Vaccination: ছুঁতে হবে মুখ্যমন্ত্রীর টার্গেট, টিকা শিবিরেই ভাঙল কোভিড বিধি, হাজির করা হল ১৫০০ মানুষকে!

Corona Vaccination in Dhupguri: কয়েকদিন আগেই এই জেলাতেই টিকা (Corona Vaccine) নিতে গিয়ে হুড়োহুড়িতে আহত হয়েছেন ৩৫ জন মানুষ। পদপিষ্ট হয়ে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন পুরুষ থেকে মহিলা। ফের জেলায় টিকাকেন্দ্রেই ভাঙল করোনা বিধি। একসঙ্গে দেড় হাজার মানুষকে টিকাকেন্দ্রে ডেকে বিতর্কে পুরসভা।

Vaccination: ছুঁতে হবে মুখ্যমন্ত্রীর টার্গেট, টিকা শিবিরেই ভাঙল কোভিড বিধি, হাজির করা হল ১৫০০ মানুষকে!
ভ্যাকসিন সেন্টারের সামনে লাইন। নিজস্ব চিত্র
TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Sep 21, 2021 | 5:28 PM

জলপাইগুড়ি: কয়েকদিন আগেই এই জেলাতেই টিকা (Corona Vaccine) নিতে গিয়ে হুড়োহুড়িতে আহত হয়েছেন ৩৫ জন মানুষ। পদপিষ্ট হয়ে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন পুরুষ থেকে মহিলা। ফের জেলায় টিকাকেন্দ্রেই ভাঙল করোনা বিধি। একসঙ্গে দেড় হাজার মানুষকে টিকাকেন্দ্রে ডেকে বিতর্কে জেলা স্বাস্থ্য দফতর থেকে পুরসভা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) বলেছেন, পুজোর আগে ৮০ শতাংশ ভ্যাকসিনেশন সম্পন্ন করতে হবে। আর তাই করোনা বিধিকে অমান্য করেই পনেরশো মানুষকে একসঙ্গে ভ্যাকসিন দেওয়ার উদ্যোগ নিল ধূপগুড়ি (Dhupguri) পুরসভার । বিতর্কে পুরসভার ভূমিকা।

গ্রামীণ এলাকায় মিলছেনা ভ্যাকসিন। তাই ধূপগুড়ি পুরসভা উদ্যোগে মেগা ভ্যাকসিনেশনের আয়োজন করা হয়েছে। এদিকে গত ৩১ আগষ্ট ধুপগুড়ি দুরামারি এলাকায় নিতে গিয়ে পদপিষ্ট হয়ে আহত হয়েছেন প্রায় ৩৫ জন। সেদিন ৭০০ মানুষকে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছিল এলাকার পঞ্চায়েত এবং ব্লক প্রশাসন। আর সেই কারণেই পদপিষ্ট হয়ে আহত হতে হয়েছিল ৩৫ জন সাধারণ মানুষকে। কিন্তু সেই ঘটনা থেকেও যে সতর্ক হয়নি প্রশাসন, তার প্রমাণ ধুপগুড়ি পুরসভার উদ্যোগে। ফের ভ্যাকসিনেশনের জন্য পনেরশো মানুষকে একসঙ্গে জমায়েত করার ঘটনা ঘটল এদিন। ভ্যাকসিন কেন্দ্রের সামনে দেখা গেল ঠেলাঠেলি ভিড়। অনেকের মুখে নেই মাস্ক-ও। কেন এমন ঘটনা?

যদিও দুরামারির এবং রাজ্যের অন্যান্য জায়গায় ভ্যাকসিন নিয়ে পদপিষ্ট হওয়া আবার কোথাও সংঘর্ষের ঘটনার পর নবান্ন থেকে পরিষ্কার নির্দেশ দেওয়া হয়েছে দিনে একটা টিকাকেন্দ্রের সামনে ২০০ জনের বেশি মানুষকে একসঙ্গে ভ্যাকসিন দেওয়ার কোনও ব্যবস্থা যেন করা না হয়। বিতর্ক এড়াতেই এই নির্দেশ দেওয়া হয়েছিল। তার পরেও নির্দেশকে অমান্য করেই এদিন ধূপগুড়ি পুরসভার উদ্যোগে প্রায় পনেরশো মানুষকে একসঙ্গে জমায়েত করে ভ্যাকসিনেশনের ব্যবস্থা করা হল। লঙ্ঘিত হল কোভিড বিধি।

জেলাশাসকের নির্দেশেই ধূপগুড়ি গার্লস হাইস্কুলে ১৫০০ মানুষকে একসঙ্গে ভ্যাকসিন দেওয়ার উদ্যোগ নেয় ধূপগুড়ি পুরসভা। আর তাতেই করোনা বিধি লঙ্ঘন হচ্ছে। নেই সামাজিক দূরত্ব নেই, অধিকাংশ মানুষের মুখে মাস্কও দেখা যায়নি। অভিযোগ তুলছে বিরোধীরা। এতদিন ধূপগুড়ি পুরো এলাকার বাসিন্দাদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। এবার গ্রামীণ এলাকার মানুষকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে ধূপগুড়ি পুর এলাকায়। হুসলুর ডাঙ্গা, শালবাড়ি, গধেয়ারকুটি, মাগুরমারি সহ বিভিন্ন গ্রাম থেকে মানুষ ভ্যাকসিন এর জন্য ভোর পাঁচটা থেকে লাইনে দাঁড়ান এদিন।

ভ্যাকসিন নিতে আসা মানুষের অভিযোগ, গ্রামে অঞ্চলগুলিতে ভ্যাকসিন নিতে গেলে সেখানে ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না। বারবার ঘুরে আসতে হচ্ছে। আজ হবে, কাল হবে বলে তারিখ দেয়। কিন্তু ভ্যাকসিন পাওয়া যায় না। তাই এত দূর থেকে ধূপগুড়ি গার্লস স্কুলে ভ্যাকসিন নিতে এসেছেন তাঁরা। এদিকে খোদ টিিকাকেন্দ্রেই করোনা বিধি ভাঙার প্রশ্নে জবাব নেই পুরসভার।

আরও পড়ুন: Patient Died: প্রাইভেট চেম্বারে ব্যস্ত ডাক্তার, সরকারি হাসপাতালে অপেক্ষা করতে করতে মৃত্যু রোগীর!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla