‘হয় তৃণমূলে যোগ, নয় ২ লক্ষ টাকা ঘুষ’, বাড়ি ফেরার পথে হুমকির শিকার সিপিএম নেতা!

TMC CPIM Clash: সিপিএম (CPIM) নেতার অভিযোগ বহুদিন থেকেই তাঁকে দলত্যাগ করার জন্য হুমকি দেওয়া হচ্ছে। বিধানসভা নির্বাচনের পর সেই হুমকি আরও তীব্র হয়েছে।

'হয় তৃণমূলে যোগ, নয় ২ লক্ষ টাকা ঘুষ', বাড়ি ফেরার পথে হুমকির শিকার সিপিএম নেতা!
সিপিএম নেতা জসীমুদ্দিন ও অভিযোগ পত্র, নিজস্ব পত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2021 | 10:48 PM

হুগলি: গ্রামে থাকতে গেলে হয় তৃণমূলে যোগ দিতে হবে, নয়তো ২ লক্ষ টাকা দিতে হবে ঘুষ! শাসক শিবিরের বিরুদ্ধে এ হেন অভিযোগ তুলে প্রশাসনের দ্বারস্থ হলেন ধনিয়াখালি ব্লকের মান্দাড়া গ্রামের সিপিএম (CPIM) নেতা শেখ জসীমুদ্দিন মণ্ডল। সিপিএম নেতার অভিযোগ, তৃণমূলের তরফ থেকে দিনের পর হুমকি দেওয়া হয়েছে তাঁকে। রবিবার ধনিয়াখালির ব্লক আধিকারিককে লিখিত চিঠি দেওয়ার পাশাপাশি স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন জসীমুদ্দিন।

সিপিএম (CPIM) নেতার অভিযোগ বহুদিন থেকেই তাঁকে দলত্যাগ করার জন্য হুমকি দেওয়া হচ্ছে। বিধানসভা নির্বাচনের পর সেই হুমকি আরও তীব্র হয়েছে। সম্প্রতি বাড়ি ফেরার পথে  একদিন জসীমুদ্দিনকে ঘিরে ধরে কয়েকজন তৃণমূল (TMC) আশ্রিত দুষ্কৃতী হুমকি দেয় বলে অভিযোগ। জসীমুদ্দিনের কথায়, “আমি শনিবার রাত নটা নাগাদ বাড়িতে ফিরছিলাম। সেইসময়, আমায় রাস্তায় ঘিরে ধরে দশ বারোজন তৃণমূলের লোক। বলে, ‘গ্রামে থাকতে গেলে সিপিএম করা চলবে না। সিপিএম করলে ২ লক্ষ টাকা ঘুষ দিতে হবে। নয়ত তৃণমূল করতে হবে।’ আমি টাকা দিতে অস্বীকার করায় ওরা আমায় মারধর করে। আমি বাধ্য় হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করি। ব্লক আধিকারিককেও লিখিত দিয়েছি।”

পাল্টা, তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায় সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন, “সিপিএমের কর্মী বলে এলাকায় পরিচিত জসীমুদ্দিন নেশাগ্রস্ত অবস্থায় এলাকায় ঘোরাফেরা করেন। লোককে চাকরি দেবেন বলে তোলা আদায় করেন। আমাদের দলকে বদনাম করার মিথ্যা চেষ্টা চলছে। এমন কোনও ঘটনাই ঘটেনি।” জসীমুদ্দিনের দাবি, তিনি যদি তোলা আদায় করেই থাকেন তবে যাঁরা টাকা দিয়েছেন তাঁরা থানায় গিয়ে অভিযোগ করুন। বিধানসভা নির্বাচনে সিপিএম শূন্য পেয়েছে। ক্ষমতা এখন তৃণমূলের হাতে। তাহলে কেন প্রশাসনের দ্বারস্থ হচ্ছেন না অভিযোগকারীরা? জসীমুদ্দিন আরও জানিয়েছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবেই, নিজেদের উপর থেকে অভিযোগ সরাতে এই ধরনের মিথ্যা গুজব রটাচ্ছে তৃণমূল। আরও পড়ুন: ‘আকাশে তো আর জন্মায়নি!’, নাগরিকত্ব ইস্যুতে নিশীথকে কটাক্ষ বিমানের