Santragachi Station: সাঁতরাগাছিতে হকারের মাথা ফাটতেই উত্তেজনা, রেল লাইনে বসে চলল বিক্ষোভ

Santragachi Station: প্রায় ২ ঘণ্টা ধর বিক্ষোভ দেখান হকাররা। হাওড়া-খড়গপুর শাখার ট্রেন চলাচল ব্যাহত হয়।

Santragachi Station: সাঁতরাগাছিতে হকারের মাথা ফাটতেই উত্তেজনা, রেল লাইনে বসে চলল বিক্ষোভ
অবরোধ করেন হকাররা
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 05, 2022 | 8:18 AM

হাওড়া: স্টেশনগুলিতে হকারদের সঙ্গে আরপিএফের সমস্যার ঘটনা নতুন নয়। হকারদের সরাতে অনেক সময়েই কড়া পদক্ষেপ নেয় রেল পুলিশ। সেরকম ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে উত্তেজনা ছড়াল সাঁতরাগাছি স্টেশন চত্বরে। আরপিএফের লাঠিচার্জে এক হকারের মাথা ফেটে গিয়েছে বলে অভিযোগ। ওই ঘটনার পরই রেল অবরোধ শুরু করেন হকাররা। তাঁদের সরানোর চেষ্টা হলেও রামরাজাতলা স্টেশনে রেল লাইনের ওপরেই বসে পড়েন তাঁরা। প্রায় ঘণ্টা দুয়েক ধরে এমনই পরিস্থিতি তৈরি হয় সাঁতরাগাছি স্টেশন। অবশেষে রাতে আরপিএফ বিক্ষোভকারীদের সরাতে সক্ষম হয়। এরপরই ট্রেন চলাচব স্বাভাবিক হয়।

হকারদের সংগঠন ‘জাতীয় বাংলা সম্মেলন’-এর দাবি, সাঁতরাগাছি স্টেশনে দু’নম্বর প্লাটফর্মে ওই ঘটনা ঘটে। বেশ কয়েকজন হকার জিনিসপত্র বিক্রি করতেন সেখানে। অভিযোগ, তাঁদের ওই প্লাটফর্ম থেকে সরাতে কড়া পদক্ষেপ করে আরপিএফ। হকারদের বেধড়ক মারধর করা হয়ে বলেও অভিযোগ। মারধরের পর তাঁদের আটক করে নিয়ে যাওয়া হয় স্টেশনের আরপিএফ অফিসে। এই ঘটনার খবর পেয়ে হকারদের পাশে দাঁড়াতে সংগঠনের অন্যান্য হকাররাও কর্মীরা সেখানে জড়ো হয়ে বিক্ষোভ দেখান।

অভিযোগ, সেই বিক্ষোভ চলাকালীন আরপিএফ সেখানে লাঠিচার্জ শুরু করে। বিক্ষোভকারীদের স্টেশন চত্বর থেকে সরানোর চেষ্টা করে তারা। সেই সময়েই এক হকারের মাথা ফেটে যায় বলে অভিযোগ। আরপিএফ-এর তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। আরপিএফ জানিয়েছে, বেআইনিভাবে স্টেশনে হকারি চলছিল। তাই বাধা দিতে গিয়েছিলেন তাঁরা। সেই সময়ে পড়ে গিয়ে একজনের মাথা ফেটে যায়। এরপরেই রেল হকারদের ওপর রামরাজাতলায় ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখান রেল হকার সংগঠনের সদস্যরা।

এই খবরটিও পড়ুন

ওই বিক্ষোভের জেরে মূলত হাওড়া-খড়গপুর শাখার ট্রেন চলাচল ব্যাহত হয়। প্রায় দু’ঘণ্টা রেল অবরোধ হওয়ায় হস্তক্ষেপ করে আরপিএফ ও জিআরপি। এরপর অবরোধ ওঠে ও ট্রেন চলাচল স্বাভাবিক হয় ওই লাইনে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla