটালেন বিজেপি বিধায়ক

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Updated on: Sep 12, 2021 | 12:31 PM

Shankar Ghosh: বিধায়কের অভিযোগ, ফেসবুকে তাঁর দুটি অ্যাকাউন্ট এবং একটি পেজ রয়েছে। তার বাইরে, হঠাৎ করেই আরও একটি অ্যাকাউন্ট তৈরি করা হয়।

'জরুরি প্রয়োজনে টাকার দরকার', ফেসবুকে বার্তা! লাইভে এসে ধোঁয়াশা কাটালেন বিজেপি বিধায়ক


শিলিগুড়ি: শিলিগুড়িতে (Siliguri) বিজেপি বিধায়ক (BJP MLA) শঙ্কর ঘোষের (Shankar Ghosh) ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে প্রতারণার অভিযোগ। আর্থিক প্রতারণার চেষ্টা করেন প্রতারক। বিষয়টি জানা মাত্রই নিজেই ফেসবুক লাইভ করে গোটা বিষয়টি প্রকাশ্যে আনেন শঙ্কর ঘোষ।

বিধায়কের অভিযোগ, ফেসবুকে তাঁর দুটি অ্যাকাউন্ট এবং একটি পেজ রয়েছে। তার বাইরে, হঠাৎ করেই আরও একটি অ্যাকাউন্ট তৈরি করা হয়। আসল অ্যাকাউন্টগুলি থেকে নানা ছবি নিয়ে আসল অ্যাকাউন্টের মতই সাজিয়ে তোলা হয় সেটিকে।

এরপর বিভিন্ন মানুষের কাছে বন্ধুত্বের আবেদন পাঠানো হয়। বিধায়ক বন্ধুত্বের আবেদন জানিয়েছেন ভেবে তা গ্রহণও করেন অনেকে। তারপর তাঁদের কাছ থেকে ওই অ্যাকাউন্টের মাধ্যে টাকা চাওয়া হচ্ছে বলে অভিযোগ। ‘জরুরি প্রয়োজনে টাকার দরকার’ এই কথা বলে টাকা চাওয়া হচ্ছে বলে অভিযোগ। কাউকে দেওয়া হচ্ছে গুগল পে আইডি, কাউকে আবার ভিন রাজ্যের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের ডিটেইল।

পরিচিতদের মাধ্যমে বিষয়টি জেনে ফেসবুকে নজর রাখেন বিধায়ক নিজেই। এরপর গোটা বিষয়টি তাঁর সামনেও চলে আসে। পুলিশে অভিযোগ জানানোর পাশাপাশি বিধায়ক নিজেই সকলকে জানিয়েছেন এভাবে নকল অ্যাকাউন্ট থেকে টাকা চাওয়া হচ্ছে। কেউ যেন টাকা না পাঠান। ফেসবুকে লাইভে এসে সকলকে সচেতন করেছেন তিনি।


রবিবার সকালে ফেসবুক লাইভ করেন বিজেপি বিধায়ক। তিনি কোনওভাবেই টাকা দাবি করছেন না বলেই জানিয়ে দেন। কে বা কারা এ কাজ করছে, তা খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি। তবে তাঁর অভিযোগ, পরিকল্পনা করেই কেউ এই কাজ করছে। এর পিছনে তাঁকে বদনাম করারও উদ্দেশ্য রয়েছে বলে অভিযোগ করেন বিজেপি বিধায়ক।

তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে বলেও জানান বিজেপি বিধায়ক। তবে এর আগেই শিলিগুড়িতে শিক্ষাবিদ পবিত্র সরকারও এই একই ঘটনার সাক্ষী থাকেন। টাকা চেয়ে পাঠানো মেসেজে ‘Urgent’-এর বদলে ‘Argent’ লেখে প্রতারক। শিক্ষাবিদের বানান ভুল! মেসেজ দেখে সন্দেহ হয় সেই ব্যক্তির। এ বিষয়ে পবিত্র সরকারের সঙ্গে কথাও বলেন তিনি। তারপরই প্রতারকের পর্দাফাঁস হয়।

তবে এখনও পর্যন্ত এই ঘটনার পিছনে কে বা কারা রয়েছেন, তা এখনও খুঁজে বার করতে পারেনি পুলিশ। তবে বিধায়কের অ্যাকাউন্ট হ্যাকের ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। কবে সোশ্যাল মিডিয়ায় এইভাবে অ্যাকাউন্ট হ্যাক করে প্রতারণার অভিযোগ দিন দিন প্রকাশ্যে আসছে। বাড়ছে সাইবার ক্রাইমের সংখ্যাও। ফলে সাইবার সেলের কর্তারা বলছেন, ব্যবহারকারীদেরই আরও বেশি সচেতন হতে হবে। তা না হলে ফাঁকফোকড় দিয়েই নিজের কার্যসিদ্ধি করবে প্রতারকরা।

আরও পড়ুন: Gujarat CM Resigns: গুজরাটের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা বিজয় রূপাণীর

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘ওঁর কানে সারাজীবন হারের যন্ত্রণা বাজবে,’ ফের মমতাকে হুঁশিয়ারি শুভেন্দুর

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla