Army Jawan: ঘরে ফিরল মণিপুর ধসে মৃত সেনা জওয়ানের নিথর দেহ, শ্রদ্ধা জানাতে ঢল গ্রামবাসীদের

এলাকায় জনপ্রিয় ছিলেন শংকর। আগে তিনি নাগরাকাটা থানায় সিভিক ভলান্টিয়ার হিসেবে কিছুদিন কাজ করেছেন। পরে সেনাতে যোগ দেওয়ার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়।

Army Jawan: ঘরে ফিরল মণিপুর ধসে মৃত সেনা জওয়ানের নিথর দেহ, শ্রদ্ধা জানাতে ঢল গ্রামবাসীদের
জওয়ানকে শেষ শ্রদ্ধা জানাতে মানুষের ঢল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 10:40 PM

নাগরাকাটা: চোখের জলে শহিদ শঙ্কর ছেত্রীকে বিদায় জানালেন গোটা ডুয়ার্স। বুধবার গভীর রাতে মণিপুরে ধস নেমে জওয়ানের মৃত্যু হয়েছিল। শনিবার তারঁ দেহ সেনাবাহিনীর আধিকারিকরা নাগরাকাটার মঙ্গরুপাড়াতে নিয়ে আসেন। সে সময় উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী বুলুচিক বড়াইক, কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা সহ অনান্যরা। সেনাবাহিনীর জওয়ানরা গান স্যালুট দিয়ে শহিদ শঙ্করকে সম্মান জানান। এর পর তাঁর দেহ মিছিল করে সৎকার করার জন্য জলঢাকা শ্মশানে নিয়ে যায়। এ দিন শহিদ শঙ্করকে শ্রদ্ধা জানাতে হাজার হাজার মানুষ উপস্থিত হয়েছিলেন।

মণিপুরে ধসে মৃত শহিদ সেনা জওয়ানের মধ্যে ছিলেন নাগরাকাটার যুবক শংকর ছেত্রী (৩০)। বৃহস্পতিবার দুপুরে মংরুপাড়ার খাসবস্তিতে শংকরের বাড়িতে এই খবর পৌঁছোতেই এলাকায় শোকের ছায়া নেমে আসে। ঘন ঘন মূর্চ্ছা যাচ্ছিলেন শংকরের স্ত্রী পুনম। বাবার ছবির দিকে বিহ্বল দৃষ্টিতে তাকিয়ে রয়েছে পাঁচ বছরের কন্যা সিয়ানা।

এলাকায় জনপ্রিয় ছিলেন শংকর। আগে তিনি নাগরাকাটা থানায় সিভিক ভলান্টিয়ার হিসেবে কিছুদিন কাজ করেছেন। পরে সেনাতে যোগ দেওয়ার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়। মাস চারেক শংকর দার্জিলিংয়ে কর্মরত ছিলেন। সেখান থেকে মণিপুরে বদলি হন তিনি।

তাঁর স্ত্রী পুনম জানান, জীবনের সব স্বপ্ন চিরতরের জন্য হারিয়ে গেল। গ্রামের যুবক বিজয় ছেত্রী বলেছেন, “ফোনে প্রায়ই কথা হত। এই বিপর্যয় শুধু বন্ধুর পরিবারের নয়, গোটা এলাকার।“

মণিপুরের নানে জেলাতে রেলের একটি নির্মীয়মাণ প্রকল্পে নিরাপত্তার দায়িত্বে ছিলেন শঙ্কর। আচমকা ধসে গুরুতর জখম হন তিনি। পরে মৃত্যু হয় তাঁর। তিন ভাইয়ের মধ্যে তিনিই ছোট। ছোটবেলা থেকে তিনি স্বপ্ন দেখতেন সেনায় যোগ দিয়ে দেশ সেবা করার। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে সেনায় যোগ দিয়েছিলেন শংকর। অগাস্টে অসুস্থ বাবা ভোজ বাহাদুর ছেত্রীর অস্ত্রোপচারের জন্য তাঁর বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু আর সুস্থ অবস্থায় বাড়ি ফেরা হল না। শনিবার কফিনবন্দি অবস্থায় বাড়ি ফিরল শংকরের নিথর দেহ।