Amarnath Cloudburst: ধূপগুড়ির বাকিরাও এখন নিরাপদ আশ্রয়ে, অমরনাথ থেকে ফোন পেয়ে স্বস্তিতে পরিবার

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Jul 10, 2022 | 1:47 PM

Dhupguri: শনিবারই অনুপ এবং তাঁর আরও তিন বন্ধুকে সেনা জওয়ানরা উদ্ধার করে বেস ক্যাম্পে নিয়ে গিয়েছেন। বাকি দুইজনও পায়ে হেঁটে অন্য একটি ক্যাম্পে আগেই গিয়ে আশ্রয় নিয়েছিলেন।

Amarnath Cloudburst: ধূপগুড়ির বাকিরাও এখন নিরাপদ আশ্রয়ে, অমরনাথ থেকে ফোন পেয়ে স্বস্তিতে পরিবার
অমরনাথ দর্শনে যাওয়া ধূপগুড়ির ছয় তীর্থযাত্রী

ধূপগুড়ি : অমরনাথ গুহার অদূরেই মেঘ ভাঙা বৃষ্টি এবং হড়পা বানে লণ্ডভণ্ড অবস্থা। প্রকৃতির রুদ্র রূপের কোপ পড়েছে তীর্থযাত্রীদের উপর। এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আটকে রয়েছেন বহু তীর্থযাত্রী। সেই তালিকায় রয়েছেন ধূপগুড়ির ছয় যুবকও। অমরনাথে মেঘ ভাঙা বৃষ্টির খবর পাওয়ার পর থেকেই চরম দুশ্চিন্তায় ছিলেন তাঁদের পরিবারের লোকেরা। তবে ওই ছয় যুবকের মধ্যে অনুপ পাল নামে এক যুবকের সঙ্গে কথা হয়েছে পরিবারের। ছেলের সঙ্গে কথা হওয়ার পর কিছুটা স্বস্তিতে অনুপের বাড়ির লোকেরা। বর্তমানে ওই ছয় যুবকই নিরাপদ আশ্রয়ে রয়েছেন। শনিবারই অনুপ এবং তাঁর আরও তিন বন্ধুকে সেনা জওয়ানরা উদ্ধার করে বেস ক্যাম্পে নিয়ে গিয়েছেন। বাকি দুইজনও পায়ে হেঁটে অন্য একটি ক্যাম্পে আগেই গিয়ে আশ্রয় নিয়েছিলেন।

এখন তাঁদের বাড়ি ফেরার অপেক্ষায় অনুপ সহ ধূপগুড়ির ছয় যুবকের পরিবার। তাঁরা এখন পথ চেয়ে বসে রয়েছেন, কখন ঘরের ছেলে ঘরে ফিরবে। ফোনে পরিবারের লোকরা জানতে পেরেছেন, বর্তমানে ওই ছয় যুবকের সকলেই সুরক্ষিত রয়েছে। এই কথা শোনার পর স্বাভাবিকভাবেই কিছুটা হলেও স্বস্তিতে গোটা পরিবার। এদিকে প্রশাসনের তরফ থেকেও যোগাযোগ করা হচ্ছে অমরনাথ ধামে আটকে থাকা তীর্থযাত্রী ও তাঁদের পরিবারের সঙ্গে।

এই খবরটিও পড়ুন

পেশায় ব্যবসায়ী ওই ছয় যুবক পুন্য লাভের আশায় অমরনাথ যাত্রা করেছিলেন। হেঁটেই উঠছিলেন অমরনাথ দর্শনের জন্য। হঠাৎই মাঝপথে এই বিপর্যয়। ছন্নছাড়া হয়ে গিয়েছিলেন ছয় জন। ওই দলের অপু ভাওয়াল নামে এক যুবক (যে দুইজন অন্য একটি ক্যাম্পে আগেই গিয়ে উঠেছিলেন, তাঁদের মধ্যে একজন) এর আগে জানিয়েছিলেন, ঘটনার পর প্রায় ১৮ ঘণ্টা ধরে তাঁরা ছন্নছাড়া অবস্থায় ঘুরে বেরিয়েছেন। কোনও রকমে প্রাণ হাতে করে তাঁরা দুইজন ক্যাম্পে ফিরে আসতে পেরেছেন। তবে তখনও অনুপ এবং বাকি চারজন ক্যাম্পে পৌঁছাননি। অবশেষে বাকিদেরও জওয়ানরা উদ্ধার করে নিরাপদে বেস ক্যাম্পে নিয়ে এসেছে। এই খবর পাওয়ার পর স্বাভাবিকভাবেই কিছুটা স্বস্তিতে তাঁদের পরিবারের লোকেরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla