Arrested from Konnagar: ভোরবেলায় এলাকায় পাঁচ মূর্তিমানের ঘোরাঘুরি, পথ আটকাতেই পর্দা ফাঁস

Arrested from Konnagar: ভোরবেলায় এলাকায় পাঁচ মূর্তিমানের ঘোরাঘুরি, পথ আটকাতেই পর্দা ফাঁস
সাত সকালে শোরগোল এলাকায়।

Hoogly: এই ঘটনা ঘিরে শনিবার সকাল থেকেই তুমুল হইচই কোন্নগরের জোড়াপুকুর এলাকায়।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

May 14, 2022 | 11:54 AM

হুগলি: এলাকায় বেশ কিছুদিন ধরে পাইপ চুরি হচ্ছিল। প্রথমে এলাকার লোকজন ভেবেছিলেন পুরসভার পাইপ, পুরসভার লোকজনই বুঝি নিয়ে যাচ্ছে। কিন্তু পরে পুরসভার তরফে জানানো হয় তারা এ কাজ করেনি। এরপরই পুলিশের নজরে আনা হয় বিষয়টি। অভিযোগ পেয়ে পুলিশও তক্কে তক্কে ছিল। এরইমধ্যে শনিবার পাঁচজন সেই ডাঁই করা পাইপের সামনে ঘুরঘুর শুরু করেন। হাতেনাতে ধরা হয় তাঁদের। অভিযোগ, পাইপ সরাতেই এদিন ওই পাঁচজন এসেছিলেন। এই ঘটনা ঘিরে শনিবার সকাল থেকেই তুমুল হইচই কোন্নগরের জোড়াপুকুর এলাকায়। ঘটনাস্থলে যান এসিপি আলি রাজা-সহ কোন্নগর ফাঁড়ির পুলিশ। পাঁচজনকে গ্রেফতারের পাশাপাশি একটি পাইপ বোঝাই লরিও আটক করা হয়েছে।

জানা গিয়েছে, এলাকায় জল প্রকল্পের জন্য কয়েক লক্ষ টাকার পাইপ আনা হয়। কয়েকদিন ধরে সেই পাইপই চুরি হয়ে যাচ্ছিল। জোড়াপুকুর এলাকায় তা নিয়ে চাঞ্চল্য ছড়ায়। এরপরই শনিবার সাত সকালে পাঁচজনকে এলাকায় ঘুরতে দেখে আটক করা হয়। খবর দেওয়া হয় থানায়। এরপরই পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কোন্নগর শহরজুড়ে পানীয় জলের পাইপ লাইন বসানোর কাজ চলছে। তাই বিপুল সংখ্যক জলের পাইপ আনা হয়েছে। প্রায় ২৫ লক্ষ টাকা দাম সেই পাইপের। অভিযোগ, বেশ কিছুদিন ধরে ভোরের দিকে এই পাইপ চুরির ঘটনা ঘটছে। প্রথমে স্থানীয়রা ভেবেছিলেন, লরি করে যখন পাইপ তুলে নিয়ে যাওয়া হচ্ছে তাহলে পুরসভার ঠিকাদাররাই হয়ত এই কাজ করছেন। কিন্তু পরে রহস্য উন্মোচিত হয়। পুরসভার তরফে জানানো হয় তারা এই কাজ করাচ্ছে না।

শনিবার একটি লরিতে পাইপ তুলতে দেখে পুরসভার এক কর্মীর সন্দেহ হয়। তিনিই খবর দেন। এরপর পাঁচজনকে হাতেনাতে ধরা হয়। সে সময় প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন চন্দননগর কমিশনারেটের এসিপি-৩ আলি রাজা। তিনি ঘটনাস্থলে পৌঁছে কোন্নগর ফাঁড়ির পুলিশকে ডাকেন। চুরির পাইপ কোথায় বিক্রি হচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিশ। কোন্নগর পুরসভার চেয়ারম্যান স্বপন দাস বলেন, “পানীয় জলের লাইনের জন্য পুরসভার নিজস্ব ফান্ড থেকে পাইপ কেনা হয়েছিল। সেগুলিই চুরি হয়ে যাচ্ছিল। আজ গাড়ির চালক-সহ পাঁচজনকে ধরা হয়।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA