Jalpaiguri Bison: দূর থেকে কালো জন্তুটাকে দেখে বিশেষ আমল দেননি, নিমেশে গ্রামে ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা

Jalpaiguri Bison: প্রথমটায় বিশেষ আমল দেননি। তাঁরা ভেবেছিলেন মহিষ হতে পারে। কিন্তু নিমেশের মধ্যেই কাছে চলে আসে ওই প্রাণী। তখনই ভুল ভাঙে গ্রামবাসীদের।

Jalpaiguri Bison: দূর থেকে কালো জন্তুটাকে দেখে বিশেষ আমল দেননি, নিমেশে গ্রামে ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা
গ্রামে বাইসনের তাণ্ডব
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 12:31 PM

জলপাইগুড়ি: সকলেই তখন ধান কাটতে ব্যস্ত ছিলেন। দূর থেকে কালো জন্তুটাকে দেখে অনেকেরই মনে হয়েছিল হয়তো মহিষ। কাছে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায়। সাতসকালে বাইসনের তাণ্ডবে চাঞ্চল্য ছড়াল জলপাইগুড়ির ধূপগুড়িতে। ধূপগুড়ি ব্লকের গধেয়ারখুটি গ্রাম পঞ্চায়েতের টুকলিমারি এলাকায় সকাল থেকেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকালে এলাকার চাষিরা জমিতে কাজ করছিলেন। তার অদূরেই সীমানা লাগোয়া জঙ্গল। আচমকাই জঙ্গলের মধ্যে দূর থেকে কালো একটি প্রাণী দেখতে পেয়েছিলেন তাঁরা। প্রথমটায় বিশেষ আমল দেননি। তাঁরা ভেবেছিলেন মহিষ হতে পারে। কিন্তু নিমেশের মধ্যেই কাছে চলে আসে ওই প্রাণী। তখনই ভুল ভাঙে গ্রামবাসীদের। বুঝতে পারেন জমিতে বাইসন ঢুকে পড়েছেন। ঘটনায় আহত হয়েছেন এক জন গ্রামবাসী। দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গ্রামবাসীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। তাঁরা এলাকা ছেড়ে পালানোর চেষ্টা করেন। বাইসনটিও উদভ্রান্তের মতো দৌড়তে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়ার্ডের বনকর্মীরা। ঘটনাস্থলে যায় ধূপগুড়ি থানার পুলিশও।

কোথা থেকে প্রায় চার কিলোমিটার দূরে গ্রামীণ এলাকায় ঢুকে পড়ল বাইসনটি, তা খতিয়ে দেখছেন বনকর্মীরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, বাইসনটি এখনও গ্রামের মধ্যেই রয়েছে। এখনও ঘুম পাড়ানো গুলি করে কাবু করা সম্ভব হয়নি। চেষ্টা চালাচ্ছেন বনকর্মীরা। গ্রামবাসীদের ঘরের ভিতর থাকতে বলা হয়েছে।