Forest Department: ক্রেতা সেজে হাতির দাঁত কেনার টোপ, বনদফতরের জালে ২ পাচারকারী

Forest Department: ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে এক জোড়া হাতির দাঁত। যার ওজন ২৪ কিলো। এতবড় মাপের হাতির দাঁত উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

Forest Department: ক্রেতা সেজে হাতির দাঁত কেনার টোপ, বনদফতরের জালে ২ পাচারকারী
উদ্ধার হাতির দাঁত (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jul 28, 2022 | 4:21 PM

জলপাইগুড়ি: প্রাণিদেহ পাচারকারীদের বিরুদ্ধে বড়সড় অভিযান। উদ্ধার ২৪ কিলো ওজনের হাতির দাঁত। গ্রেফতার ২ জন। জানা গিয়েছে, বনদফতরের বেলাকোবা রেঞ্জের অফিসাররা এ দিন অভিযান চালায়। তারপরই ২৪ কিলো হাতির দাঁত উদ্ধার হয়। ঘটনায় গ্রেফতার হন দু’জন। ক্রেতা সেজে রীতিমতো দরদাম করে ২ প্রাণি দেহাংশ পাচারকারীকে গ্রেফতার করে রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত ও তাঁর টিম।

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে এক জোড়া হাতির দাঁত। যার ওজন ২৪ কিলো। এতবড় মাপের হাতির দাঁত উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। সূত্রের খবর, ধৃত গোবিন্দ প্রধানের বাড়ি আলিপুর দুয়ারের জয়গাঁ এলাকায়। অপর একজন বিকাশ লামা যাঁর বাড়ি মাদারীহাটের বোরো লাইন এলাকায়।

এই খবরটিও পড়ুন

জানা গিয়েছে, সঞ্জয় দত্তর কাছে গোপন সূত্রে খবর আসে নেপালে হাতির দাঁত পাচার করবে আলিপুর দুয়ারের একটি চক্র। সেই খবর মোতাবেক পাচারকারীদের কাছে ক্রেতা সেজে ওই হাতির দাঁত কিনবার জন্য যোগাযোগ করলে পাচারকারী ৬০ লক্ষ টাকা দর হাঁকায়। এরপর সঞ্জয় দত্তর সঙ্গে শুরু হয় দরদাম। শেষ পর্যন্ত ১৫ লক্ষ টাকায় রেট ফাইনাল হয়। এরপর গতকাল রাতে ডুয়ার্সের ওয়াশাবাড়ি চা বাগানের কাছে ৩১ নং জাতীয় সড়কে বাইকে করে একটি ব্যাগে হাতির দাঁত দুটিকে নিয়ে আসলে তাঁদের বমাল গ্রেফতার করেন সঞ্জয় দত্ত ও তাঁর টিম।ধৃতদের আজ জলপাইগুড়ি আদালতে তোলা হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla