Netaji statue: স্বাধীনতা দিবস আসে যায়, নেতাজির মূর্তি পড়ে থাকে ঘরের কোণায়

Goghat: স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তিতেও গোঘাটের মানুষ খুঁজে বেড়াচ্ছেন দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুকে।

Netaji statue: স্বাধীনতা দিবস আসে যায়, নেতাজির মূর্তি পড়ে থাকে ঘরের কোণায়
নেতাজি মূর্তি
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 14, 2022 | 9:38 PM

কামারপুকুর: স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে চারিদিকে হইহই কাণ্ড। ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির মাধ্যমে দেশে সব প্রান্তে জাতীয় পতাকা উড়ানোর তোড়জোড় চলছে। কিন্তু এই আবহেই দেশনায়ক নেতাজির মূর্তি পড়ে থাকতে দেখা গেল ঘরের কোণায়। রাস্তা সম্প্রসারণের সময় রাস্তা থেকে সেই মূর্তি সরিয়ে রাখা হয়েছিল বছর চারেক আগে। সেই কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু স্বস্থানে এখনও ফেরেনি দেশনায়কের মূর্তি। স্বাধীনতা দিবসের প্রাক্কালে এ রকমই ছবি ধরা পড়ল টিভি৯ বাংলার ক্যামেরায়। হুগলির গোঘাটের কামারপুকুর এলাকার এই ঘটনায় ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। যদিও উদাসীন মনোভাব থেকে বেরিয়ে এসে মূর্তি স্থাপনের ব্যবস্থা করতে পারেনি স্থানীয় প্রশাসন।

স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তিতেও গোঘাটের মানুষ খুঁজে বেড়াচ্ছেন দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুকে। গোঘাটের কামারপুকুর চটি এলাকায় নেতাজি সুভাষচন্দ্র বসুর আবক্ষ মূর্তি এখন আর দেখা যায় না। ৪ বছর আগেও মূর্তি ছিল। ঘটা করে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন, স্বাধীনতা দিবস, আজাদ হিন্দ ফৌজ দিবস পালন করা হত। মূর্তি না থাকায় আর কোনও কিছুই এখন হয় না।

কামারপুকুরের স্থানীয় মানুষজন জানেন, একটি মূর্তি ছিলয কিন্তু বর্তমানে তা কোথায় আছে তা কেউ জানেন না। যদিও স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান তপন মণ্ডল বলেছেন বিষয়টি জানেন। কিছুদিন আগে তাঁকে মনে করালে তিনি ওই নেতাজি সুভাষচন্দ্র বসুর আবক্ষ মূর্তিটি পুনরায় স্থাপন করতেন বলে জানিয়েছেন। আর এ নিয়ে গোঘাটের প্রাক্তন বিধায়ক তথা ফরওয়ার্ড ব্লক নেতা নিরঞ্জন পন্ডিত বলেছেন “রাস্তা সম্প্রসারণের সময় নেতাজির মূর্তিটিকে কামারপুকুর চটি থেকে তুলে দেওয়া হয়েছিল চার বছর আগে। রাস্তার ধারে বিভিন্ন দোকান শাসকদল বসালেও নেতাজির জন্য একটু জায়গা হয়নি আজও। তবে মূর্তিটি আমরা ওই জায়গা থেকে সরিয়ে এনে নেতাজি ভবনে রেখেছি।“

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla