Food poisoning: গা পাকিয়ে উঠছে বমি, সঙ্গে পেট ব্যথা, পুজোর প্রসাদের দিকে তাকাতেই আঁতকে উঠলেন সকলে

Food poisoning: গা পাকিয়ে উঠছে বমি, সঙ্গে পেট ব্যথা, পুজোর প্রসাদের দিকে তাকাতেই আঁতকে উঠলেন সকলে
অসুস্থ গ্রামবাসীরা (নিজস্ব ছবি)

Dhupguri: শুক্রবারের ঘটনা। জলপাইগুড়ির ধূপগুড়ির দক্ষিণ ঝাড় আলতা গ্রাম এলাকা। সেখানে এলাকার এক বাসিন্দার বাড়ির গৃহপ্রবেশ উপলক্ষে পুজোর আয়োজন করা হয়েছিল।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

May 15, 2022 | 12:51 PM

ধূপগুড়ি: কারোর বমি, কারোর মাথা ব্যথা, কারোর পেটের সমস্যা। নয়-নয় করে প্রায় জনা পঁচিশ জন অসুস্থ। এর মধ্যে সাত জনের অবস্থা গুরুতর। কিন্তু কী থেকে কী হল তা বোঝা প্রথমে কিছুতেই বুঝতে পারছিলেন না গ্রামবাসী। পরে জানা গেল আসল কারণ! পুজোর প্রসাদ খেয়েই অসুস্থ হয়ে পড়েছেন ওই গ্রামবাসীরা।

শুক্রবারের ঘটনা। জলপাইগুড়ির ধূপগুড়ির দক্ষিণ ঝাড় আলতা গ্রাম এলাকা। সেখানে এলাকার এক বাসিন্দার বাড়ির গৃহপ্রবেশ উপলক্ষে পুজোর আয়োজন করা হয়েছিল। গৃহপ্রবেশে উপস্থিত ছিলেন গ্রামের অনেকে। পুজো শেষ হয়ে যাওয়ার পর প্রসাদ বিতরণ করা হয়। সেই প্রসাদ খাওয়ার পর কুড়ি-পঁচিশ জন অসুস্থ হয়ে পড়েন।

মূলত, লক্ষণ দেখা দেয় শনিবার। এদিন সকাল থেকেই অনেকে বমি, মাথা ব্যথা, পেটের সমস্যায় ভুগতে শুরু করেন। এরপর একে-একে প্রায় পঁচিশ জন অসুস্থ হয়ে পড়েন। গ্রামবাসীদের দাবি, পুজোর প্রসাদ থেকেই কোনও ভাবে বিষক্রিয়া হয়ে গিয়েছে, আর তার ফলেই এই ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, অসুস্থদের মধ্যে বেশির ভাগই বাইরে থেকে ওষুধ কিনে খেয়ে বাড়িতে রয়েছেন। তবে এদের মধ্যে সাত জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। সেই কারণে তাঁদের নিয়ে আসা হয় ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে।

এই খবরটিও পড়ুন

রোগীর আত্মীয় পরিজনরা জানিয়েছেন, শুক্রবার রাতে পুজোর প্রসাদ খাওয়ার পর শনিবার সকাল থেকেই শরীর খারাপ অনুভব করেন অনেকে। এরপর অনেকের শারীরিক অবস্থা খারাপের দিকে চলে যায়। তাঁদের হাসপাতালে ভর্তি করতে হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত অসুস্থ সাত জনের ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে চিকিৎসা চলছে। এক এলাকাবাসী বলেন, “একজনের বাড়িতে গৃহপ্রবেশ ছিল। আমন্ত্রিত ছিলেন প্রায় দু’শো জন। পরের দিন থেকে কারোর পাতলা পায়খানা, কারোর বমি, কারোর পেট ব্যথা রয়েছে। পঁচিশ জনের মতো অসুস্থ হয়ে পড়েছেন। সাত জনের অবস্থা খুবই খারাপ।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA