National Flag: ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান! জলপাইগুড়ি পোস্ট অফিসে শুরু পতাকা বিক্রি

Jalpaiguri: এই অভিযান সারা দেশে সফল করতে দেশের সব প্রান্তে ছড়িয়ে থাকা পোস্ট অফিসের মাধ্যমে জাতীয় পতাকা বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

National Flag: ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান! জলপাইগুড়ি পোস্ট অফিসে শুরু পতাকা বিক্রি
জলপাইগুড়ি পোস্ট অফিসে জাতীয় পতাকা বিক্রি
TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

Aug 03, 2022 | 5:09 PM

জলপাইগুড়ি: স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে দেশের প্রতিটি বাড়িতে জাতীয় পতাকার উত্তোলন দেখতে চায় কেন্দ্রীয় সরকার। এ জন্য ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান শুরু করেছে নরেন্দ্র মোদীর সরকার। এই অভিযান সারা দেশে সফল করতে দেশের সব প্রান্তে ছড়িয়ে থাকা পোস্ট অফিসের মাধ্যমে জাতীয় পতাকা বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। সে জন্য ইতিমধ্যেই নির্দেশ পৌঁছেছে দেশের দেড় লক্ষেরও বেশি পোস্ট অফিসে। সেই মতো এ রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে শুরু হয়েছে জাতীয় পতাকা বিক্রি। জলপাইগুড়ি হেড পোস্ট অফিসে বুধবার থেকে জাতীয় পতাকা বিক্রি শুরু হল। পোস্ট অফিসের সামনে স্টল বানিয়ে ৭৫ তম স্বাধীনতা দিবসের আগে পতাকা বিক্রি করা হচ্ছে। মাত্র ২৫ টাকায় পোস্ট অফিসের স্টল থেকে পতাকা কিনতে পারবেন সাধারণ মানুষ। পতাকা বিক্রির শুরুর দিনই ভাল সাড়া মিলেছে বলে দাবি জলপাইগুড়ির পোস্ট অফিসের কর্মীদের।

বছর ১৫ অগস্ট এক বিশেষ দিন। স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ হবে। স্বাধীনতা সংগ্রামী এবং প্রচুর দেশবাসীর জীবনের বিনিময়ে ইংরেজ শাসনের অবসান ঘটিয়ে স্বাধীন হয়েছিল দেশ। স্বাধীনতার ৭৫ বছরে সেই স্বাধীনতা সংগ্রামীদের সম্মান জানাতে উদ্যোগ নিয়েছে মোদী সরকার। সে জন্যই হর ঘর তিরঙ্গা অভিযানের ডাক দেওয়া হয়েছে।

বড় বড় শহরে মিললেও দেশের প্রত্যন্ত প্রান্তে জাতীয় পতাকা পাওয়া খুব একটা সহজলভ্য নয়। যেখানে তা পাওয়া যায়, তার দামও কিছু কম না। তাই মনে মনে জাতীয় পতাকার প্রতি শ্রদ্ধা থাকলেও অনেক দেশবাসী তা কিনতে বাড়িতে লাগাতে পারেন না। সে জন্যই পোস্ট অফিস থেকে পতাকা বিক্রির সিদ্ধান্ত। কারণ দেশের প্রতিটি কোণায় ছড়িয়ে রয়েছে পোস্ট অফিস। সেখান থেকে ভাল মানের পতাকা কম দামে বিক্রি হলে অনেক বেশী দেশবাসীর কাছে তা পৌঁছনো সম্ভব।

কেন্দ্রের নির্দেশেই পতাকা বিক্রি শুরু করেছে দেশের বিভিন্ন পোস্ট অফিস। জলপাইগুড়ি তা শুরু হয়েছে বুধবার। এ নিয়ে জলপাইগুড়ি ডাক বিভাগের কর্মী স্মরজিত রায় বলেছেন, “সরকারের নির্দেশে ৭৫ তম স্বাধীনতা দিবসের প্রাক মুহূর্তে আমরা ২৫ টাকার বিনিময়ে জাতীয় পতাকা জনসাধারণ এর হাতে তুলে দিচ্ছি।“ কম দামে জাতীয় পতাকা হাতে পেয়ে খুশি ক্রেতারাও। এ রকমই এক ক্রেতা নেপাল দাস বলেছেন, “দেশের প্রধানমন্ত্রী একটি বার্তা দিয়েছেন। এখানে সঠিক মান এবং দামে জাতীয় পতাকা পাচ্ছি। এটি খুব ভাল উদ্যোগ। “

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla