Howrah Station : গন্ধ শুঁকে পৌঁছল স্নিফার ডগ, হাওড়া স্টেশনে ৪টি ব্যাগে ১০ লক্ষের বিদেশি সিগারেট

Howrah Station : প্রতিদিনের মত এদিন হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে দূরপাল্লার ট্রেন ছাড়ার আগে তল্লাশি চালাচ্ছিল আরপিএফ। ২২ নম্বর প্লাটফর্মে স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালানোর সময় চারটি ট্রলি ব্যাগ তাঁদের নজরে আসে।

Howrah Station : গন্ধ শুঁকে পৌঁছল স্নিফার ডগ, হাওড়া স্টেশনে ৪টি ব্যাগে ১০ লক্ষের বিদেশি সিগারেট
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 8:35 PM

হাওড়া: সাম্প্রতিককালে হাওড়া স্টেশন (Howrah Station) থেকে লাগাতার লক্ষ লক্ষ টাকা উদ্ধারের ঘটনায় নড়েচড়ে বসে আয়কর দফতর। এরইমধ্যে এবার হাওড়া স্টেশন থেকে উদ্ধার হল বহুমূল্য বিদেশি সিগারেটের (Foreign cigarettes) বান্ডিল। সূত্রের খবর, যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১০ লক্ষ টাকা। এদিন হাওড়া স্টেশনে স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালাচ্ছিলেন আরপিএফের আধিকারিকরা। তল্লাশি চালানোর সময় চারটি বড় ব্যাগের খোঁজ পায় পুলিশ। ব্যাগ খুলতেই দেখা যায় তার মধ্যে থরে খরে সাজানো রয়েছে বহুমূল্য বিদেশি সিগারেটের প্যাকেট। এ ঘটনায় এক যাত্রীকে আটক করা হয়েছে। 

সূত্রের খবর, প্রতিদিনের মত এদিন হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে দূরপাল্লার ট্রেন ছাড়ার আগে তল্লাশি চালাচ্ছিল আরপিএফ। ২২ নম্বর প্লাটফর্মে স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালানোর সময় চারটি ট্রলি ব্যাগ তাঁদের নজরে আসে। ব্যাগ খুলে দেখা যায় তাতে রয়েছে প্রচুর পরিমান বিদেশী সিগারেট। আরপিএফ সূত্রে জানানো হয়েছে মুম্বইয়ের বাসিন্দা নুরুদ্দিন শেখ নামে এক যাত্রী দুরন্ত এক্সপ্রেসে মুম্বই যাওয়ার জন্য ব্যাগ ভর্তি সিগারেট নিয়ে প্ল্যাটফর্মে অপেক্ষা করছিলেন। ইতিমধ্যেই তাঁকে আটক করা হয়েছে। তবে সিগারেটগুলি কার কাছ থেকে বা কোন সংস্থার কাছ থেকে কিনে আনা হয়েছিল তার কোনও বৈধ নথি ওই ব্যক্তি দেখাতে পারেননি। এ বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলেও তিনি শুরুতে মুখ খুলতে চাননি বলেও আরপিএফ সূত্রে খবর। 

সিগারেট সহ ওই যাত্রীকে কাস্টমস আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়েছে বলে আরপিএফ সূত্রে খবর। সিগারেটগুলির বাজার মূল্য দশ লক্ষ ছাব্বিশ হাজার টাকা। গত মাসের শেষে হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের ৯ নম্বর প্লাটফর্মের শেষ প্রান্তে এক ব্যক্তিকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখে আরপিএফ। তাঁর ব্যাগে তল্লাশি চালাতেই ৩৫ লক্ষ ২০ হাজার টাকা নগদ উদ্ধার হয়। রাজকুমার বিন্দ নামে ৩৯ বছরের ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। তার আগে গত ১৫ নভেম্বর হাওড়া স্টেশন চত্বর থেকে নগদ ১১ লক্ষ টাকা উদ্ধার করে রেল পুলিশ। এবার বহুমূল্য সিগারেট উদ্ধারের ঘটনায় নতুন করে চাপানউতর শুরু হয়েছে।