Arambagh: সোনা চুরির তদন্তে বাংলায় এসে বিক্ষোভের মুখে মহারাষ্ট্র পুলিশ, দিনভর আটকে রেখে চলল আন্দোলন

Arambagh: খবর পেয়ে ঘটনাস্থলে আসে খানাকুল থানার পুলিশ। কিন্তু, মহারাষ্ট্র পুলিশের আধিকারিকদের উদ্ধার করতে গিয়ে রীতিমতো বেগ পেতে হয় তাঁদের। বিক্ষোভকারীদের দাবি,সোনাচুরির তদন্তের নামে বিভিন্ন সোনার দোকানে বারবার হানা দিচ্ছে মহারাষ্ট্র পুলিশ।

Arambagh: সোনা চুরির তদন্তে বাংলায় এসে বিক্ষোভের মুখে মহারাষ্ট্র পুলিশ, দিনভর আটকে রেখে চলল আন্দোলন
ব্যাপক উত্তেজনা এলাকায়Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2024 | 9:17 PM

আরামবাগ: সোনা চুরির তদন্তে বাংলায় এসেছিলেন মহারাষ্ট্র পুলিশের তিন আধিকারিক। কিন্তু, বেনজিরভাবে তদন্তের মঝ্যেই গ্রামবাসীদের আটকে পড়লেন তাঁরা। তাঁদের সামনেই চলল বিক্ষোভ। গ্রামবাসীদের বড় অংশের অভিযোগ, তদন্তের নামে বার বার হেনস্থা করা হচ্ছে ব্যবসায়ীদের। গ্রামবাসীদের সঙ্গে বিক্ষোভে সামিল হন এলাকার অনেক ব্যবসায়ী। পুলিশের গাড়িও আটকে দেওয়া হয়। ব্যাপক উত্তেজনা ছড়ায় খানাকুলের রাজহাটী বাজার এলাকায়। 

খবর পেয়ে ঘটনাস্থলে আসে খানাকুল থানার পুলিশ। কিন্তু, মহারাষ্ট্র পুলিশের আধিকারিকদের উদ্ধার করতে গিয়ে রীতিমতো বেগ পেতে হয় তাঁদের। বিক্ষোভকারীদের দাবি,সোনাচুরির তদন্তের নামে বিভিন্ন সোনার দোকানে বারবার হানা দিচ্ছে মহারাষ্ট্র পুলিশ। চুরি হওয়া সোনা বিক্রি করা হয়েছে দাবি তুলে তা ফিরিয়ে দেওয়ার জন্য চাপ দিচ্ছে পুলিশ। অভিযোগ, নিয়মের কোনও তোয়াক্কা না করে সোনা ব্যবসায়ীদের তুলে নিয়ে গিয়ে সোনা নয়ত টাকা দিতে বাধ্য করা হচ্ছে। বেশ কয়েকবার এ ঘটনা ঘটতেই ক্ষোভের সঞ্চার হয় ব্যবসায়ীদের মধ্যে। তাই ফেটে পড়ে এদিন। 

শনিবার দুপুরে মহারাষ্ট্রের ওই তিন অফিসার ফের রাজহাটী বাজারে এলে বিক্ষুব্ধ ব্যবসায়ী ও গ্রামবাসীরা ওই পুলিশ আধিকারিকদের আটকে রাখেন। শুরু হয় বিক্ষোভ। প্রায় সন্ধ্যা পর্যন্ত তাঁদের আটকে রাখা হয়। খানাকুল থানার পুলিশ এসে তাঁদের উদ্ধার করার চেষ্টা করলেও আগুনে পড়ে ঘি। ফের তাঁদেরকে ঘিরে ধরে শুরু হয় বিক্ষোভ। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় বিক্ষোভকারীদের।