Train Cancelled: আগামিকাল হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ, ভোগান্তির আশঙ্কা যাত্রীদের

আগামী ৯ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার ১৮ ঘণ্টার জন্য এই শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। কোনও মেল, এক্সপ্রেস, মেমু বা লোকাল ট্রেন চলবে না।

Train Cancelled: আগামিকাল হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ, ভোগান্তির আশঙ্কা যাত্রীদের
প্রতীকি ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 11:27 PM

বর্ধমান: বর্ধমান স্টেশনের কাছে ওভার ব্রিজের কাজ চলছে। তার জেরে রাত পোহালেই আগামিকাল, ৫ ফেব্রুয়ারি সম্পূর্ণ বন্ধ থাকবে হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন চলাচল। একেবারে ২৪ ঘণ্টার জন্য এই শাখায় বন্ধ থাকবে ট্রেন চলাচল। যা সম্ভবত আগে হয়নি। এছাড়া আগামী ৯ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার ১৮ ঘণ্টার জন্য এই শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। কোনও মেল, এক্সপ্রেস, মেমু বা লোকাল ট্রেন চলবে না। এছাড়া ৬, ৭ ও ৮ তারিখও একগুচ্ছ লোকাল ট্রেন বন্ধ থাকবে। ফলে আগামী কাল থেকে হাওড়া-বর্ধমান শাখার ট্রেন যাত্রীদের ভোগান্তি যে চরমে উঠবে, তা বলা বাহুল্য। যদিও যাত্রীদের সুবিধার জন্য রবিবার বর্ধমান মেইন শাখায় হাওড়া থেকে শক্তিগড় পর্যন্ত ১৩ জোড়া স্পেশ্যাল ট্রেন চলবে। এছাড়া অন্য দিনগুলিও কিছু স্পেশ্যাল ট্রেন চালানো হবে বলে জানিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

পূর্ব রেলওয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৫ ফেব্রুয়ারি, রবিবার থেকে ৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার পর্যন্ত বর্ধমান ও আসানসোল এবং বর্ধমান ও রামপুরহাট শাখায় EMU ও MEMU একগুচ্ছ ট্রেন বাতিল থাকবে। এছাড়া কিছু দূরপাল্লার ট্রেনের রুটও ঘুরিয়ে দেওয়া হয়েছে। যে লোকাল ট্রেনগুলি বাতিল করা হয়েছে, দেখে নেওয়া যাক একনজরে…

৫ ফেব্রুয়ারি ২০২৩, রবিবার- শনিবার রাত ১২টা থেকে রবিবার রাত ১২টা পর্যন্ত টানা ২৪ ঘণ্টা হাওড়া-বর্ধমান ও বর্ধমান-ব্যান্ডেল শাখায় সমস্ত EMU ট্রেন এবং বর্ধমান-আসানসোল ও বর্ধমান-রামপুরহাট শাখায় সমস্ত MEMU ট্রেন বাতিল থাকবে। এদিন দূরপাল্লার ট্রেনও বাতিল থাকবে।

৬ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার- হাওড়া-বর্ধমান শাখার কর্ড লাইনে ৬ জোড়া EMU লোকাল এবং হাওড়া-বর্ধমান মেইন লাইনে ৫ জোড়া EMU লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

৭ ফেব্রুয়ারি ও ৮ ফেব্রুয়ারি ২০২৩ অর্থাৎ মঙ্গল ও বুধবার- হাওড়া-বর্ধমান কর্ড লাইনে ১০ জোড়া EMU লোকাল, হাওড়া-বর্ধমান মেইন লাইনে ১০ জোড়া EMU লোকাল এবং ১টি ব্যান্ডেল-বর্ধমান লোকাল বাতিল থাকবে।

৯ ফেব্রুয়ারি ২০২৩, বৃহস্পতিবার- বুধবার রাত ১২টা থেকে হাওড়া-বর্ধমান ও ব্যান্ডেল-বর্ধমান শাখায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সমস্ত EMU লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। তবে সন্ধ্যা ৬টার পর এই শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

এই সমস্ত লোকাল ট্রেন ছাড়াও হাওড়া-বর্ধমান শাখায় কয়েকটি দূরপাল্লার ট্রেনও নিয়ন্ত্রিত করা হচ্ছে। এছাড়া বেশ কয়েকটি EMU লোকাল ট্রেনের রুট সংক্ষিপ্ত করা হয়েছে।

অন্যদিকে, ট্রেন নিয়ন্ত্রণের ফলে যাত্রীদের সমস্যার জন্য পূর্ব রেলের তরফে দুঃখপ্রকাশ করা হয়েছে। পাশাপাশি যাত্রীদের দুর্ভোগ কমাতে ৫ ফেব্রুয়ারি, রবিবার বর্ধমান মেইন শাখায় হাওড়া থেকে শক্তিগড় পর্যন্ত ১৩ জোড়া স্পেশ্যাল ট্রেন চলবে। এছাড়া ৭ ও ৮ ফেব্রুয়ারি ৪ জোড়া করে স্পেশ্যাল ট্রেন এবং ৯ ফেব্রুয়ারি ১০ জোড়া স্পেশ্যাল ট্রেন চালানো হবে। একইভাবে রবিবার কর্ড শাখায় মশাগ্রাম পর্যন্ত চলবে ১০ জোড়া স্পেশ্যাল ট্রেন চলবে। আসানসোল-বর্ধমান রুটেও গলসি পর্যন্ত থাকবে স্পেশ্যাল ট্রেন। এছাড়া ৭ ও ৮ ফেব্রুয়ারি কর্ড শাখায় মশাগ্রাম পর্যন্ত ৪ জোড়া করে স্পেশ্যাল ট্রেন এবং ৯ ফেব্রুয়ারি ১০ জোড়া স্পেশ্যাল ট্রেন চালানো হবে।